Sport update

UCL 2024-25: Kylian Mbappe স্ট্রাইক হিসাবে রিয়াল মাদ্রিদ VfB স্টুটগার্টের বিরুদ্ধে 3-1 জিতে শিরোপা রক্ষা শুরু করেছে


কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদের হয়ে তার প্রথম চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছিলেন কারণ মঙ্গলবার স্টুটগার্টের বিপক্ষে ৩-১ গোলে জয় দিয়ে ট্রফির রক্ষণাবেক্ষণ শুরু করেছিলেন।

দ্বিতীয়ার্ধের মাত্র কয়েক সেকেন্ডে এমবাপ্পের ওপেনার ডেনিজ উন্দাভের গোলে সমতায় ফেরার পর অ্যান্তোনিও রুডিগার রেকর্ড 15 বারের চ্যাম্পিয়ন হয়ে 83তম মিনিটে বাড়ি ফিরে যান।

স্টপেজ টাইমে কম ড্রাইভ করে মাদ্রিদের জয় তুলে নেন এন্ড্রিক, আরেক চ্যাম্পিয়নস লিগের অভিষেক।

স্টুটগার্টের উদ্বোধনী সময়টা আরও ভালো ছিল কিন্তু কার্লো আনচেলত্তির দলের প্রাচীরের বিরুদ্ধে জয় তুলে নেওয়ার অভ্যাস রয়েছে এবং দর্শকদের চিত্তাকর্ষক প্রচেষ্টা সত্ত্বেও তারা তিনটি পয়েন্ট নিয়েছিল।

আনচেলত্তি কেন্দ্রীয় ডিফেন্সে ফুল-ব্যাক দানি কারভাজালকে বেছে নিয়েছিলেন, এডার মিলিতাও শুরু করার জন্য যথেষ্ট ফিট ছিলেন না, যখন জুড বেলিংহাম এবং অরেলিয়ান চৌমেনি মাঝমাঠে খেলার জন্য চোট থেকে ফিরে আসেন।

এছাড়াও পড়ুন | ইউসিএল 2024-25: হ্যারি কেন চার স্কোর করে বায়ার্ন মিউনিখ দিনামো জাগরেবকে নয়টি অতিক্রম করে

গ্রীষ্মে দৃঢ়চেতা টনি ক্রুস অবসর নেওয়ার পরে এবং সান্তিয়াগো বার্নাব্যু লাইটের নীচে খেলাটি শেষ থেকে শেষ হওয়ার পরে মাদ্রিদের একটি নির্দিষ্ট ভারসাম্যের অভাব ছিল।

বুন্দেসলিগার দল স্টুটগার্টের কাছে বল বেশি ছিল এবং প্রথমার্ধে সবচেয়ে বিপজ্জনক সুযোগ ছিল, এনজো মিলোট ব্যাপকভাবে জড়িত ছিল।

ফরাসি মিডফিল্ডার একটি প্রথম দিকের শটটি চওড়া করে টেনে নেন এবং থিবাউট কোর্তোয়াকে রেঞ্জ থেকে তার বিপজ্জনক প্রচেষ্টার উপর টিপ দিতে বাধ্য করেন, যা বেলজিয়ানদের হাতে থাকা মুষ্টিমেয় সেভের সেরা।

অন্য প্রান্তে এমবাপ্পে দুটি শট সেভ করেছিলেন আলেকজান্ডার নুবেল যখন তিনি মাদ্রিদের হয়ে তার প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গোল চেয়েছিলেন।

রড্রিগোর একটি শট সংক্ষিপ্তভাবে ডিফ্লেক্ট করা হয়েছিল এবং মাদ্রিদকে পেনাল্টি দেওয়া হয়েছিল যখন ম্যাক্সিমিলিয়ান মিটেলস্ট্যাড রুডিগারকে আনাড়ি সোয়াইপ দিয়ে ক্যাচ করতে দেখা গিয়েছিল, কিন্তু ভিএআর রেফারেল কোনও যোগাযোগ না করায় রেফারি সিদ্ধান্ত বাতিল করেছিলেন।

কোর্টোইস অ্যাঞ্জেলো স্টিলারকে ব্যর্থ করে দেন এবং উন্দাভ স্টুটগার্টের ক্রসবারে আঘাত করেন, কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে এটি মাটিতে বিধ্বস্ত হয়।

যেমনটি ঘটেছে | রিয়াল মাদ্রিদ বনাম ভিএফবি স্টুটগার্ট হাইলাইটস

ব্যবধানের ঠিক 21 সেকেন্ড পরে এমবাপ্পে ক্লাবের হয়ে তার পঞ্চম গোলটি করে জাল খুঁজে পান, নিঃস্বার্থভাবে রদ্রিগোর করা গোলে। এটা ছিল পলক-এবং-আপনি-মিস-এটি এবং অনেকেই করেছেন, এখনও বার্নাবেউ বার থেকে তাদের আসনে ফিরে যাওয়ার পথে।

প্রাক্তন প্যারিস সেন্ট-জার্মেই স্ট্রাইকার ফ্রান্সে খেলার সময় ক্লাব গেমের সবচেয়ে বড় পুরস্কার জিততে সক্ষম হননি এবং ট্রফিটি তুলে নেওয়ার তার ইচ্ছা মাদ্রিদের আবেশের সাথে মেলে।

স্টুটগার্ট মেমো পায়নি এবং ভিনিসিয়াস ক্রসবারের বিরুদ্ধে একটি প্রচেষ্টা বিধ্বস্ত করার পরে, জার্মান দল সমতল হয়।

জ্যামি লেভেলিং উন্ডাভের জন্য কোর্তোয়াকে অতিক্রম করার জন্য বিপদের এলাকায় একটি কোণ ফিরিয়ে দেওয়ার আগে চেষ্টার ঝাঁকুনি দিয়ে নিজেকে কাছাকাছি এসেছিলেন।

আনচেলত্তি 18 বছর বয়সী ব্রাজিল স্ট্রাইকার এন্ড্রিককে শেষ 10 মিনিটের জন্য পাঠিয়েছিলেন, মাদ্রিদের ট্রফি ডিফেন্সকে নিখুঁত শুরুতে জয়ী করার জন্য।

গোলটি দ্রুত আসে তবে মাদ্রিদের আক্রমণাত্মক তারকাদের গ্যালাক্সি থেকে নয়, বরং সেন্টার-ব্যাক রুডিগার, যিনি 83 তম মিনিটে লুকা মড্রিচের কর্নার থেকে মাথা ঝাঁকান।

ভিনিসিয়াস মাদ্রিদের জয় সিল করার একটি সুবর্ণ সুযোগ মিস করেন কিন্তু তার স্বদেশী এন্ড্রিক তার একমাত্র সুযোগে কোন ভুল করেননি, মৃত্যুর সময় বক্সের প্রান্ত থেকে বাড়ি ড্রিল করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button