Sport update

মাদ্রিদ ডার্বি প্রিভিউ: রিয়াল মাদ্রিদ শেষ পরাজয়ের দৃশ্যে ফিরে এসেছে


স্প্যানিশ এবং ইউরোপীয় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ গত মৌসুমে অপ্রতিরোধ্য ছিল, যদি না এটি শহরের প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয়।

লস ব্ল্যাঙ্কোসের মাত্র দুটি পরাজয় হয়েছে ডিয়েগো সিমিওনের পক্ষের দ্বারা, যা রবিবার একটি মশলাদার লা লিগা ডার্বি সংঘর্ষে রিয়াল মাদ্রিদকে আয়োজক করে।

অ্যাটলেটিকো ছিল মাদ্রিদকে টপ ফ্লাইটে পরাজিত করার শেষ দল, ঠিক এক বছর আগে, কার্লো আনচেলত্তির পুরুষরা ৩৯টি ম্যাচে অপরাজিত ছিল।

রোজিব্লাঙ্কোরা 2024 সালের জানুয়ারিতে কোপা দেল রে থেকেও মাদ্রিদকে শেষ 16-এ হারিয়েছিল, যা ক্যালেন্ডার বছরে মাদ্রিদের একমাত্র ক্ষতি।

মাদ্রিদ গ্রীষ্মের মাঝামাঝি সময়ে আলাভেসের বিপক্ষে জয়ে ঊরুতে চোট পাওয়ার পর কিলিয়ান এমবাপ্পেকে দলে নিচ্ছে না, কিন্তু এখনও আক্রমণাত্মক তারকাদের একটি গ্যালাক্সি আছে।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র, প্রায়শই অ্যাটলেটিকো সমর্থকদের কাছ থেকে দুর্ব্যবহারের লক্ষ্যবস্তুতে, ডার্বির আগে শীর্ষে উঠেছিলেন, অন্যদিকে মিডফিল্ডার জুড বেলিংহামকে আরও আক্রমণাত্মক দায়িত্ব দেওয়া হতে পারে।

পড়ুন: আর্সেনাল, ম্যানচেস্টার সিটি নারী চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পৌঁছেছে

তরুণ স্ট্রাইকার এন্ড্রিক আনচেলত্তির জন্য আরেকটি বিকল্প, ব্রাজিলিয়ান কিশোরী এখন পর্যন্ত খেলার সুযোগ পেলেই বেঞ্চের বাইরে মুগ্ধ।

আরেকটি বিকল্প হল মাদ্রিদকে অ্যাটলেটিকোর হুমকি কমাতে সাহায্য করার জন্য এখন পর্যন্ত ব্যবহৃত 4-3-3 বজায় রাখার পরিবর্তে 4-4-2 ফর্মেশনে ফিরে এসে অতিরিক্ত মিডফিল্ডার হিসাবে লুকা মডরিচের সাথে খেলা।

প্রথম তিনটি লিগের খেলায় মাদ্রিদ ম্যালোর্কা এবং লাস পালমাসের সাথে ড্র করে প্রচারণার একটি ধীরগতির পরে, এখন লস ব্ল্যাঙ্কোস সব প্রতিযোগিতায় টানা পাঁচটি জিতেছে।

“আমরা ভাল হয়ে যাচ্ছি এবং এটি আমাদের জন্য উপযুক্ত কারণ সময়সূচীটি খুব চাহিদাপূর্ণ,” এই সপ্তাহে আনচেলত্তি বলেছেন।

“আমরা বিরতির পরে ভালভাবে ফিরে এসেছি এবং আমরা রবিবারের খেলার জন্য এভাবে চালিয়ে যেতে চাই, যা খুব কঠিন হতে চলেছে।”

এছাড়াও পড়ুন: লা লিগা রাউন্ডআপ: অ্যাটলেটিকো মাদ্রিদকে সেল্টা ভিগোর বিরুদ্ধে 1-0 ব্যবধানে জয় দিতে দেরিতে আলভারেজ গোল করেছেন

মাদ্রিদ, দ্বিতীয়, বার্সেলোনাকে চার পয়েন্টে পিছিয়ে দিয়েছে এবং শনিবার ওসাসুনার মুখোমুখি হ্যান্সি ফ্লিকের পক্ষের সাথে ডার্বি শুরু হওয়ার সময় এটি সাত হতে পারে।

জুলিয়ান আলভারেজের 90তম মিনিটের স্ট্রাইক দ্বারা অর্জিত সেলটা ভিগোতে সৌভাগ্যজনক দেরীতে 1-0 জয়ের পরে অ্যাটলেটিকো লস ব্লাঙ্কোসের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে ম্যাচে আসে।

আলভারেজ বলেন, “(ডার্বি) একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলা… এই ম্যাচটি নিয়ে আমাদের ভালোভাবে প্রস্তুতি নিতে হবে এবং চিন্তা করতে হবে যা আসন্ন এবং মৌসুমের জন্য গুরুত্বপূর্ণ হবে।”

এই ফরোয়ার্ড সেল্টার বিপক্ষে বেঞ্চে নামার পর শুরু করতে পারেন, সিমিওনে এখন পর্যন্ত বিভিন্ন ভূমিকায় আলভারেজকে ব্যবহার করেছেন।

কোচ বলেন, “সে একজন বহুমুখী খেলোয়াড়, সে সামনের দিকে খেলতে পারে, সে খেলতে পারে (মিডফিল্ডে), সে আমাদের আরও বিকল্প দেয়,” বলেছেন কোচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button