Sport update

প্যাকড ক্যালেন্ডার শীর্ষ খেলোয়াড়দের ওভারলোড করেছে, বলেছেন ম্যান ইউনাইটেডের টেন হ্যাগ ইউরোপা লিগের ওপেনারের আগে


ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার এরিক টেন হ্যাগ বুধবার তার ছেলেবেলার ক্লাব টোয়েন্টির বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডের ইউরোপা লিগ ওপেনারের আগে বলেছেন, একটি প্যাক ফিক্সচার ক্যালেন্ডারের কারণে সেরা খেলোয়াড়দের ওভারলোড করা হয়েছে।

গত মৌসুমে, ইংল্যান্ড সর্বোচ্চ সংখ্যক ঘরোয়া ব্যাক-টু-ব্যাক ম্যাচ রেকর্ড করেছে, শীর্ষ ইউরোপীয় লিগগুলির মধ্যে 87টি, প্রিমিয়ার লিগের ক্লাবগুলির মধ্যে গেমগুলির মধ্যে সবচেয়ে কম পুনরুদ্ধারের সময় গড় 67.3 ঘন্টা।

ম্যানচেস্টার ইউনাইটেড গত বছরের নভেম্বরে ম্যাচগুলির মধ্যে সবচেয়ে সংক্ষিপ্ত পরিবর্তনের অভিজ্ঞতা লাভ করেছিল, যখন এটি লিগ কাপে নিউক্যাসল ইউনাইটেডের কাছে হেরে যাওয়ার পর প্রিমিয়ার লিগে ফুলহ্যামকে 64 ঘন্টা 15 মিনিটে পরাজিত করেছিল।

“অনেক বেশি গেম আছে – শীর্ষ খেলোয়াড়রা ওভারলোডেড। এটা ফুটবলের জন্য ভালো নয়। হতে পারে এটি বাণিজ্যিক (কারণ) জন্য ভাল,” ডাচম্যান টেন হ্যাগ মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন।

“একটা সীমা আছে এবং খেলোয়াড়রা চোট পাচ্ছে। অনেক গেমের ওভারলোডের কারণে এটি প্রায় অনিবার্য… আমরা পেশাদার এবং রাজস্ব আসতে হবে, তবে আমাদের এটির ভারসাম্য বজায় রাখতে হবে।”

পড়ুন: আর্সেনাল কোচ আর্টেটা বলেছেন অধিনায়ক ওডেগার্ড অ্যাকশনে ফিরতে এখনও কয়েক সপ্তাহ দূরে

ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার রডরি বলেছেন যে খেলোয়াড়রা যে পরিমাণ গেম খেলতে হবে তার উপর স্ট্রাইক অ্যাকশনের কাছাকাছি হতে পারে বলে এই মৌসুমে তিনটি ইউরোপীয় ক্লাব প্রতিযোগিতাই 36 টি দলে প্রসারিত করা হয়েছে।

জুলাই মাসে, ফুটবল খেলোয়াড়দের ইউনিয়ন ফিফপ্রো বলেছে যে তারা ফিফার আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডারের বিষয়ে ইইউ অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রকদের কাছে অভিযোগ দায়ের করছে।

“প্রথমে আমাদের অভিজ্ঞতা নিতে হবে, প্রতিটি ম্যাচ তাৎপর্যপূর্ণ, প্রতিটি গোল তাৎপর্যপূর্ণ,” টেন হ্যাগ ইউরোপা লিগের নতুন লিগ পর্বের ফর্ম্যাট সম্পর্কে বলেছেন।

“আপনি যে লক্ষ্যটি চান তা অর্জন করার জন্য একটি সুযোগ এবং আরও রাস্তা। এটি সম্ভবত সবচেয়ে কঠিন (চ্যাম্পিয়ন্স লিগের পথ), সম্ভবত। 36 জনের একটি টুর্নামেন্টে আপনাকে সেরা হতে হবে। এটি একটি লক্ষ্য এবং একটি রাস্তা যা আমরা যেতে চাই।”

ইউনাইটেড 2017 সালে জোসে মরিনহোর অধীনে ইউরোপা লিগ জিতেছিল Ajax আমস্টারডামের বিরুদ্ধে 2-0 জয়ের সাথে।

টেন হ্যাগ বলেছিলেন যে এটি তার বাল্যকালের ক্লাব টোয়েন্টিকে পরাজিত করবে, এটি 2001 সালে একজন খেলোয়াড় হিসাবে ডাচ কাপ জিততে সহায়তা করেছিল।

“আমি অন্য কারো বিপক্ষে খেলতে পছন্দ করতাম। আপনার প্রিয় কিছুকে আঘাত করা ভালো নয়। সমস্ত দলের মধ্যে, টোয়েন্টি হল সেই দলটিকে আমি সবচেয়ে বেশি অনুসরণ করি,” টেন হ্যাগ যোগ করেছেন।

“আমি তাদের একজন ভক্ত হিসেবে দেখি, একজন সমর্থক হিসেবে, বিশ্লেষক হিসেবে নয়। এটা তাদের খেলা দেখার একটি ভিন্ন উপায়. টোয়েন্টি আমাকে অনেক কিছু এনেছিল, আমাকে তাদের একাডেমির মাধ্যমে রাখা হয়েছিল, তাই সেখানে আমার জন্য অনেক ইতিহাস রয়েছে।”

টোয়েন্টি ইরেডিভিসিতে পরপর জয়ের পর চতুর্থ স্থানে রয়েছে। Twente হোস্ট করার পর, ইউনাইটেড রবিবার প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে স্বাগত জানায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button