Sport update

মহিলা চ্যাম্পিয়ন্স লিগ 2024-25: রোমা উলফসবার্গকে বিপর্যস্ত করেছে, চেলসি একটি থ্রিলারে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে


দুইবারের চ্যাম্পিয়ন উলফসবার্গের বিরুদ্ধে 1-0 গোলে বিপর্যস্ত জয় দিয়ে রোমা তার মহিলা চ্যাম্পিয়ন্স লিগের অভিযান শুরু করেছে, যেখানে রেকর্ড আটবারের বিজয়ী লিয়ন গত টুর্নামেন্টের অভিষেককারী গালাতাসারেকে 3-0 এবং চেলসি মঙ্গলবার রিয়াল মাদ্রিদকে 3-2 গোলে হারিয়েছে।

সবচেয়ে চিত্তাকর্ষক পারফরম্যান্সটি রোমার অন্তর্গত, কারণ এটি গত মৌসুমের গ্রুপ পর্বে তলানিতে ছিল।

রোমার কোচ আলেসান্দ্রো স্পুগনা বলেছেন, “এটি একটি বিশাল জয়, যার ফল আমরা যে কোনো মূল্যে চেয়েছিলাম।” “আমি মনে করি এটি ইউরোপে আমাদের সেরা (ফলাফল)। আমরা একটি বুদ্ধিমান পারফরম্যান্স প্রদান করেছি, খেলাটি বুঝতে পেরেছি এবং কঠিন মুহূর্তগুলিকে ভালভাবে পরিচালনা করেছি।”

লিয়নের সবকটি গোলই হেডার ছিল, যার মধ্যে ফ্রান্সের স্ট্রাইকার কাদিদিয়াতু দিয়ানি গ্রুপ এ-এর অন্য ম্যাচে তাদের দুটি পেয়েছিলেন।

গত মৌসুমে বার্সেলোনার কাছে লিওন ফাইনালে হেরে যাওয়ার পর, লিয়নের কোচ সোনিয়া বোম্পাস্টার চেলসিতে এমা হেইসের স্থলাভিষিক্ত হয়ে চলে যান।

পড়ুন | মহিলা চ্যাম্পিয়ন্স লিগের 2024-25 গ্রুপ পর্বের জন্য কোন দলগুলি যোগ্যতা অর্জন করেছে?

বোমপাস্টারের নতুন দল স্ট্যামফোর্ড ব্রিজে দীর্ঘ স্পেলগুলির জন্য দায়িত্বে ছিল, এর আগে স্লো ডিফেন্ডিং মাদ্রিদকে দেরীতে লাইফলাইন দিয়েছিল।

রাইট ব্যাক লিন উইলমসের ফাউলের ​​পর অধিনায়ক ম্যানুয়েলা গিউলিয়ানোর ১৪তম মিনিটে পেনাল্টির মাধ্যমে ট্রে ফন্টানে স্টেডিয়ামে শুরুতেই এগিয়ে যায় রোমা।

উলফসবার্গের স্ট্রাইকার আলেকজান্দ্রা পপ তার 99তম প্রতিযোগিতায় উপস্থিত হয়েছেন এবং লিওনের ওয়েন্ডি রেনার্ডের পরে 100 ছুঁয়ে যাওয়া দ্বিতীয় খেলোয়াড় হওয়ার থেকে এক দূরে রয়েছেন।

কিন্তু এটি ছিল ডিফেন্ডার মেরিনা হেগারিং যিনি উলফসবার্গের সবচেয়ে বিপজ্জনক হুমকি ছিলেন, এবং 2023 সালের রানার-আপ একটি সমান তাড়া করার কারণে তিনি দুবার হেডারের কাছাকাছি গিয়েছিলেন।

গোলরক্ষক ক্যামেলিয়া সিজার বেশ কয়েকটি সেভ করেন জার্মান দলকে আটকে রাখতে।

রোমার মিডফিল্ডার গিয়াদা গ্রেগি বলেন, “আমরা জানতাম যে আমরা একটি শীর্ষ দলের মুখোমুখি হচ্ছি, কিন্তু আমরা ভালো প্রস্তুতি নিয়েছিলাম।” “এই গেমগুলি আপনাকে প্রতিটি দিক থেকে বৃদ্ধি করে: মানসিক, প্রযুক্তিগত, কৌশলগত।”

লিয়ন তার উত্তাল সময়ে টানা পাঁচবার ট্রফি জিতেছিল এবং গত মৌসুমে বার্সেলোনার কাছে রানার্সআপ হয়েছিল।

