Sport update

ফুটবল হল স্ট্রবেরি কেক যা আমার মুখ থেকে বের করা হয়েছিল: ডোপিং নিষেধাজ্ঞা হ্রাস করার পরে পোগবা


ফরাসি আন্তর্জাতিক পল পোগবা সোমবার বলেছেন যে গত সপ্তাহে তার ডোপিং নিষেধাজ্ঞা চার বছর থেকে 18 মাসে কমিয়ে ফুটবলে ফিরতে তিনি ক্ষুধার্ত।

“ফুটবল হল স্ট্রবেরি কেক যা আমার মুখ থেকে বের করা হয়েছিল,” পোগবা বলেছিলেন L’Equipe টেলিভিশন প্যারিসের পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়াম থেকে একটি সাক্ষাত্কারে।

পোগবা, যিনি 2026 সাল পর্যন্ত ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সাথে চুক্তির অধীনে রয়েছেন, তিনি তার 32 তম জন্মদিনের চার দিন আগে, আগামী বছরের 11 মার্চ থেকে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরে আসতে পারবেন।

ফ্রান্সের হয়ে 91 বার ক্যাপ করা, পোগবা 2023 সালের আগস্টে ইতালিতে জুভেন্টাস এবং উডিনিসের মধ্যে একটি ম্যাচের পরে টেস্টোস্টেরনের জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন।

আরও পড়ুন: ইতালি ইজরায়েলকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের কাছাকাছি

একই বছরের সেপ্টেম্বরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল এবং তারপরের ফেব্রুয়ারিতে ইতালিয়ান জাতীয় ডোপিং বিরোধী ট্রাইব্যুনাল তাকে চার বছরের জন্য নিষিদ্ধ করেছিল।

পগবার প্রতিনিধিরা বলেছেন যে টেসটোসটেরন একটি খাদ্য সম্পূরক থেকে এসেছে যা তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে একজন ডাক্তারের পরামর্শ দিয়েছিলেন।

অক্টোবরের শুরুতে, কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (CAS) এই অনুমোদন কমিয়ে 18 মাসে করেছে।

“দুঃস্বপ্ন শেষ,” পোগবা বলেছেন, তিনি “সত্যিই ফিরে আসার অপেক্ষায় ছিলেন”।

লিগ 1-এ সম্ভাব্য আগমন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, পোগবা, যিনি তার সিনিয়র ক্যারিয়ারে কখনও ফরাসি লিগে খেলেননি, উত্তর দিয়েছেন: “কেন নয়?”

ফ্রান্স যখন রাশিয়ায় 2018 বিশ্বকাপ জিতেছিল তখন একটি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব, পোগবা জুভেন্টাসে তার প্রথম মেয়াদে চারটি সেরি এ শিরোপা সংগ্রহ করেছিলেন কিন্তু 2022 সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ফিরে আসার পরে পিচের ভিতরে এবং বাইরে অনেক সমস্যায় পড়েছিলেন।

তিনি একটি কথিত সংগঠিত চাঁদাবাজির শিকারও হয়েছিলেন, যার জন্য তার ভাই ম্যাথিয়াস সহ ছয়জনকে গত মাসে বিচারের মুখোমুখি করার আদেশ দেওয়া হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button