Sport update

আমরা লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুত ছিলাম না: বাংলাদেশের বিপক্ষে ২-০ গোলে হারের পর পাকিস্তান অধিনায়ক মাসুদ


পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের পরও তার ভবিষ্যত নিয়ে চিন্তিত ছিলেন, কিন্তু স্বীকার করেছেন যে দলটি সত্যিই লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুত ছিল না।

মঙ্গলবার এখানে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ ছয় উইকেটে পাকিস্তানকে পরাজিত করে ২-০ ব্যবধানে সিরিজ জয় সম্পন্ন করেছে – এটি তার ইতিহাসে প্রথম। মাসুদ বলেন, তাদের দ্রুত এগিয়ে যেতে হবে।

“আমি পরাজয়ের দায় নিচ্ছি এবং জাতির কাছে ক্ষমা চাইছি। কিন্তু আমি মনে করি কিভাবে আমরা উন্নতি করতে পারি এবং আমাদের টেস্ট দলকে এগিয়ে নিয়ে যেতে পারি সেদিকে আমাদের ফোকাস করা দরকার,” ম্যাচ পরবর্তী প্রেস মিটে মাসুদ বলেছিলেন।

এছাড়াও পড়ুন | বুচি বাবু টুর্নামেন্ট: প্রতীক যাদব সেঞ্চুরি এনেছেন কারণ ছত্তিশগড় বৃষ্টি-বিঘ্নিত দিনে 450/9 এ পৌঁছেছে

মাসুদ স্বীকার করেছেন যে প্রায় 10 মাসের ব্যবধানের পরে টেস্ট ক্রিকেট খেলা সহজ কাজ ছিল না।

“এই সিরিজ হারার কোনো অজুহাত নেই এবং আমরা সেটা মেনে নিই। তবে এটাও সত্যি যে খেলোয়াড়রাও ভালো করতে চেয়েছিল।

কিন্তু আমরা লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুত ছিলাম না। আমরা এগিয়ে যেতে হলে কিছু ব্যর্থতা সহ্য করতে হবে,” তিনি যোগ করেন।

এগিয়ে যাওয়ার প্রথম ধাপ হিসেবে, মাসুদ বলেন, দলকে ফাস্ট বোলারদের একটি ভালো পুল তৈরি করার চেষ্টা করা উচিত।

তিনি বলেন, “মূল বিষয় হল আমাদের দ্রুত বোলিংয়ে আমাদের স্টক তৈরি করতে হবে এবং সেইসব বোলারদের উৎসাহিত করতে হবে এবং ধারাবাহিকভাবে সুযোগ দিতে হবে যারা নিয়মিত লাল বলের ক্রিকেট খেলেন,” তিনি বলেছিলেন।

শাহিন শাহ আফ্রিদিকে বাদ দিয়ে এবং সহকর্মী পেসার নাসিম শাহকে বিশ্রাম দেওয়ার পরে পাকিস্তান বোলাররা দ্বিতীয় টেস্টে ধারাবাহিক প্রভাব ফেলতে লড়াই করেছিল।

মাসুদও একমত হননি যে শেষ দুটি টেস্ট ছিল তিন দশকের মধ্যে পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে কালো দিন।

“এটি একটি ন্যায্য মূল্যায়ন নয় কারণ আমরা কখনই কোনো প্রতিপক্ষকে অবমূল্যায়ন করতে পারি না এবং আমি মনে করি বাংলাদেশ উভয় টেস্টেই আমাদের চেয়ে বেশি সুশৃঙ্খল ক্রিকেট খেলেছে।

“আমি মনে করি বাংলাদেশের পারফরম্যান্সের জন্য সম্মান করা উচিত, বিপরীতে আমরা অনেক ভুল করেছি,” তিনি যোগ করেছেন।

মাসুদ বলেছিলেন যে পাকিস্তান যখন বাংলাদেশকে তাদের প্রথম ইনিংসে 6 উইকেটে 26 রান থেকে পুনরুদ্ধার করতে এবং শেষ পর্যন্ত 262 রান করতে দেয় তখন টেস্টটি পিছিয়ে যায়।

পাকিস্তান অধিনায়ক আরও মনে করেন যে দলের আরও ভাল ফিটনেস মান অর্জনের জন্য প্রচেষ্টা করা উচিত।

“টেস্ট ক্রিকেটে আপনার পাঁচ দিন ধরে ফিটনেস থাকতে হবে এবং পাঁচ দিনের জন্য তীব্রতাও থাকতে হবে এবং আমি মনে করি এটি এমন একটি ক্ষেত্র যেখানে আমাদের আরও অনেক বেশি কাজ করতে হবে।

“আমি মনে করি এর কারণে আমরা বাংলাদেশকে খেলার বাইরে ঠেলে দেওয়ার সুযোগগুলিকে কাজে লাগাতে পারিনি,” তিনি যোগ করেছেন।

প্লেয়িং 11 নির্বাচন করার সময় ম্যানেজমেন্ট ভুল করেছিল এমন পরামর্শও 34 বছর বয়সী প্রত্যাখ্যান করেছেন।

“কখনও কখনও আমরা বাছাইয়ে ভুল করতে পারি তবে এটি ইচ্ছাকৃত নয় এবং আমরা উভয় টেস্টের শর্ত অনুযায়ী সেরা একাদশ বেছে নিয়েছি,” তিনি জোর দিয়েছিলেন।

“আমাদের আরও লাল বলের ক্রিকেট খেলতে হবে। এটাই হল বটম লাইন,” তিনি যোগ করেছেন।

সিনিয়র ব্যাটার সিরিজে প্রভাব ফেলতে না পারার পর মাসুদ বাবর আজমকে রক্ষা করেছিলেন, দুই ম্যাচে 16 গড়ে মাত্র 64 রান করেছিলেন।

অধিনায়ক বলেন, ঘরোয়া পর্যায়ে লাল বলের ক্রিকেটের অভাবের জন্য প্রস্তুত প্রতিস্থাপন খুঁজে পাওয়া কঠিন কাজ।

“আমরা ঘরোয়া পর্যায়েও লাল বলের ক্রিকেট খেলি না, তাহলে কীভাবে আমরা ফর্মের বাইরে থাকা খেলোয়াড়দের প্রতিস্থাপন করব। তবে বাবর অতীতে রান করেছেন এবং তিনি আবারও করবেন,” তিনি বলেছিলেন।

পাকিস্তানের লাল বলের প্রধান কোচ জেসন গিলেস্পি মাসুদকে তার সমর্থনের প্রস্তাব দিয়েছেন।

“শান, আমি মনে করি, দলকে খুব ভালোভাবে নেতৃত্ব দিয়েছে। আমরা শুধু দল হিসেবে ভালো খেলিনি এবং এটাই বাস্তবতা,” বলেছেন গিলেস্পি।

“আমাদের নির্দিষ্ট এলাকায় তীক্ষ্ণ করতে হবে। আমি সত্যিই এই খেলোয়াড়দের সমর্থন করতে এবং বিশ্বাস করতে চাই। তারা যথেষ্ট ভাল এবং আমরা কতটা ভাল তার আভাস দেখিয়েছে। আমাদের কেবল এটি আরও ঘন ঘন এবং ধারাবাহিকভাবে করতে হবে,” তিনি যোগ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button