Latest News

মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা রেজিস্ট্রেশন সার্ভিসের (গুরুত্বপূর্ণ খবর)

বৈষম্যহীন, জনবান্ধব ও স্বচ্ছ রেজিস্ট্রেশন সার্ভিস গড়তে রেজিস্ট্রেশন সার্ভিস সংস্কার ও উন্নয়নে ১১ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন। বিগত ফ্যাসিবাদী সরকারের অপকর্ম, শোষণ- নির্যাতন, গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যার অন্যতম কুশীলব আইন ও বিচার বিভাগের সচিব, উপসচিব, মন্ত্রণালয়ের রেজিস্ট্রেশন শাখার কর্মকর্তাদের ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের সময় বেঁধে দিয়েছে। 

রেজিস্ট্রেশন শাখায় রেজিস্ট্রেশন সার্ভিসের অফিসারদের পদায়ন করার দাবি জানানো হয়। দাবি পূরণ না হলে মঙ্গলবার থেকে রেজিস্ট্রেশন সার্ভিসের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরুর ঘোষণা দিয়েছে।

রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের সভাপতি অহিদুল ইসলাম ও মহাসচিব এস এম শফিউল বারী সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

আকষ্মিক বন্যায় দেশের একাংশে ভয়াবহ মানবিক বিপর্যয়ে বন্যার্তদের সহায়তায় ১০ লাখ টাকা অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করেছে সংগঠনটি। সেবা সহজীকরণ, দাফতরিক কাজে স্বচ্ছতা আনয়ন এবং সেবার মান বৃদ্ধিতে তাদের অন্যান্য দাবিগুলো হচ্ছে ই-রেজিস্ট্রেশন দ্রুত সারাদেশে চালু করা, রেকর্ড ডিজিটাল আর্কাইভ, ডিজিটাল ইনডেক্স ও রেকর্ডের নিরাপত্তা ব্যবস্থা করা। রেজিস্ট্রেশন ক্যাডার সার্ভিসের প্রবর্তন করা। মন্ত্রণালয়ে পৃথক ‘রেজিস্ট্রেশন বিভাগ’ প্রতিষ্ঠা, পদ সৃজন ও বিদ্যমান পদের গ্রেড আপগ্রেড করা। কর্মকর্তা ও কর্মচারীদের জন্য পৃথক নিয়োগ ও চাকরি বিধিমালা এবং বদলি নীতিমালা প্রণয়ন করা। ভিজিট ও কমিশনের জন্য যৌক্তিক সম্মানী ও ভ্রমণভাতা এবং জাতীয় রাজস্ব বোর্ড হতে সম্মানী ভাতার ব্যবস্থা করা। নকলনবিশদের চাকরি জাতীয়করণ ও অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ী করা। দলিল লেখকের পারিশ্রমিক হার পুনঃনির্ধারণ করা। আইন ও বিধিমালা সংশোধন এবং আইনগত সুরক্ষা নিশ্চিত করা। অবকাঠামোগত উন্নয়ন এবং গাড়ি ও পরিবহনের ব্যবস্থার দাবি জানায়। নিয়মিত বালাম, রেজিস্টার, রশিদ বহি ও ফরম সরবরাহ এবং উপযুক্ত বরাদ্দ নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button