Sport update

আইএসএল 2024-25-এ পাঞ্জাব এফসি: প্রিভিউ, পূর্ণ স্কোয়াড, খেলোয়াড়দের নজরদারি, স্থানান্তর রেটিং, প্রত্যাশিত সমাপ্তি


পাঞ্জাব এফসি তার অভিষেক ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) মরসুমে অষ্টম স্থান অর্জন করেছে যা শালীন বিবেচনায় এটিকে নতুনভাবে ভারতীয় শীর্ষ ফ্লাইটে উন্নীত করা হয়েছে। এখন শেররা একটি নতুন কোচ প্যানাজিওটিস দিলম্পেরিসের সাথে প্রচার শুরু করছে, একটি সংস্কার করা দলকে নেতৃত্ব দিচ্ছে।

পাঞ্জাব গতবার একটি মন্থর সূচনা করেছিল এবং তার প্রথম এগারো ম্যাচে জয়হীন হয়ে গিয়েছিল, তবে এটি ঘুরে দাঁড়াতে ভাল করেছিল। এর ছয় জয়ের মধ্যে পাঁচটি এসেছে মৌসুমের দ্বিতীয়ার্ধে। যাইহোক, এটি তার শেষ পাঁচটি ফিক্সচার থেকে মাত্র সাত পয়েন্ট পরিচালনা করতে পারে, যার কারণে তাদের প্লে অফ স্পট মাত্র তিন পয়েন্টে খরচ হয়েছিল।

পাঞ্জাব গত মৌসুমে 28টি গোল করেছে কিন্তু 25টি গোল স্বীকার করে রক্ষণাত্মকভাবে উন্নতি করার দিকে তার মনোযোগ দেওয়া উচিত – আইএসএল 2023-24-এ তৃতীয় সর্বোচ্চ।

এগারোজন খেলোয়াড় এই মৌসুমে ক্লাব ত্যাগ করেছেন, যার মধ্যে যন্ত্রবাহী বিদেশী খেলোয়াড় মাদিহ তালাল, জুয়ান মেরা, উইলমার জর্ডান গিল এবং দিমিত্রিওস চ্যাটজিয়াস।

আক্রমণাত্মক মিডফিল্ডার তালাল গত মৌসুমে 16টি গোলে জড়িত ছিলেন যার মধ্যে ছয়টি গোল এবং 10টি অ্যাসিস্ট রয়েছে। তিনি দলের সাফল্যে প্রধান ভূমিকা পালন করেন এবং সহকারী নেতা হিসেবে লিগ শেষ করেন। ফরাসি এই ফুটবলার এখন খেলবেন ইস্টবেঙ্গল এফসির হয়ে। এমনকি জর্ডান, যিনি লুকা মাজসেনের সাথে ক্লাবের যৌথ-সর্বোচ্চ স্কোরার (8) ছিলেন, চেন্নাইয়িন এফসির হয়ে ক্লাব ছেড়েছিলেন।

পাঞ্জাব ক্রোয়েশিয়ার লোকোমোটিভা জাগ্রেবের একজন মিডফিল্ডার ফিলিপ মিজলজাককে নিয়ে এসেছে, যার ইউরোপা লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে। তালালের স্থলাভিষিক্ত হওয়ার জন্য শেরে যোগ দেওয়া আরেকটি বড় নাম হল ইজেকুয়েল ভিদাল। এমনকি বেলজিয়ামের মুশাগা বাকেঙ্গা এবং ক্রোয়েশিয়ার ইভান নোভোসেলেক অন্য দুটি উল্লেখযোগ্য স্থানান্তর।

প্যানাজিওটিস ডিলম্পেরিস দায়িত্ব নেয়

পাঞ্জাব তার প্রাক্তন কোচ স্টাইকোস ভার্গেটিসকে যেতে দেওয়ার সাহসী পদক্ষেপ নিয়েছিল, যদিও গ্রীক কৌশলী দুই মৌসুম আগে আই-লিগ থেকে দলকে পদোন্নতি অর্জনে সহায়তা করেছিল।

