Sport update

ম্যান সিটি বনাম আর্সেনাল: আর্টেটা বলেছেন প্রিমিয়ার লিগের শিরোপার দিকে আরেক ধাপ এগিয়ে


ম্যানেজার মাইকেল আর্টেটা জানিয়েছেন, রবিবার প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে 2-2 গোলে ড্র করে 98তম মিনিটের সমতা হারানো সত্ত্বেও আর্সেনাল আরও একটি ধাপ এগিয়েছে।

প্রথমার্ধের স্টপেজ টাইমে লিয়ান্ড্রো ট্রসার্ডকে আগে থেকেই সতর্কতা অবলম্বন করে বলকে লাথি মারার জন্য বিদায় করার পর লন্ডন ক্লাবটি পুরো দ্বিতীয়ার্ধে 10 জন লোক নিয়ে খেলে।

এটি রিকার্ডো ক্যালাফিওরি এবং গ্যাব্রিয়েলের প্রথমার্ধের গোলে তাদের দেওয়া 2-1 লিড ধরে রাখার জন্য বেদনাদায়কভাবে কাছাকাছি এসেছিল কিন্তু সিটির হয়ে জন স্টোনস ডেথ এ সমতা আনেন।

আর্সেনাল 2015 সাল থেকে ইতিহাদে প্রথম লিগ জয়ের সাথে টেবিলের শীর্ষে চলে যেত এবং এটি এই বছরের শিরোপা দৌড়ে একটি বিশাল বিবৃতি হত।

এছাড়াও পড়ুন | স্টোনস স্টপেজ টাইমে সমতা আনলে 10 সদস্যের আর্সেনালের বিপক্ষে ড্র করেছে ম্যান সিটি

আর্টেটা বলেছিলেন যে তিনি প্রতিকূলতার মুখে তার দলের স্থিতিস্থাপকতার জন্য গর্বিত।

স্প্যানিয়ার্ড আর্টেটা সাংবাদিকদের বলেন, “তারা প্রতিটি একক ক্রিয়াকলাপে তাদের হৃদয় ও আত্মা দিয়েছিল এবং শেষ মুহূর্তে শাস্তি পেতে হয়েছিল, এটি ছিল 99তম, তারা ধ্বংস হয়ে গেছে।”

“তবে পাশাপাশি, তারা জানে যে তারা আজকে একটি দল এবং ব্যক্তি হিসাবে আরও একটি বড় পদক্ষেপ নিয়েছে যাতে তারা আজ এখানে যা করেছে তা করতে সক্ষম হবে। আমাদেরকে গেমটির একটি প্রসঙ্গ দেওয়া হয়েছিল যা এটিকে 56 মিনিটের জন্য প্রায় অসম্ভব করে তুলেছিল, কিন্তু আমরা সেই প্রসঙ্গের সাথে সর্বোত্তম সম্ভাব্য উপায়ে মানিয়ে নিয়েছি।

“দলটি যেভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল তা অবিশ্বাস্য ছিল।”

আর্টেটা ট্রসার্ডের দ্বিতীয় হলুদ কার্ডের বিষয়ে মন্তব্য করা থেকে দূরে সরে গিয়েছিলেন, কিন্তু বলেছিলেন যে তিনি 100টি প্রিমিয়ার লিগের খেলা “10 এর বিপরীতে 11 বা 10 এর বিপরীতে 10 বা নয়” হবে বলে আশা করেন।

তার বিপরীত নম্বর পেপ গার্দিওলা বলেছেন যে তার খেলোয়াড়রা স্মার্ট ছিল কারণ তারা আর্সেনাল লক্ষ্য অবরোধ করেছিল – আর্সেনালের প্রভাবশালী কেন্দ্রের পিছনে লম্বা বল অতিক্রম করতে অস্বীকার করেছিল।

গার্দিওলা বলেন, “আমরা অনেক মেধাবী ছিলাম, এই ধরনের জিনিসের ব্যাখ্যা করতে এবং পরে এটা ছিল ধৈর্যের প্রশ্ন, প্রতিভার প্রশ্ন, ভাগ্যের প্রশ্ন।”

এছাড়াও পড়ুন | ম্যান সিটির কোচ গার্দিওলা বলেছেন, খেলোয়াড়রা যদি আরও অনুকূল সময়সূচী চান তবে তাদের কাছ থেকে ধাক্কা আসতে হবে

“(আর্সেনাল কিপার ডেভিড) রায়া তিন বা চারটি গুরুত্বপূর্ণ সেভ করেছিলেন এবং বলটি পড়েনি কিন্তু শেষ জন সেখানে ছিলেন।”

গার্দিওলাকে আর্সেনালের খেলা ভেঙে দেওয়ার কৌশল সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল যখন মিনিট টিক টিক হয়ে যায়।

“তারা আমাদের কাছে এই ধরণের খেলা আর্সেনাল নিয়ে আসে এবং আমাদের এটি পরিচালনা করতে হবে। তারা সেই ধরনের খেলা নিয়ে আসে। এটি পরিচালনা করতে হয়েছিল, এবং আমরা এটি করেছি,” তিনি বলেছিলেন।

“আমরা সত্যিই ভাল করেছি। তারা খেলা বন্ধ করতে চেয়েছিল। আমরা যথেষ্ট ধৈর্যশীল ছিলাম। শেষ পর্যন্ত আমরা ভাগ্যবান।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button