Sport update

উয়েফা নেশনস লিগ: জুবিমেন্দি ডেনমার্কের বিরুদ্ধে 1-0 গোলে জয়ী স্পেনকে হারিয়েছে


দ্বিতীয়ার্ধে মিডফিল্ডার মার্টিন জুবিমেন্ডির আঘাতে ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার স্মিচেল লাল-মুখো হয়ে পড়েন।

জুলাইয়ে ইউরো 2024 ফাইনালে ইংল্যান্ডকে 2-1 গোলে পরাজিত করা সাতটি প্রারম্ভিকদের অনুপস্থিত, স্পেন প্রথম থেকেই প্রক্রিয়ায় আধিপত্য বিস্তার করেছিল কিন্তু 79তম মিনিট পর্যন্ত এটি বিজয়ীকে খুঁজে পেতে সক্ষম হয়নি কারণ জুবিমেন্ডি তার দেশের হয়ে তার প্রথম গোলটি করেছিলেন।

রিয়াল সোসিয়েদাদ মিডফিল্ডার বক্সের প্রান্ত থেকে প্রথমবারের মতো একটি শট আনেন যেটি স্মাইচেলের অধীনে স্কুইমার করার আগে একজন ডিফেন্ডারকে বিচ্যুত করে, যার এটিকে বাইরে রাখা উচিত ছিল।

স্পেন তাদের তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপে অর্ধেক পয়েন্টে এগিয়ে রয়েছে, তারপরে ডেনমার্ক ছয় এবং সার্বিয়া চারটিতে, সুইজারল্যান্ড কোন পয়েন্ট ছাড়াই নীচে।

জুবিমেন্দি টিভিইকে বলেন, “আমরা খুব খুশি, বিশেষ করে এমন একটি টানটান খেলা যেখানে আমাদের স্কোরিং খুলতে গভীর খনন করতে হয়েছিল।”

“প্রথমার্ধে আমরা আমাদের সেরা ফুটবল খেলিনি, আমরা পিছনে কিছু জায়গা খোলা রেখেছিলাম যেগুলি তারা শোষণ করেছিল এবং আমাদের ক্ষতি করতে পারে তবে আমরা দ্বিতীয়ার্ধে এটি ঠিক করেছি, তাদের লক আপ করেছি এবং কাজটি সম্পন্ন করেছি।”

পড়ুন | রোনালদোর গোলে পর্তুগাল পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে নেশন্স লিগের নিখুঁত শুরু বজায় রেখেছে

গুরুতর হাঁটুর ইনজুরির কারণে স্পেন দানি কারভাজাল এবং রদ্রি অনুপস্থিত ছিল যখন নিকো উইলিয়ামস, দানি ওলমো এবং রবিন লে নরম্যান্ডের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়রাও অনুপস্থিত ছিলেন।

এটি খেলাকে নিয়ন্ত্রণ করেছিল কিন্তু অযথা ছিল, স্কোরিং খোলার বেশ কয়েকটি সুযোগ মিস করেছিল এবং কাউন্টারে উন্মোচিত হয়েছিল, গোলরক্ষক ডেভিড রায়া ক্যাসপার ডলবার্গের প্রচেষ্টা থেকে দুটি দুর্দান্ত সেভ করেছিলেন।

জুবিমেন্দি এবং অ্যালেক্স গ্রিমাল্ডো খেলার শুরুতে প্রতিশ্রুতিবদ্ধ অর্ধেক সুযোগ নষ্ট করেন এবং অধিনায়ক আলভারো মোরাতা পরে কয়েকটি স্পষ্ট সুযোগ মিস করেন।

বিরতিতে স্বাগতিক দলের নেতৃত্ব দেওয়া উচিত ছিল কিন্তু বার্সেলোনার কিশোর লামিন ইয়ামাল প্রথমার্ধের শেষ অ্যাকশনে একটি সহজ সুযোগ হাতছাড়া করেন যখন তিনি তার স্ট্রাইডে পেড্রো পোরোর কাছ থেকে পাস নেন কিন্তু বলটি বারের উপর দিয়ে উড়িয়ে দেন।

স্পেন দ্বিতীয়ার্ধে প্রাণবন্ত হয়ে উঠেছিল এবং মোরাতার ক্লোজ-রেঞ্জের প্রচেষ্টাকে অস্বীকার করতে দুটি দুর্দান্ত সেভ করেছিলেন স্মিচেলের সামান্য সহায়তায় লিড নিয়েছিল।

তারপরও যখন বলটি বক্সের মধ্যে ছুঁড়ে দেওয়া হয়, তখন স্মেইচেল ভিক্টর নেলসনের মাইকেল মেরিনোর করা ফাউলের ​​জন্য আবেদন করেছিলেন এবং জুবিমেন্ডির প্রচেষ্টা একজন ডিফেন্ডারের গোড়ালি থেকে সরে যাওয়ায় এবং বিভ্রান্ত গোলরক্ষকের মুঠো থেকে পিছলে গিয়ে অফ-গার্ডে ধরা পড়েন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button