Sport update

বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে প্রথম অনুশীলন ক্যাম্পে রোহিত ও কোহলি


শুক্রবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করেছে ভারত।

19 সেপ্টেম্বর চেপাউকে উদ্বোধনী খেলা শুরু হবে এবং এটি রোহিত শর্মার পুরুষদের জন্য দীর্ঘতম ফরম্যাটে কঠিন সময়সূচীর শীত শুরু করবে।

পরের চার মাসে, ভারত তিনটি প্রতিপক্ষের বিরুদ্ধে দশটি ম্যাচ খেলবে এবং তৃতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে চাইবে৷

কানপুরে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর আগামী মাসে তিন ম্যাচের সিরিজের জন্য নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে ভারত। নভেম্বরে, দলটি পাঁচটি টেস্টের জন্য অস্ট্রেলিয়া সফর করবে কারণ এটি নিচের নিচে সিরিজ জয়ের হ্যাটট্রিক তাড়া করে এবং 2017 সাল থেকে অনুষ্ঠিত বর্ডার-গাভাস্কার ট্রফিটিও ধরে রাখে।

দলীপ ট্রফিতে খেলা সরফরাজ খানকে বাদ দিয়ে পুরো স্কোয়াডই কোচিং স্টাফদের সতর্ক দৃষ্টিতে প্রায় পাঁচ ঘন্টা মাঝখানে ঘাম ঝরিয়েছে।

নবনিযুক্ত বোলিং কোচ এবং প্রাক্তন দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরকেলের অফিসে প্রথম দিন ছিল এবং সারা দিন অধিবেশনটি গভীরভাবে পর্যবেক্ষণ করেছিলেন।

এছাড়াও পড়ুন | দুলীপ ট্রফি, রাউন্ড 2: দ্বিতীয় দিনে জগদীসানের পরিমাপিত পদ্ধতি ভারত-সি-এর বিরুদ্ধে ভারত-বি মাউন্ট লড়াই দেখেছে

সকালের সেশনে, রোহিত, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, এবং শুভমান গিল মেইন স্কোয়ারের দুপাশে অনুশীলন পিচে ব্যাটিং করতে শুরু করেছিলেন। পরে, রবীন্দ্র জাদেজা এবং আর. অশ্বিন তাদের বোলিং স্টান্টের পরে মাঝখানে একটি দীর্ঘ সেশনের জন্য যোগ দেন।

একইভাবে, জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজও তাদের ব্যাটিং দক্ষতা তীক্ষ্ণ করার জন্য কাজ করেছিলেন, মাঝখানে আধা ঘন্টারও বেশি সময় ব্যয় করেছিলেন।

রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তী এবং তামিলনাড়ুর বাঁহাতি স্পিনার এস. অজিত রাম এবং এম. সিদ্ধার্থ সহ প্রায় 12 জন নেট বোলার ছিলেন। পেসারদের মধ্যে অর্পিত গুলেরিয়া, গুরনূর ব্রার, যুধবীর সিং, বৈভব অরোরা এবং সিমারজিৎ সিংয়ের মতো দেশীয় খেলোয়াড়রা অন্তর্ভুক্ত ছিল।

অনুশীলনের পিচগুলির মধ্যে একটি কালো মাটির ধরণের ছিল যেখানে বেশ স্পষ্ট ফুটমার্ক ছিল। স্পিনাররা প্রাথমিকভাবে এই স্ট্রিপে কাজ করত, যখন পেসাররা মূলত স্কোয়ারের অন্য পাশে লাল মাটির পৃষ্ঠে বোলিং করত।

বিকেলের সেশনে, কেএল রাহুল, ধ্রুব জুরেল, ঋষভ পান্ত এবং অক্ষর প্যাটেলের দ্বিতীয় ব্যাচ মাঝমাঠে নিয়েছিলেন, যখন পেসার যশ দয়াল এবং আকাশ দীপ তাদের দিকে তীক্ষ্ণ নজর রেখে মরকেলের সাথে বোলিং করেছিলেন।

বাংলাদেশ এই মাসের শুরুর দিকে পাকিস্তানকে ২-০ গোলে হারানোর পর ভারত সফরে যাবে এবং স্বাগতিকদের কঠিন চ্যালেঞ্জ দিতে চাইবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button