Sport update

শিবিরে আহত কেরকে চান অস্ট্রেলিয়ার তত্ত্বাবধায়ক সেরমানি


দীর্ঘমেয়াদী হাঁটুর ইনজুরি থেকে সেরে উঠার সময় স্যাম কের আরেকটি আন্তর্জাতিক উইন্ডো মিস করবেন, তবে অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন কোচ টম সেরমানি আশা করেন যে চেলসি স্ট্রাইকার তার সতীর্থদের অনুপ্রাণিত করতে ক্যাম্পে আসবেন।

প্যারিস অলিম্পিকের সময় কেরকে বাদ দেওয়া হয়েছিল, যেখানে মাতিলদাস গ্রুপ পর্ব থেকে বিধ্বস্ত হয়েছিল এবং সুইজারল্যান্ড ও জার্মানির বিরুদ্ধে এই মাসের প্রীতি ম্যাচের জন্য শুক্রবার ঘোষিত সেরমান্নির প্রথম স্কোয়াডে অনুপস্থিত ছিলেন।

সেরমানি বলেছিলেন যে তিনি ইউরোপে প্রশিক্ষণ শিবিরের জন্য তার সতীর্থদের সাথে যোগ দেওয়ার বিষয়ে কেরের সাথে কথা বলেছেন এবং কথোপকথন চলমান ছিল।

“সে এখনও তার ইনজুরি থেকে সেরে উঠছে এবং ঠিকই সেরে উঠতে সময় নিচ্ছে। এটা সত্যিই গুরুত্বপূর্ণ যে তিনি কোণ কাটার চেষ্টা করবেন না এবং খুব দ্রুত ফিরে আসবেন,” সারমানি অস্ট্রেলিয়ান মিডিয়াকে বলেছেন।

“কিছু খেলোয়াড় তাদের অবস্থা নির্বিশেষে ক্যাম্পে আসার জন্য গরম কয়লার উপর দিয়ে হেঁটে যাবে। যারা আহত হয় তারা প্রায়ই দলের পরিবেশে থাকতে পছন্দ করেন না, তাই আমরা এই মুহূর্তে সেই আলোচনা করছি।”

কের, বিশ্বের অন্যতম স্বীকৃত মহিলা ফুটবলার এবং তার দেশের একটি ক্রীড়া প্রতিমা, প্রায় দুই বছর আগে একটি ঘটনায় লন্ডনের একজন পুলিশ অফিসারকে জাতিগতভাবে উত্তেজিত হয়রানির অভিযোগে অভিযুক্ত হওয়ার পর পরের বছর বিচারের মুখোমুখি হতে চলেছে।

সেরমানি অবশ্য বলেছেন, 31 বছর বয়সী মানসিকভাবে ভালো অবস্থানে ছিলেন।

“তিনি ভাল লাগছিল,” তিনি বলেন.

“এমন অনেক কিছু নেই যা স্যামকে নিচে ফেলেছে। তিনি খুব উচ্ছ্বসিত চরিত্র, খুব ইতিবাচক। এবং তিনি মনের একটি ভাল ফ্রেমে ছিল।”

মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর পর, অস্ট্রেলিয়া প্যারিসে মাটিতে ফিরে আসে, সমালোচনার ঝড় তোলে এবং প্রাক্তন কোচ টনি গুস্তাভসনের প্রস্থান।

70 বছর বয়সী সেরমানি স্বীকার করেছেন যে তিনি 1990-এর দশকে এবং 2005-12 থেকে তৃতীয়বারের মতো দলের কোচিং করতে পেরে অবাক হয়েছিলেন।

“যদি কেউ আমাকে এটি বলত, আমি সম্ভবত ভাবতাম যে তারা কিছুটা পাগল ছিল,” বলেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক মহিলা কোচ।

“আমি চাই যে আমরা মাটিলডাস, মাতিলদাস তৈরি করে সেখানে ফিরে যাই। আর তা হল… গতিশীল, আক্রমণাত্মক ফুটবল খেলার ক্ষমতা।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button