Latest News

ডায়মন্ডের নামে যে কাচের ব্যবহার করেছে ডায়মন্ড ওয়ার্ল্ড (গুরুত্বপূর্ণ খবর)

আমদানি না করেও দেড় দশক ধরে রাজধানী ঢাকাসহ সারা দেশে ২৮টি শোরুমে ডায়মন্ডের অলংকার বিক্রি করছে দিলীপ কুমার আগরওয়ালার ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড। অভিযোগ রয়েছে, ডায়মন্ডের নামে মোজানাইট কিংবা জারকান পাথর বিক্রি করছে প্রতিষ্ঠানটি।

মোজানাইট কিংবা জারকান পাথর মূলত এক ধরনের কাচ, যা বিশেষ ব্যবস্থায় তৈরি হওয়ায় দীর্ঘ সময় চকচকে দেখায়। বিভিন্ন গণমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর হাজার হাজার গ্রাহক দিলীপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন।

চোরাচালান ও সরকারের রাজস্ব ফাঁকির তথ্য সামনে আসায় দেশ ছেড়ে পালানোর সুযোগ খুঁজছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য উপকমিটির সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র হত্যা মামলার আসামি দিলীপ কুমার। যেকোনো সময় দেশ ছেড়ে পালাতে পারেন তিনি। এ লক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে গোপন বৈঠকও করেছেন। দেশ ছেড়ে পালানোর আগেই তাঁকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

জানা যায়, ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয় ডায়মন্ড ওয়ার্ল্ড। এদিকে, ২০১৭ সালে গ্রাহকদের মোজানাইট কিংবা জারকান পাথরকে আসল হীরার গ্যারান্টি দিয়ে প্রতারণার অভিযোগ ওঠে দিলীপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে। ওই অভিযোগ তদন্তে ২০১৭ সালের ১৮ অক্টোবর কমিটি গঠন করে দুদক। কিন্তু রহস্যজনক কারণে তদন্ত আর এগোয়নি। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button