Sport update

পরিকল্পিত পুলিশ ধর্মঘটের কারণে Ajax এবং Feyenoord এর মধ্যে ডাচ ‘ক্লাসিয়েকার’ বন্ধ হয়ে গেছে


রটারডাম পৌরসভার পক্ষ থেকে পুলিশের পরিকল্পিত ধর্মঘটের কারণে চিরপ্রতিদ্বন্দ্বী ফেইনুর্ড রটারডাম এবং অ্যাজাক্স আমস্টারডামের মধ্যে রবিবারের ডাচ লিগের সংঘর্ষ নিষিদ্ধ করা হয়েছে।

মেয়র আহমেদ আবুতালেব বলেছেন যে পুলিশ বলেছে যে তারা হাই-প্রোফাইল গেমটিতে কাজ করবে না বলে মঙ্গলবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা নেদারল্যান্ডসে “ক্লাসিয়েকার” নামে পরিচিত।

“খেলোয়াড়দের নিরাপত্তা, কিন্তু জনসাধারণেরও, পুলিশের ব্যবহার ছাড়া পর্যাপ্তভাবে নিশ্চিত করা যায় না,” তিনি বলেছিলেন।

পুলিশ ইউনিয়ন মঙ্গলবার ঘোষণা করেছে যে প্রাথমিক অবসর বিধিতে সরকারের সাথে একটি চুক্তি বাধ্যতামূলক করার প্রচারণার অংশ হিসাবে স্টেডিয়ামে কোনও সদস্য থাকবে না।

সাধারণত, অ্যাজাক্স সমর্থকদের সাথে সংঘর্ষের জন্য রটারডামের ডি কুইপ স্টেডিয়ামে শুধুমাত্র বাড়ির ভক্তদের অনুমতি দেওয়া হয়, ভিড়ের সহিংসতার পরে বেশ কয়েকটি মরসুমের জন্য একটি পরিমাপ।

এমনকি শুধুমাত্র হোম সমর্থকদের সাথে, গত সেপ্টেম্বরে রটারডামে দুই ক্লাবের মধ্যে সংঘর্ষ থামানো হয়েছিল যখন পিচের উপর আতশবাজি নিক্ষেপ করা হয়েছিল। পরে যখন খেলাটি পরিত্যক্ত হয়, তখন দাঙ্গা শুরু হয় যাতে ১৫ জনকে গ্রেফতার করা হয় এবং দুই পুলিশ কর্মকর্তা আহত হয়।

এছাড়াও পড়ুন | প্রিমিয়ার লিগ 2024-25: তুরস্কের লেফট-ব্যাক ফেরদি কাদিওগ্লুকে সাইন করে ব্রাইটন গ্রীষ্মকালীন খরচ $250M ছাড়িয়েছে

ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন (কেএনভিবি) সতর্ক করছে যে পুলিশ যদি শ্রমের সমস্যা নিয়ে তাদের মামলা করার জন্য ফুটবলকে একটি ফোরাম হিসাবে ব্যবহার করে তবে সেখানে বিশৃঙ্খলা হতে পারে।

“ফুটবল এখন একটি মাধ্যম হিসাবে ব্যবহৃত হচ্ছে এবং এটি ফুটবলের প্রভাব সম্পর্কে অনেক কিছু বলে। তবে অবশ্যই এটি ফুটবলের জন্য নয়, “কেএনভিবি একটি বিবৃতিতে বলেছে।

“পুলিশ ইউনিয়নগুলি বছরের পর বছর ধরে প্রচারের জন্য ফুটবলকে প্রায়শই ব্যবহার করেছে। যদি ইউনিয়নগুলির বর্তমান পদক্ষেপগুলি অব্যাহত থাকে তবে ম্যাচগুলিকে পরে পুনর্নির্ধারণ করতে হবে, এর জন্য উপলব্ধ তারিখের সংখ্যা খুব সীমিত,” এটি যোগ করেছে।

উভয় ক্লাবই তাদের হতাশা প্রকাশ করেছে।

ডাচ পুলিশ মে মাস থেকে কম জরিমানা জারি করে, পুলিশ স্টেশনগুলিকে জনসাধারণের জন্য বন্ধ করে এবং তাদের সাইরেন দিয়ে শোরগোল প্রতিবাদ সংগঠিত করে আরও ভাল অবসরের অবস্থার জন্য প্রচারণা চালাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button