34 তম মিনিটে মালি উইঙ্গার তাবিথা চাউইঙ্গার ক্রসে ডায়ানি হেড করেন, যিনি বিরতির কয়েক মুহূর্ত আগে লুপিং বাঁ-উইং ক্রস দিয়ে কানাডার ভেনেসা গিলসকে গোল লাইনের কাছে থেকে সহজ হেডারে সহায়তা করেছিলেন।

গালাতাসারে গোলরক্ষক গামজে ইয়ামান 77 তম এমেল মাজারির বাঁ-উইং ক্রসে ডায়ানি মাথা নাড়ানোর আগে লিয়নকে অস্বীকার করেছিলেন।

অ্যাডা হেগারবার্গ, যিনি প্রথম মহিলা ব্যালন ডি’অর জিতেছিলেন, স্টপেজ টাইমে একটি হেডার চওড়া দৃষ্টিতে দেখে তার রেকর্ড 64টি প্রতিযোগিতামূলক গোল যোগ করার কাছাকাছি গিয়েছিলেন।

জো মন্টেমুরোর স্থলাভিষিক্ত বোমপাস্টার লিয়নে।

প্যারিস সেন্ট জার্মেই – গত মৌসুমে সেমিফাইনালিস্ট – বাছাইপর্বে জুভেন্টাসের কাছে বাদ পড়ার পর ফরাসিরা দৃঢ়ভাবে তার দলের সাথে বিশ্রামের আশা করছে৷

হেইস মার্কিন যুক্তরাষ্ট্রের মহিলাদের নেতৃত্ব দেওয়ার জন্য চেলসি ত্যাগ করেন এবং প্যারিস অলিম্পিকে স্বর্ণ দিয়ে অবিলম্বে তার চিহ্ন তৈরি করেন।

টাচলাইনে তাকে টহল দিতে না দেখে তার 12 বছর দায়িত্বে থাকার পরে অবশ্যই বাড়ির ভক্তদের কাছে অপরিচিত বোধ হয়েছিল, যার মধ্যে গত মৌসুমে বার্সেলোনার কাছে সেমিফাইনালে হারও ছিল।

মঙ্গলবার লন্ডনে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে উইমেনস চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি ম্যাচে উদ্বোধনী গোল করার পর চেলসির সোজোকে নুসকেন (বাম থেকে দ্বিতীয়) উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: এপি

লাইটবক্স-তথ্য

মঙ্গলবার লন্ডনে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে উইমেনস চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি ম্যাচে উদ্বোধনী গোল করার পর চেলসির সোজোকে নুসকেন (বাম থেকে দ্বিতীয়) উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: এপি

কিন্তু দ্বিতীয় মিনিটে মাদ্রিদের ডিফেন্ডার শিলা গার্সিয়ার সাথে জোহানা রাইটিং কেনেরিডের ক্রসে চ্যালেঞ্জ করার পর সোজোকে নুস্কেন বল জালে জড়ালে তারা উল্লাস করছিল।

মিডফিল্ডার গুরো রেইতেনের চটকদার পেনাল্টি এটিকে 2-0 করে, কিন্তু বিরতির কিছুক্ষণ আগে মাদ্রিদ একটি পিছিয়ে দেয় যখন ফরোয়ার্ড আলবা রেডন্ডোর নিচু শট গোলরক্ষক জেসিরা মুসোভিচের পা দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কলম্বিয়ার স্ট্রাইকার মায়রা রামিরেজের লুপিং হেডার ৩-১ গোলে এগিয়ে যায়।

চেলসি নিয়ন্ত্রণের দিকে তাকিয়ে ছিল কিন্তু কিছু গোলমাল ডিফেন্ড একটি ধাক্কাধাক্কির দিকে নিয়ে যায় এবং কলম্বিয়ান লিন্ডা কাইসেডো স্প্যানিশ দলের হয়ে 84 তম এ ধাক্কা দেয়।

গ্রুপ B-এর অন্য খেলায়, মিডফিল্ডার কায়লেগ ভ্যান ডুরেন প্রতিটি অর্ধে আঘাত করেছিলেন কারণ ডাচ দল টোয়েন্টি সেল্টিকের কাছে ২-০ গোলে জিতেছিল।

বুধবার ম্যানচেস্টার সিটিতে যাত্রার মাধ্যমে বার্সার টানা তৃতীয় শিরোপার সন্ধান শুরু হয়, অন্যদিকে গ্রুপ ডি খেলায় সুইডিশ ক্লাব হামারবি অস্ট্রিয়ার সেন্ট পোল্টেনের মুখোমুখি হয়।

এক সময়ের চ্যাম্পিয়ন আর্সেনাল গ্রুপ সি-তে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সাথে কঠিন যাত্রার মুখোমুখি হয়, অন্য ম্যাচে নরওয়েজিয়ান ভ্যালেরেঙ্গার সাথে জুভেন্টাস হোস্ট করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button