Sport update

স্পেনে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই করা আমার আজীবন মিশন, বলেছেন নিকো উইলিয়ামস


স্পেনের ফরোয়ার্ড নিকো উইলিয়ামস বলেছেন যে তিনি এবং রিয়াল মাদ্রিদের ভিনিসিয়াস জুনিয়র সহ দেশের কালো খেলোয়াড়দের বিরুদ্ধে বর্ণবাদী নির্যাতনের একাধিক ঘটনার পরে বর্ণবাদের বিরুদ্ধে লড়াই করাই ছিল তার জীবনের লক্ষ্য।

অ্যাথলেটিকো বিলবাও ফরোয়ার্ড গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদে বর্ণবাদী নির্যাতনের শিকার হন, যার ফলে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) দুটি ম্যাচের জন্য অ্যাটলেটিকোর দক্ষিণ স্ট্যান্ড আংশিক বন্ধ করার আদেশ দেয়।

ব্রাজিলিয়ান ভিনিসিয়াস সেপ্টেম্বরে বলেছিলেন যে স্পেনের 2030 বিশ্বকাপের আয়োজক দায়িত্ব থেকে প্রত্যাহার করা উচিত যদি না দেশে বর্ণবাদের সমস্যা মোকাবেলায় উল্লেখযোগ্য অগ্রগতি না হয় তবে ক্লাব এবং খেলোয়াড়রা একইভাবে এই সমস্যাটি সম্পর্কে স্পষ্টবাদী হয়েছেন।

“আমার ভাই (বিলবাও এবং ঘানার ফরোয়ার্ড ইনাকি উইলিয়ামস) এবং আমার, কালো মানুষ হিসাবে, এই জীবনে একটি গুরুত্বপূর্ণ কাজ আছে, যা বর্ণবাদের বিরুদ্ধে লড়াই,” উইলিয়ামস স্প্যানিশ দৈনিককে দেওয়া একটি সাক্ষাত্কারে বলেছিলেন। এল মুন্ডো.

“এটা আমার এক নম্বর গোল। একজন জনসাধারণ ব্যক্তিত্ব হিসাবে, সেই লড়াইয়ে অবদান রাখার জন্য, আমি সাইডট্র্যাক বা পাগল হয়ে উঠতে পারি না এবং মাটিতে পা রাখতে পারি না, “তিনি যোগ করেছেন।

এছাড়াও পড়ুন | পেশীর সমস্যা নিয়ে স্পেন স্কোয়াড ছাড়ার পর ল্যামিন ইয়ামালের বড় কোনো চোট নেই টেস্টে

বর্ণবাদী অপব্যবহারের বৃদ্ধি RFEF এবং লা লিগা দ্বারা অসংখ্য বর্ণবাদ বিরোধী প্রচেষ্টার জন্ম দিয়েছে। জুন মাসে, ভ্যালেন্সিয়ার ম্যাজিস্ট্রেট আদালত স্পেনের একটি ফুটবল স্টেডিয়ামে বর্ণবাদী অপমানের জন্য প্রথম দোষী সাব্যস্ত করে ইতিহাস তৈরি করেছিল।

গত মাসে, ভিনিসিয়াস এবং ভিলারিয়ালের স্যামুয়েল চুকউয়েজকে জাতিগতভাবে অপমান করার জন্য ম্যালোর্কা ভক্তকে 12 মাসের স্থগিত কারাদণ্ড দেওয়া হয়েছিল। রিয়াল মাদ্রিদের অরেলিয়ান চৌমেনিকে জাতিগতভাবে অপমান করা একজন নাবালককে এক বছরের জন্য স্টেডিয়াম থেকে নিষিদ্ধ করা হয়েছিল এবং জরিমানা দিতে হয়েছিল।

“আমি মনে করি স্পেন সঠিক পথে এগিয়ে যাচ্ছে এবং আমাদের অবশ্যই এভাবে চলতে হবে। আমি খুব খুশি যে অগ্রগতি হচ্ছে দেখে, “উলিয়ামস বলেছেন।

“এমন কিছু লোক আছে যারা অভিবাসীদের অন্য ইমেজ বিক্রি করার চেষ্টা করে, কিন্তু তারা সংখ্যালঘু,” তিনি যোগ করেন।

উইলিয়ামস, যিনি এই বছরের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে স্পেনের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তিনি বলেছিলেন যে তিনি একটি বহুসংস্কৃতির স্পেনকে মূর্ত করেছেন, ঘানার পিতামাতার কাছে দেশে জন্মগ্রহণ করেছেন।

“সবাইকে সচেতন করা গুরুত্বপূর্ণ যে অনেক লোক তাদের রুটি উপার্জন করতে, তাদের দেশে নেই এমন একটি ভবিষ্যত অর্জনের চেষ্টা করতে এবং তাদের সন্তানদের একটি ভাল জীবন দেওয়ার জন্য স্পেনে আসে। আমার পরিবার সেই যাত্রা করেছিল। আমি আমার ক্ষমতায় সবকিছু করার চেষ্টা করতে যাচ্ছি যাতে এই মানুষগুলো (অভিবাসী) ভালো জীবন পেতে পারে,” তিনি যোগ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button