Sport update

কানাডা 1957 সালের পর প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়েছে, বন্ধুত্বপূর্ণ 2-1 গোলে জিতেছে


জ্যাকব শ্যাফেলবার্গ এবং জোনাথন ডেভিড রক্ষণাত্মক ভুল করে গোল করেন এবং কানাডা 1957 সালের পর মার্কিন মাটিতে আমেরিকানদের বিরুদ্ধে প্রথম জয়ের জন্য শনিবার একটি প্রীতি ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে 2-1 গোলে পরাজিত করে।

কোপা আমেরিকায় পানামা এবং উরুগুয়ের কাছে হারের পর, মার্কিন যুক্তরাষ্ট্র ব্রাজিল, মেক্সিকো এবং কোস্টারিকার বিরুদ্ধে 2015 সালের পর প্রথমবারের মতো টানা তিনটি গেম হেরেছে।

শ্যাফেলবার্গ কানাডাকে এগিয়ে দেয় 17 তম মিনিটে টিম রিমের পাস জনি কার্ডোসোর কাছ থেকে বাউন্স করার পর এবং ডেভিড তার 29তম আন্তর্জাতিক গোলটি যোগ করেন 58 তম মিনিটে লিডের জন্য যখন রেম তার নিজের গোলের সামনে বল ঘুরিয়ে দেন।

লুকা দে লা টোরে যুক্তরাষ্ট্রের হয়ে তার প্রথম আন্তর্জাতিক গোলটি করেন 66 তম মিনিটে আইদান মরিসের পাস থেকে, যিনি চার মিনিট আগে দে লা টোরের সাথে প্রবেশ করেছিলেন।

কানাডা গোলরক্ষক ম্যাক্সিমে ক্রেপিউ তার ডান হাতটি ব্যাট করার জন্য রিকার্ডো পেপির খোলা শটটি 86 তম সময়ে ব্যবহার করেছিলেন।

আমেরিকানরা তাদের প্রথম খেলাটি অন্তর্বর্তীকালীন কোচ মিকি ভারাসের অধীনে খেলেছিল, যিনি কোপা আমেরিকায় দলের প্রথম রাউন্ড থেকে বেরিয়ে যাওয়ার পরে গ্রেগ বারহাল্টারকে বরখাস্ত করার পরে দায়িত্ব নেন একজন সহকারী। ইউএস সকার ফেডারেশন মাউরিসিও পোচেত্তিনোকে 14 বছরে দলের 10 তম কোচ হওয়ার জন্য একটি চুক্তিতে পৌঁছানোর চেষ্টা করছে কিন্তু আগস্টের মাঝামাঝি থেকে শুরু হওয়া আলোচনার বিষয়ে মন্তব্য করেনি।

কানাডা মে মাসে আমেরিকান জেসি মার্শকে কোচ হিসেবে নিয়োগ দেয় এবং কোপা আমেরিকায় চতুর্থ স্থান অর্জন করে। 6 জুলাই, 1957-এ বিশ্বকাপের বাছাইপর্বের সেন্ট লুইসে 3-2 জয়ের পর থেকে আমেরিকাতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টানা 23টি খেলায় এটি জয়হীন ছিল – মার্কিন মাটিতে আমেরিকানদের বিরুদ্ধে কানাডার একমাত্র জয়।

কানাডা প্রথমার্ধে স্থির ইউএসকে 11-1 গোলে আউটশট করে।

কলম্বাসের গোলরক্ষক প্যাট্রিক শুল্টে তার দ্বিতীয় আন্তর্জাতিক সূচনা করেন এবং ম্যাট টার্নারকে স্থানচ্যুত করেন, যিনি ২ এপ্রিল থেকে কোনো ক্লাব ম্যাচ খেলেননি। ফুলহ্যাম থেকে শার্লটে স্থানান্তরের পর রিম শুরু করেন।

আগের ছয়টি ম্যাচে কোনো এমএলএস খেলোয়াড় শুরু করেননি এবং 2022 বিশ্বকাপের পর থেকে 18টি ম্যাচে 198টি শুরুর অবস্থানের মধ্যে মাত্র আটটি এমএলএস খেলোয়াড় দিয়ে পূর্ণ করা হয়েছে।

কানাডা এগিয়ে যায় যখন শুল্টে একটি ব্যাকপাসের পরে বলের উপর স্থির থাকে এবং এটিকে ওয়াইড রেমের কাছে খেলেন, যার পাস আপফিল্ড কার্ডোসোর কাছে মিডফিল্ডার থেকে বাউন্স হয়ে যায় এবং স্টিফেন ইউস্টাকিও তুলে নেন। তিনি ডেভিডের কাছে বলটি খেলেন, যিনি শ্যাফেলবার্গের কাছে একবার বল করেছিলেন। 17টি আন্তর্জাতিক ম্যাচে তার চতুর্থ গোলের জন্য তিনি একটি স্পর্শ নেন এবং শুল্টের বাম হাতে বলটি স্লাইড করেন।

কানাডা 1985 সাল থেকে 19 গেমে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে আমেরিকানদের বিরুদ্ধে প্রথম গোল করেছিল।

ডেভিড রেমের উপহার নেওয়ার পরে এবং সাইল লারিনকে কেন্দ্র করে গোল করেন। ক্রিস্টোফার লুন্ডের চ্যালেঞ্জ ডেভিডের কাছে বল ঠেলে দেয়, যিনি শুল্টেকে সাত গজ থেকে কাছের পোস্টে পরাজিত করেন। ডেভিডের 29 গোল কানাডার ক্যারিয়ারে স্কোরিং রেকর্ডের জন্য লারিনের সাথে মিলে যায়।

উরুগুয়ের কাছে কোপা আমেরিকার পরাজয় থেকে ছয় মার্কিন খেলোয়াড়কে আটকে রাখা হয়েছে: রিম, সহকর্মী ডিফেন্ডার ক্রিস রিচার্ডস এবং জো স্কালি, মিডফিল্ডার ইউনুস মুসাহ এবং ফরোয়ার্ড ফোলারিন বালোগুন এবং ক্রিশ্চিয়ান পুলিসিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button