Sport update

প্রিমিয়ার লিগের পূর্বরূপ: লিভারপুল চেলসির শিরোপা পরীক্ষার মুখোমুখি, টেন হ্যাগ বরখাস্ত এড়াতে লড়াই করে


প্রিমিয়ার লিগের নেতা লিভারপুল এই সপ্তাহান্তে চেলসির বিরুদ্ধে তার শিরোনামের প্রমাণপত্রের প্রথম গুরুতর পরীক্ষার মুখোমুখি হচ্ছে কারণ ইংলিশ শীর্ষ ফ্লাইট আন্তর্জাতিক বিরতির পরে ফিরে এসেছে।

অন্যত্র, বিপর্যস্ত ম্যানচেস্টার ইউনাইটেড বস এরিক টেন হ্যাগ ব্রেন্টফোর্ড ওল্ড ট্র্যাফোর্ডে যাওয়ার সময় তার সমস্যাগ্রস্ত দল থেকে আরেকটি ফ্লপ বহন করতে পারবেন না।

চেলসি টেস্টে লিভারপুল

লিভারপুল তার প্রথম সাতটি খেলা থেকে ছয়টি জয়ের পরে টেবিলের শীর্ষে রয়েছে, তবে 2020 সালের পর থেকে প্রথম প্রিমিয়ার লিগের শিরোপা তাড়া করা দলটির জন্য সময়সূচীটি আরও বেশি চাহিদা পেতে চলেছে।

আর্নে স্লট ইপসউইচ, ব্রেন্টফোর্ড, ম্যানচেস্টার ইউনাইটেড, বোর্নেমাউথ, ওয়েস্ট হ্যাম, উলভস এবং ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে লীগ জয়ের মাধ্যমে তার অ্যানফিল্ড রাজত্ব শুরু করেছেন।

একমাত্র দোষ ছিল নটিংহাম ফরেস্টের বিপক্ষে ঘরের মাঠে আশ্চর্যজনক পরাজয়।

কিন্তু ফিক্সচারের সেই দৌড়টি খুব কঠিন ছিল না, বিশেষ করে ইউনাইটেডের অশান্তিতে, কারণ প্রাক্তন ফেইনুর্ড বস স্লট তুলনামূলকভাবে কম চাপের পরিবেশে ইংলিশ ফুটবলের সাথে মানিয়ে নিয়েছিলেন।

এছাড়াও পড়ুন: মহিলা চ্যাম্পিয়ন্স লিগ – চেলসি, লিয়ন এবং রোমা জয়ের সাথে নিখুঁত থাকবে

জার্গেন ক্লপকে প্রতিস্থাপন করার পর থেকে স্লটের হানিমুন পিরিয়ড বেশিদিন স্থায়ী নাও হতে পারে, চতুর্থ স্থানে থাকা চেলসি আগামী সপ্তাহান্তে অপরাজিত আর্সেনাল সফরের আগে রবিবার অ্যানফিল্ডে যাবে।

চেলসি, সমস্ত প্রতিযোগিতায় তার গত সাতটি খেলায় অপরাজিত, লিভারপুলের থেকে মাত্র চার পয়েন্ট পিছিয়ে রয়েছে কারণ নতুন ম্যানেজার এনজো মারেসকা স্ট্যামফোর্ড ব্রিজে শান্তভাবে সংস্কৃতি পুনরায় সেট করার জন্য প্রশংসা অর্জন করেছেন।

যখন চেলসির সহ-মালিক টড বোহেলি এবং বেহদাদ এগবালি পর্দার আড়ালে ক্লাবের নিয়ন্ত্রণের জন্য লড়াই করছেন, তখন মারেস্কা একটি স্ফীত স্কোয়াড নিয়েছে যা গত দুই বছর ধরে অর্জিত হয়েছে এবং এটিকে শীর্ষ-চার প্রতিযোগীতে পরিণত করেছে।

মারেস্কা এবং স্লট উভয়ের জন্য, অ্যানফিল্ডে তাদের সংঘর্ষ এই মৌসুমে কী অর্জন করা যেতে পারে তার একটি পরিষ্কার চিত্র সরবরাহ করবে।

