Sport update

ইউসিএল প্লেঅফ: ইয়াং বয়েজ গালাতাসারেকে বাদ দিয়েছে, সালজবার্গ নতুন চেহারার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য যোগ্যতা অর্জন করেছে


সুইজারল্যান্ডের ইয়ং বয়েজ মঙ্গলবার তার চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফের দ্বিতীয় লেগে গালাতাসারেকে 1-0 গোলে পরাজিত করে 4-2 সমন্বিত জয়ের পর রিফ্রেশড প্রতিযোগিতার লিগ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।

চেক চ্যাম্পিয়ন স্পার্টা প্রাগ সুইডেনের মালমোকে 4-0 সমষ্টিগত জয়ের জন্য 2-0 হারিয়েছে কারণ এটি চ্যাম্পিয়ন্স লিগের নতুন লিগ পর্বে পৌঁছেছে যেখানে আরবি সালজবার্গ হোমে ডায়নামো কিইভের সাথে 1-1 ড্র করে প্রথম লেগের 2-0 জয়ের পরে এগিয়ে গেছে .

জোয়েল মন্টেইরোর প্রথমার্ধের ব্রেস এবং ফিলিপ উগ্রিনিকের দেরিতে পেনাল্টিতে রূপান্তরিত করার সুবাদে গত সপ্তাহে সুইস চ্যাম্পিয়ন গালাতাসারায়কে ৩-২ গোলে পরাজিত করার পর 87তম মিনিটে ইয়াং বয়েজ ফরোয়ার্ড অ্যালান ভার্জিনিয়াস গোল করেন।

দ্বিতীয় লেগের প্রথমার্ধে ইয়ং বয়েজ তার সুবিধা বৃদ্ধির কাছাকাছি চলে যায় যখন সিলভেরে গনভৌলা পোস্টে আঘাত করেন এবং 31তম মিনিটে হোম হেড করার সময় ফরোয়ার্ড ইব্রিমা কোলি অফসাইডের জন্য পতাকাঙ্কিত হন।

2000 সালে উয়েফা কাপ বিজয়ী গালাতাসারে তিন বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়েন।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে নিয়মিত, গ্যালাতাসারে 2013-14 থেকে নকআউট রাউন্ডে পৌঁছায়নি, যখন এটি শেষ 16-এ জায়গা করে নিয়েছে।

এছাড়াও পড়ুন | জোয়াও ক্যানসেলো ম্যানচেস্টার সিটি থেকে সৌদি প্রো লীগ দল আল-হিলালে যোগ দিয়েছেন

স্পার্টা প্রাগ 2005 সালের পর প্রথমবারের মতো ইউরোপের অভিজাত ক্লাব প্রতিযোগিতায় যোগ্যতা অর্জনের জন্য মালমোর বিরুদ্ধে তার 2-0 প্রথম লেগের সুবিধা দ্বিগুণ করে।

লুকাস হারাসলিন 80 তম মিনিটে চেক লিগ নেতার হয়ে গোলের সূচনা করেন এবং তিন মিনিট পরে অ্যালবিয়ন রাহমানিকে সেট করেন। স্লোভাকিয়ার মিডফিল্ডার ভেবেছিলেন 68তম মিনিটে তিনি এটি 1-0 করেছেন কিন্তু অফসাইডের জন্য তার গোলটি বাতিল করা হয়েছিল।

স্পার্টা এবং মালমো উভয়েই প্রথমার্ধে যথাক্রমে মিডফিল্ডার ভেলজকো বার্মেনসেভিক এবং অ্যান্ডার্স ক্রিশ্চিয়ানসেনের মাধ্যমে পেনাল্টি মিস করেন।

12তম মিনিটে উইঙ্গার অ্যাডাম দাঘিম স্বাগতিকদের সামনে রেখে ডায়নামোর বিরুদ্ধে ফিরতি লড়াইয়ের দ্রুত সূচনা করে সালজবার্গ। আধঘণ্টার আগে ভ্লাদিস্লাভ ভানাতের দূরের পোস্টের ভেতরে নিচু শটে সমতায় ফেরে ইউক্রেনীয়রা।

অস্ট্রিয়ান বুন্দেসলিগা রানার আপ 2019-20 মৌসুম থেকে প্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জায়গা করে নিয়েছে।

ফ্রান্সের লিল বুধবার অ্যাকশনে থাকা দলগুলির মধ্যে রয়েছে এবং স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে 2-0 প্রথম লেগের সুবিধা ধরে রেখেছে।

2024-25 চ্যাম্পিয়ন্স লিগ লিগ পর্বের ড্র অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার ম্যাচের দিনের প্রথম খেলাগুলি 17-19 সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে।

নতুন ফরম্যাটের অধীনে, দলগুলি 36-টিমের লিগ পর্বে আটটি ম্যাচ খেলবে, যা আগের গ্রুপ পর্বের পরিবর্তে হবে। আটটি ভিন্ন দলের মুখোমুখি হওয়ার পর, অর্ধেক ঘরের মাঠে এবং অর্ধেক দূরে, শীর্ষ আট দল স্বয়ংক্রিয়ভাবে শেষ 16-এর জন্য যোগ্যতা অর্জন করবে, যেখানে নবম থেকে 24তম স্থানে থাকা দলগুলি প্লে অফে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button