Sport update

এমএলএস প্রধান নতুন ক্লাব বিশ্বকাপ বাতিল করার আহ্বান বুঝতে পেরেছেন


মেজর লিগ সকারের সভাপতি ডন গারবার বলেছেন যে তিনি লা লিগা প্রধান জাভিয়ের তেবাস টুর্নামেন্ট বাতিল করার আহ্বান জানানোর পর পরের বছর মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া ফিফার বর্ধিত 32-টিমের ক্লাব বিশ্বকাপ নিয়ে উদ্বেগ স্বীকার করেছেন।

বিশ্ব ফুটবলের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থার নতুন টুর্নামেন্ট, 12টি ইউরোপীয় ক্লাব সমন্বিত, একটি বর্ধিত UEFA চ্যাম্পিয়ন্স লিগ সমন্বিত একটি মরসুমের পরে আসবে এবং 2026 সালে মার্কিন, কানাডা এবং মেক্সিকোতে আয়োজিত 48-টিমের একটি বর্ধিত বিশ্বকাপের আগে।

শীর্ষস্থানীয় খেলোয়াড়রা ক্রমবর্ধমান ফিক্সচার সময়সূচীর সমালোচনা করেছেন, কিছু স্ট্রাইক অ্যাকশনের কথা বলে। ইউরোপীয় লীগ, খেলোয়াড়দের ইউনিয়ন ফিফপ্রো ইউরোপ এবং লা লিগা যৌথভাবে ফিফার আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডারের বিরুদ্ধে এই সপ্তাহে ইইউ অনাস্থা নিয়ন্ত্রকদের কাছে একটি অভিযোগ দায়ের করেছে।

তেবাস এই সপ্তাহে ব্রাসেলসে বলেছিলেন যে ফিফার নতুন ক্লাব বিশ্বকাপ, যার এখনও স্পনসরশিপ বা সম্প্রচার চুক্তি নেই, বাতিল করা উচিত।

“আমাদের সকলের ক্যালেন্ডারের প্রতি সচেতন হওয়া দরকার, এবং আমি জাভিয়েরের মতামত বুঝতে পারি,” গারবার দ্য সামিট এ সাংবাদিকদের বলেছেন, লিডারস উইক লন্ডনের অংশ।

এছাড়াও পড়ুন | ‘আমি এটা ঘটতে সাহায্য করতে চাই’, ইংল্যান্ড আন্তর্জাতিক ট্রফি সাধনা সম্পর্কে টুচেল বলেছেন

“আমি মনে করি আমরা সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়ার আরও নিযুক্ত অংশ হতে পারি কিনা তা দেখার জন্য আমাদের সমস্ত কাজ করতে হবে এবং আমি ক্লাব বিশ্বকাপে এটি অন্তর্ভুক্ত করব। লিগ হিসাবে আমরা আমাদের খেলোয়াড়দের টোল এবং তাদের যে সমস্ত প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে হবে সে সম্পর্কে অন্য সবার মতোই সচেতন।”

2025 ক্লাব বিশ্বকাপ, 15 জুন থেকে 13 জুলাই পর্যন্ত চলার কারণে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার পশ্চিম উপকূলে আয়োজিত কনকাকাফের গোল্ড কাপের মতো একই সময়ে অনুষ্ঠিত হবে। এমএলএস মরসুম তার পরে ইউরোপীয় লিগের পাশাপাশি আবার শুরু হতে চলেছে।

গারবার সতর্ক করেছিলেন যে ফুটবলে অতিরিক্ত স্যাচুরেশনের বিপদ হতে পারে তবে ইউরোপের সাম্প্রতিক মামলাটি আরও সুস্বাদু বৈশ্বিক ক্যালেন্ডারের পথ এবং গভর্নিং বডি এবং লীগগুলির মধ্যে বৃহত্তর সহযোগিতার পথ হতে পারে।

67 বছর বয়সী এই ব্যক্তি বলেন, “আমি অন্য দিন মামলাগুলি সম্পর্কে পড়েছি, কিন্তু কখনও কখনও সবাইকে একই টেবিলে বসতে এবং সঠিক সিদ্ধান্ত নিতে কিছুটা বাধা লাগে।”

“আমি আশা করব যে আপনি সেই সঠিক সিদ্ধান্তগুলি নেবেন, কারণ আপনি সেই সিদ্ধান্তগুলি ডেটা, তথ্য এবং গবেষণা এবং কৌশলের উপর ভিত্তি করে করছেন, তবে যদি তা না হয় তবে কখনও কখনও আপনাকে সেই সিদ্ধান্তগুলি নিতে বাধ্য হতে হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button