টেন হ্যাগের উপর চাপ মাউন্ট

এরিক টেন হ্যাগের দেয়াল বন্ধ হওয়ার সাথে সাথে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজারের ভাগ্য আগামী সপ্তাহে স্থির হতে পারে।

1989/90 সাল থেকে ইউনাইটেডের শীর্ষ-ফ্লাইট মৌসুমে সবচেয়ে খারাপ শুরু হওয়ার পরে টেন হ্যাগ স্যাক এড়াতে লড়াই করছে।

সাতটি লিগ ম্যাচ থেকে মাত্র দুটি জয় নিয়ে 14তম স্থানে থাকা ইউনাইটেড সব প্রতিযোগিতায় তাদের বিগত পাঁচটি ম্যাচে জয় ছাড়াই রয়েছে।

ইউনাইটেডের সহ-মালিক জিম র‍্যাটক্লিফ গত মৌসুমের শেষে টেন হ্যাগের প্রতিস্থাপনের সম্ভাব্য আগ্রহের বিষয়ে থমাস টুচেলকে আওয়াজ করার পরে, ডাচম্যান হয়তো স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন যখন প্রাক্তন বায়ার্ন মিউনিখ এবং চেলসির বস ইংল্যান্ডের নতুন দলে আসার প্রস্তাব গ্রহণ করেছিলেন। ম্যানেজার এই সপ্তাহে।

যদিও এটি টেন হ্যাগের অবস্থানের একটি সম্ভাব্য হুমকিকে সরিয়ে দিয়েছে, তবে ফলাফলের ব্যাপক উন্নতি না হলে 54 বছর বয়সীকে বরখাস্ত করা থেকে র্যাটক্লিফকে আটকানোর সম্ভাবনা কম।

ব্রেন্টফোর্ডের এই মরসুমে কিক-অফের কয়েক সেকেন্ডের মধ্যে গোল করার অভ্যাস ইউনাইটেডের পায়ে গুলি করার অভ্যাস সহ একটি দলের জন্য এটিকে মারাত্মক বিপদে ফেলেছে।

এবং টেন হ্যাগ ব্রেন্টফোর্ডের সফর থেকে বেঁচে গেলেও, ফেনারবেহসে বস হোসে মরিনহো অবশ্যই তুরস্কে বৃহস্পতিবারের ইউরোপা লিগ টাইতে তার পুরানো ক্লাবের সমস্যাগুলি যোগ করার সুযোগটি উপভোগ করবেন।

ধরে নিচ্ছি টেন হ্যাগ তখনও দায়িত্বে আছে, ইউনাইটেড একটি পরীক্ষামূলক সপ্তাহ শেষ করে নিচু ওয়েস্ট হ্যামে সফর করে, যেখানে পরাজয় প্রাক্তন অ্যাজাক্স বসের জন্য চূড়ান্ত স্ট্র প্রমাণ করতে পারে।

স্ট্রাগলারদের চোখ প্রথম জয়

ইপসউইচ এবং সাউদাম্পটনের জন্য শ্যাম্পেন-সিক্ত উদযাপন ইতিমধ্যেই একটি দূরবর্তী স্মৃতি, যারা গত মৌসুমে চ্যাম্পিয়নশিপ থেকে পদোন্নতি অর্জনের পর থেকে একটিও জয় রেকর্ড করতে ব্যর্থ হয়েছে।

তবে এই সপ্তাহান্তে উভয় দলের জন্য তাদের হাঁস ভাঙতে পারে কারণ চতুর্থ-নিচের ইপসউইচ সহকর্মী সংগ্রামী এভারটনকে আয়োজক করে, অন্যদিকে দ্বিতীয়-নিচের সাউদাম্পটন সেন্ট মেরিস-এ 15তম স্থানে থাকা লেস্টারকে স্বাগত জানায়।

ক্রিস্টাল প্যালেস, রিলিগেশন জোনেও, তার প্রথম জয়ের সন্ধানে নটিংহাম ফরেস্টে ভ্রমণ করেছে এবং উলভস — মাত্র এক পয়েন্ট নিয়ে টেবিলের নীচে — মলিনেক্সে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হতবাক করে সমস্ত প্রত্যাশাকে অস্বীকার করার আশা করছে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button