পড়ুন | আইএসএল 2024-25-এ কেরালা ব্লাস্টার্স এফসি: প্রিভিউ, পূর্ণ স্কোয়াড, খেলোয়াড়দের নজরদারি, স্থানান্তর রেটিং, প্রত্যাশিত সমাপ্তি

তার স্থলাভিষিক্ত দেশবাসী দিলম্পেরিস, যিনি 15 বছর ধরে কোচিং ক্যারিয়ার করেছেন। তিনি সম্প্রতি গ্রীক শীর্ষ বিভাগের একটি ক্লাব A. E Ermionida FC-এর কোচ হয়েছেন। তিনি তার আগের ক্লাবগুলিতে 4-2-3-1 ফর্মেশন গ্রহণ করেছেন এবং একজন আক্রমণাত্মক ম্যানেজার। তিনি নতুন আক্রমণকারীদের সাহায্য করবেন বলে আশা করা হচ্ছে তবে ভারতীয় ফুটবল ইকোসিস্টেমে তিনি কীভাবে তার ফুটবল দর্শন প্রয়োগ করেন তা কেবল সময়ই বলে দেবে।

প্রত্যাশিত সমাপ্তি – অষ্টম/নবম

যদিও পাঞ্জাব এফসি শক্তিবৃদ্ধি আনতে ভাল করেছে, তবে এটি এই মৌসুমে আবার রক্ষণাত্মকভাবে লড়াই করতে পারে বিশেষ করে যেহেতু অন্যান্য হাই-প্রোফাইল ক্লাবগুলি তাদের নিজ নিজ আক্রমণকে শক্তিশালী করার জন্য কিছু ভাল স্থানান্তর করেছে।

একটি নতুন কোচ এবং একটি নতুন আক্রমণাত্মক ফ্রন্টের সাথে, পাঞ্জাব আবার প্রচারের শুরুতে লড়াই করবে বলে আশা করা হচ্ছে এবং এটি গত মৌসুমের মতো পরবর্তী পর্যায়ে তার বীরত্বের পুনরাবৃত্তি করতে সক্ষম হবে না এবং আবার প্লে-অফ স্পট থেকে মিস করেছে। শেরদের টপ-সিক্সে শেষ করার সম্ভাবনা আছে কিন্তু আইএসএল-এ তাদের জন্য একটি গুরুতর হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য তাদের অন্তত দুটি ধারাবাহিক ধারাবাহিক মৌসুম থাকতে হবে।

যেহেতু ক্লাবটি শীর্ষ ফ্লাইটে নতুন, তাই কোচের উচিত প্রক্রিয়াটির উপর আস্থা রাখা এবং তার দল একটি সম্মানজনক অবস্থানে লিগ শেষ করে তা নিশ্চিত করার জন্য এটিকে গেম-বাই-গেম গ্রহণ করা উচিত।

খেলোয়াড়দের জন্য সতর্ক

লুকা মাজেন

মাজসেন গত মৌসুমে পাঞ্জাবের যৌথ-টপ স্কোরার ছিলেন এবং এবারও ফ্রন্টলাইনে নেতৃত্ব দেবেন। লম্বা এবং শক্তিশালী স্লোভেনিয়ান একটি প্রাণঘাতী শিয়াল-ইন-দ্য-বক্স। ম্যাজসেন প্রাক-মৌসুমেও চারটি গোল করে এবং তার দলকে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে উঠতে সাহায্য করে তার দক্ষতা প্রমাণ করেছিলেন।

ইজেকুয়েল ভিদাল

নতুন অ্যাটাকিং মিডফিল্ডার ভিদালের কাছে তালালের উত্তরসূরি পূরণ করার জন্য বড় জুতা রয়েছে তবে তিনি কাজটি সম্পন্ন করার জন্য সুসজ্জিত। মোহনবাগান এসজির বিপক্ষে ডুরান্ড কাপে অভিষেক ম্যাচে গোল করে আর্জেন্টিনার সৃজনশীল মিথ্যা-৯ ইতিমধ্যেই তার চিহ্ন তৈরি করেছে। ইন্দোনেশিয়ার শীর্ষ বিভাগের দল পারসিতা টাঙ্গেরাংয়ের হয়ে সাতটি গোল এবং নয়টি সহায়তা প্রদান করে একটি সফল মৌসুমের পিছনে তিনি ভারতে আসছেন।

