Sport update

নেশন্স লিগ: বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে জয়ের পথে ফ্রান্স


ফ্রান্স সোমবার প্রতিবেশী বেলজিয়ামকে ২-০ ব্যবধানে পরাজিত করার জন্য ধীরগতির সূচনাকে কাটিয়ে উঠেছে কারণ রান্ডাল কোলো মুয়ানির ক্লোজ-রেঞ্জ স্ট্রাইক এবং উসমানে ডেম্বেলের বাঁ-পায়ের ড্রাইভ এটিকে নেশনস লিগের প্রচারের প্রথম পয়েন্ট দিয়েছে।

এটি ফরাসিদের দ্বারা একটি ইতিবাচক প্রতিক্রিয়া ছিল, যারা তার প্রথম লিগ এ গ্রুপ 2 ম্যাচে গত শুক্রবার প্যারিসে ইতালির কাছে 3-1 গোলে পরাজিত হওয়ার পর কিলিয়ান এমবাপ্পে সহ শুরুর আটটি দল পরিবর্তন করেছিল।

তবে ছন্দে স্থির হয়ে প্রতিযোগিতায় নিজেকে চাপিয়ে দেওয়ার আগে এটিকে দর্শকদের প্রাথমিক আক্রমণের মুখোমুখি হতে হয়েছিল।

বেলজিয়াম কোচ ডোমেনিকো টেডেস্কো খেলার আগে স্বীকার করেছিলেন যে 70 দিন আগে ডুসেলডর্ফে ইউরোতে শেষ 16-এ ফ্রান্সের কাছে 1-0 গোলে হেরে যাওয়ার সময় তার দল খুব ভীতু এবং সতর্ক ছিল।

বেলজিয়াম এবার লড়াইয়ে নেমেছিল, ফ্রান্স তার ফর্ম খুঁজে পাওয়ার আগে লোইস ওপেনদার জন্য একটি ঝলমলে উদ্বোধনীতে সুযোগ তৈরি করেছিল।

এছাড়াও পড়ুন | এনইডি বনাম জিইআর, নেশনস লিগ: জার্মানি বনাম নেদারল্যান্ডসের জন্য ফুলক্রুগ সন্দেহজনক

বেলজিয়ামের গোলরক্ষক কোয়েন কাস্টিলস একহাতে সেভ করার পর কোলো মুয়ানি 29তম মিনিটে স্বাগতিককে এগিয়ে দেন।

ডেম্বেলেকে সবসময়ই বিপজ্জনক দেখায় এবং 57 তম ম্যাচে তার পুরষ্কার পেয়েছিলেন কারণ তিনি কাস্টিলসের কাছে দুর্দান্ত শট চালানোর জন্য জায়গা খুঁজে পাওয়ার আগে বেলজিয়াম বক্সের প্রান্ত বরাবর এড়িয়ে গিয়েছিলেন।

69 তম মিনিটে চার্লস ডি কেটেলেয়ার না আসা পর্যন্ত বেলজিয়াম খুব কমই হুমকি দেয় এবং দ্রুত গোলে শট পায়, তার পরেই অধিনায়ক কেভিন ডি ব্রুইনের এক জোড়া প্রয়াস, যার একটি বড় হতাশাজনক সন্ধ্যা ছিল।

এমবাপ্পেকে 67 তম সময়ে ব্র্যাডলি বারকোলার সাথে আনা হয়েছিল, যার গত মৌসুমে অলিম্পিক লিওনাইস থেকে পিএসজিতে যাওয়ার কথা ভুলে যায়নি এবং স্থানীয়দের দ্বারা তাকে ঠাট্টা করা হয়েছিল।

এমবাপ্পে উজ্জ্বল দেখাচ্ছিলেন যখন তিনি স্কোরশীটে নিজের নাম যোগ করার চেষ্টা করেছিলেন, সময় থেকে 10 মিনিটের মধ্যে একটি শক্ত কোণ থেকে সংক্ষিপ্তভাবে অনুপস্থিত এবং 86তম মিনিটে ক্যাস্টিলসের দ্বারা সংরক্ষিত একটি প্রচেষ্টা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button