Sport update

28 সেপ্টেম্বর ফিফা ক্লাব বিশ্বকাপ 2025 ভেন্যু ঘোষণা করা হবে


ফিফা শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী বছরের ক্লাব বিশ্বকাপের ভেন্যু এবং স্টেডিয়াম ঘোষণা করবে, শুক্রবার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে।

নতুন, সম্প্রসারিত 32-ক্লাব টুর্নামেন্ট, সারা বিশ্বের নেতৃস্থানীয় ক্লাব সমন্বিত, 15 জুন থেকে 13 জুলাই 2025 পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো, সেন্ট্রাল পার্কে গ্লোবাল সিটিজেন ফেস্টিভ্যালের সময় এই ঘোষণা দেবেন, যা দারিদ্র্যকে পরাজিত করার লক্ষ্যে একটি সঙ্গীত অনুষ্ঠান।

রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি এবং বায়ার্ন মিউনিখ 12টি ইউরোপীয় দলের মধ্যে যারা টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করেছে এবং আর্জেন্টিনার রিভার প্লেট এবং বোকা জুনিয়র্স এবং ব্রাজিলের ফ্ল্যামেঙ্গো ছয়টি দক্ষিণ আমেরিকান দলের মধ্যে রয়েছে।

ফিফা এখনও এই টুর্নামেন্টের জন্য কোনো সম্প্রচার অংশীদার ঘোষণা করেনি যা বিশ্বব্যাপী খেলোয়াড়দের ইউনিয়ন FIFPro-এর বিরোধিতার সম্মুখীন হয়েছে।

আন্তর্জাতিক ম্যাচ ক্যালেন্ডারে টুর্নামেন্ট প্রবর্তন নিয়ে ফিফার বিরুদ্ধে ফিফার বিরুদ্ধে ইউরোপীয় কমিশনে ফিফপ্রো এবং ইউরোপীয় লীগ সংস্থা একটি যৌথ অভিযোগ দায়ের করেছে।

সম্পর্কিত: ফিফা ক্লাব বিশ্বকাপ ইউএস ইস্ট কোস্টে খেলা হবে বলে মনে করা হচ্ছে; কনকাকাফ গোল্ড কাপ 2025 একই এলাকা এড়াতে

নতুন টুর্নামেন্টের বিরোধীরা বলেছেন যে এটি ইতিমধ্যে একটি ভিড়ের সময়সূচীতে আরও যানজট যুক্ত করে এবং খেলোয়াড়দের কাজের চাপ বাড়ায়।

টুর্নামেন্টটি আঞ্চলিক জাতীয় দল কনকাকাফ গোল্ড কাপ টুর্নামেন্টের একই উইন্ডোতে অনুষ্ঠিত হবে যা মূলত পশ্চিম উপকূলে অনুষ্ঠিত হবে।

ক্লাব বিশ্বকাপের গেমগুলি মূলত পূর্ব উপকূলের ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে যদিও মার্কিন ক্লাব সিয়াটল সাউন্ডারসকে তাদের হোম ভেন্যুতে একটি খেলা দেওয়া হতে পারে।

মার্কিন যুক্তরাষ্ট্র মেক্সিকো এবং কানাডার সাথে 2026 নিয়মিত বিশ্বকাপের সহ-আয়োজক হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button