স্থানান্তর রেটিং – 6/10

পাঞ্জাব ক্লাব ছেড়ে যাওয়া খেলোয়াড়দের প্রতিস্থাপনের জন্য ভালো করেছে কিন্তু স্কোয়াডের গভীরতা বা শক্তির দিক থেকে কোনো ক্ষেত্রেই উন্নতি করতে পারেনি।

জর্ডান এবং তালালের হার, দুই খেলোয়াড় যারা গত মৌসুমে শেরসের হয়ে তৃতীয় ফাইনালে দাঙ্গা করেছিলেন, ছেড়ে দেওয়া হয়েছিল। ক্লাবে আগত নতুন তারকাদের সাথে জুয়া খেলার কোনো ফল না হলে, ক্লাবের প্রথম-দলের মানের দিক থেকে গভীরতার অভাব রয়েছে এবং প্রতি সপ্তাহে একটি শক্তিশালী প্লেয়িং 11 সংগ্রহ করতে অবশ্যই সংগ্রাম করবে।

ইন্ডিয়ান সুপার লিগ 2024-25 এর জন্য পাঞ্জাব এফসি স্কোয়াড (বন্ধনীতে জার্সি নম্বর)

গোলরক্ষক: রবি কুমার (1), মুহিত শাবির (78), আয়ুশ দেশওয়াল (47)

ডিফেন্ডার: খাইমিনথাং লুংদিম (12), মেলরয় অ্যাসিসি (14), লিকমাবাম রাকেশ মেইতি (অন লোন) (26), টেকচাম অভিষেক সিং (27), ইভান নোভোসেলেক (ক্রোয়েশিয়া) (33), নীতেশ দার্জি (45), নংমেইকাপাম সুরেশ মেইতেই। (৭৪)

মিডফিল্ডার: নিখিল প্রভু (4), রিকি জন শাবোং (6), স্যামুয়েল কিনশি লিন্ডোহ (11), বিনিত রাই (16), ম্যাংলেন্থাং কিপগেন (17), আশিস প্রধান (23), ফিলিপ ম্রজলজ্যাক (ক্রোয়েশিয়া) (24), শামি সিঙ্গামায়ুম (25)

ফরোয়ার্ড: আসমির সুলজিক (বসনিয়া ও হার্জেগোভিনা) (7), মুশাগালুসা বাকেঙ্গা (নরওয়ে) (9), ইজেকুয়েল ভিদাল (আর্জেন্টিনা) (10), মোহাম্মদ সুহেল এফ. (29), লিওন অগাস্টিন (31), নিন্থোইঙ্গানবা মিটেই (44) , নিহাল সুদেশ (ঋণে) (৭৭), লুকা মাজেন (স্লোভেনিয়া) (৯৯)

  1. ভারত বনাম পাকিস্তান হকি লাইভ স্কোর, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি 2024: IND 2-1 বনাম PAK, আশরাফ রানার জন্য হলুদ কার্ড; চতুর্থ ত্রৈমাসিকের সর্বশেষ আপডেট
  2. আইএসএল 2024-25-এ পাঞ্জাব এফসি: প্রিভিউ, পূর্ণ স্কোয়াড, খেলোয়াড়দের নজরদারি, স্থানান্তর রেটিং, প্রত্যাশিত সমাপ্তি
  3. দুলীপ ট্রফি লাইভ স্কোর, দ্বিতীয় রাউন্ডের দিন 3: চা; তিলক 100 হিট; ইন্ডিয়া এ 370/3 বনাম ইন্ডিয়া ডি, 477 রানে লিড; ভারত বি 239/6 বনাম ভারত সি
  4. এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এলিট: রোনালদো, মাহরেজ এবং সৌদি তারকারা নতুন প্রতিযোগিতায় মহাদেশীয় সাফল্যের সন্ধান করছেন
  5. আইএসএল 2024-25-এ কেরালা ব্লাস্টার্স এফসি: প্রিভিউ, পূর্ণ স্কোয়াড, খেলোয়াড়দের নজরদারি, স্থানান্তর রেটিং, প্রত্যাশিত সমাপ্তি

আরও গল্প পড়ুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button