Sport update

SAFF U17 চ্যাম্পিয়নশিপ: মালদ্বীপের সংঘর্ষে খেলোয়াড়দের ঘোরানোর ষড়যন্ত্র করছে ভারত


সেমিফাইনালে ইতিমধ্যেই জায়গা করে নেওয়ার পর, মঙ্গলবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে SAFF U17 চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের মুখোমুখি হওয়ার সময় ভারত গ্রুপ A-তে শীর্ষস্থানে থাকবে।

গত শুক্রবার এর উদ্বোধনী ম্যাচে, ইশফাক আহমেদের ছেলেরা 92 তম মিনিটে সুমিত শর্মা ব্রহ্মচারিমিয়ামের জয়সূচক গোলে হেড করার কারণে গত বছরের ফাইনালের পুনরাবৃত্তিতে বাংলাদেশকে 1-0 গোলে হারিয়েছিল। রবিবার বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে ১-১ গোলের ড্র মানে ভারত একটি খেলা বাকি রেখে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

আহমেদ পরামর্শ দিয়েছিলেন যে এটি তাকে স্কোয়াড ঘোরাতে এবং আরও খেলোয়াড়দের মূল্যবান খেলার সময় দেওয়ার অনুমতি দিতে পারে, প্রথম খেলা থেকে কিছু স্টার্টারকে বিশ্রাম দেওয়ার সময়। “ঠিক আছে, যেহেতু আমরা ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছি, তাই আমি নিশ্চিত করতে চাই অন্য খেলোয়াড়রাও খেলার জন্য কিছু সময় পান। আমাদের সব খেলোয়াড়ই গুরুত্বপূর্ণ। পাশাপাশি কয়েক niggles আছে. আমরা এই ম্যাচটি জিততে চাই এবং গ্রুপের শীর্ষে থাকতে চাই, ”তিনি বলেছিলেন।

ভারতীয় দল বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার ম্যাচের জন্য উপস্থিত ছিল, যেটি দ্বিতীয়ার্ধের শুরুতে লিড নেওয়ায় প্রাক্তনদের আধিপত্য ছিল। তবে মালদ্বীপ বিরল আক্রমণের সুযোগ পেয়ে ৭৯তম মিনিটে তার অধিনায়ক মোহাম্মদ ইলান ইমরানের গোলে সমতা আনে এবং পয়েন্ট ধরে রাখে।

“খেলায় ফিরে আসার জন্য মালদ্বীপ ভালো চরিত্র দেখিয়েছে। বাংলাদেশের অনেক সুযোগ ছিল, কিন্তু এই ধরনের টুর্নামেন্টে, আপনি যদি প্রতিটি দলকে হারাতে চান তবে আপনাকে অত্যন্ত ভাল খেলতে হবে। একটু অসতর্ক হলে কী হতে পারে তার উদাহরণ ছিল এই গেমটি। তাই হ্যাঁ, আমরা তিনটি পয়েন্টই পেতে চাই এবং গ্রুপ বিজয়ী হিসেবে যোগ্যতা অর্জন করতে চাই,” বলেন আহমেদ।

গ্রুপ A-তে পরিস্থিতি যেভাবে দাঁড়িয়েছে, মালদ্বীপের সেমিফাইনালে যোগ্যতা অর্জনের জন্য একটি ড্র প্রয়োজন, যেখানে বাংলাদেশ একের বেশি গোলের ব্যবধানে ভারতীয় জয়ের আশা করবে। মালদ্বীপের বিরুদ্ধে ভারত 1-0 জিতলে, গ্রুপ রানার্সআপ নির্ধারণের জন্য এটি বাংলাদেশ এবং মালদ্বীপের মধ্যে শৃঙ্খলাবদ্ধ পয়েন্টে নেমে আসবে।

গ্রুপ এ-এর বিজয়ী ২৮ সেপ্টেম্বর প্রথম সেমিফাইনালে বি গ্রুপের রানার আপের (ভুটান, পাকিস্তান, নেপাল বা শ্রীলঙ্কা) মুখোমুখি হবে।

ঠিক 12 মাস আগে, একই ভেন্যুতে SAFF U16 চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারত মালদ্বীপকে 8-0 গোলে হারিয়েছিল, যা আহমেদের ছেলেদের মনস্তাত্ত্বিক প্রান্ত দিতে হবে। পাঁচ গোলদাতা – বিশাল যাদব, লেভিস জাংমিনলুন, মানভাকুপার মালনগিয়াং, মোহাম্মদ কাইফ এবং মোঃ আরবাশ-ও এই বছরের স্কোয়াডের অংশ।

মালদ্বীপের উপর ভারতের অন্য সুবিধা হল দুই দিনের অতিরিক্ত বিশ্রাম। থিম্পুতে আসার পর ব্লু কোল্টদের তিনটি প্রশিক্ষণ সেশন হয়েছে এবং তারা দ্রুত পরিস্থিতির সাথে মানিয়ে যাচ্ছে।

“এখানে খেলা সবসময়ই কঠিন। সমস্ত দল উচ্চ উচ্চতায় (সমুদ্রপৃষ্ঠ থেকে 2,400 মিটার উপরে) লড়াই করছে। তবে আমি মনে করি শ্রীনগর শিবির সেই অর্থে আমাদের অনেক সাহায্য করেছে। বাংলাদেশের বিপক্ষে আমরা দুর্দান্ত দ্বিতীয়ার্ধে খেলেছি যদিও আমাদের এখনও কঠোর পরিশ্রম করতে হবে, বিশেষ করে ফিনিশিংয়ে। আমরা আবহাওয়ার সাথেও অভ্যস্ত হয়ে যাচ্ছি, এবং আশা করি, আগামীকাল আমাদের আরও ভাল দিন কাটবে,” আহমেদ বলেছেন।

টুর্নামেন্টের আগে মালদ্বীপের প্রধান কোচ মোহাম্মদ অ্যাডাম বলেছিলেন, “আমরা প্রতিযোগিতার জন্য অনেক পরিশ্রম করেছি। আমি আমার খেলোয়াড়দের সামর্থ্য নিয়ে আত্মবিশ্বাসী। আমি মনে করি তারা গত বছরের তুলনায় অনেক বেশি প্রস্তুত। আমরা আমাদের প্রতিপক্ষকে দেখেছি এবং আমরা জানি যে কোন ক্ষেত্রে আমাদের কাজ করতে হবে।”

ম্যাচটি স্পোর্টজওয়ার্কজ ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button