Sport update

ভারতীয় ক্রীড়া মোড়ক, সেপ্টেম্বর 28: সেকার প্যাচাই খেতাব ধরে রেখেছেন, তানভি জগদীশ ন্যাশনাল এসইউপি চ্যাম্পিয়নশিপে মনিকা পিকে হারিয়েছেন


জাতীয় এসইউপি চ্যাম্পিয়নশিপ: সেকার প্যাচাই শিরোপা রক্ষা করেছেন, তানভি জগদীশ মনিকা পিকে বাদ দিয়েছেন

তামিলনাড়ুর সেকার প্যাচাই এবং তানভি জগদীশ যথাক্রমে ন্যাশনাল SUP চ্যাম্পিয়নশিপের পল্কবে স্ট্যান্ড-আপ প্যাডেল (SUP) চ্যালেঞ্জ 2024-এর 1 তম দিনে পুরুষ ও মহিলাদের প্রযুক্তিগত বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন।

কর্ণাটকের আকাশ পূজার SUP টেকনিক্যাল মিক্সড গ্রোমস খেতাব নিয়ে চলে গেলেন। পল্ক বে-র মনোরম পিরাপ্পানভালাসি সৈকতে প্রতিদ্বন্দ্বিতা করে, সেকার 4 কিমি রেসে 21:08.48 মিনিটের সময় নিয়ে সফলভাবে তার শিরোপা রক্ষা করেছিলেন।

সাথী তামিলনাড়ু স্ট্যান্ড-আপ প্যাডলার মানিকন্দন এম এবং সান্থোসান যথাক্রমে 22:10.07 মিনিট এবং 24:44.48 মিনিট সময় নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করে, স্বাগতিকদের জন্য একটি ক্লিন সুইপ সম্পন্ন করে।

তানভি জগদীশ 28:16.29 মিনিটের সময় নিয়ে ফিনিশিং লাইন অতিক্রম করে প্রাক্তন চ্যাম্পিয়ন, তামিলনাড়ুর মনিকা পি থেকে শিরোপা ছিনিয়ে নিয়েছিলেন, যিনি 30:32.63 মিনিটে রেসটি সম্পূর্ণ করেছিলেন।

বিজয়লক্ষ্মী ইরুলাপ্পান, তামিলনাড়ুরও, 31:19.29 মিনিট সময় নিয়ে পডিয়ামটি সম্পূর্ণ করেছেন, তৃতীয় স্থান অর্জন করেছেন।

-টিম স্পোর্টস্টার

গলফ

ফ্রান্সে তিভেসা ও প্রণবী মিস কাটে

লাকোস্টে লেডিস ওপেন ডি ফ্রান্সে ভারতীয় গলফার প্রণবী উরস এবং ত্বেসা মালিক হতাশার মুখোমুখি হয়েছিল, কারণ উভয়ই তাদের দ্বিতীয় রাউন্ডে লড়াই করার পরে কাট মিস করেছিল।

প্রথম রাউন্ডে 72 এর পর প্রণবী কার্ড 79 করে একটি বড় ব্যবধানে কাট মিস করেন, যখন ত্বেসা, যিনি প্রথম রাউন্ডে 72 গুলি করেছিলেন, 76 যোগ করেছিলেন এবং একটি শট মিস করেছিলেন কারণ কাটটি 5-ওভার 147-এ পড়েছিল।

তিভেসার সাতটি বগির বিপরীতে দুটি বার্ডি ছিল, যেখানে প্রণবীর দিনে 8-ওভারের জন্য চারটি বগি এবং দুটি ডাবল ছিল।

সুইস রকি চিয়ারা তামবুর্লিনি শুক্রবার চার-অন্ডার 67-এ কার্ড করে সেভেন-আন্ডার পার-এ চলে যাওয়ার পর ফাইনাল রাউন্ডে এক-শট লিড নেবেন।

-পিটিআই

তাইপেইতে সান্ধু, কোছার 21 তম

অজিতেশ সান্ধু এবং করণদীপ কোচারকে এশিয়ান ট্যুরের একটি ইভেন্ট, USD 1 মিলিয়ন ইয়েংডার TPC-এর তিন রাউন্ডের পর 8-অন্ডারে 21তম স্থানে রাখা হয়েছে।

সান্ধুর রাউন্ড ছিল ৬৭-৭২-৬৯, কোচার শট ৬৭-৬৮-৭৩।

এই দুজন চারজন ভারতীয়ের মধ্যে ছিলেন, যাদের মধ্যে শিব কাপুর (68-70-72) টাই-37-এ এবং যুবরাজ সান্ধু (65-71-74) 6-আন্ডারে।

রশিদ খান, এসএসপি চৌরাসিয়া, গগনজিৎ ভূল্লর এবং বরুণ চোপড়া কাট মিস করেন।

সুতীপত প্রতীপ্তিয়েনচাই এশিয়ান ট্যুরে দ্বিতীয় শিরোপা অর্জনের জন্য তার চিত্তাকর্ষক পদযাত্রা অব্যাহত রেখেছিলেন যখন তিনি টানা তৃতীয় দিনে লিড বজায় রেখেছিলেন।

লিংকউ ইন্টারন্যাশনাল গল্ফ অ্যান্ড কান্ট্রি ক্লাবে ফিলিপিনো মিগুয়েল তাবুয়েনার বিরুদ্ধে 18-আন্ডারের মোট একটি দুর্দান্ত টুর্নামেন্টের জন্য শনিবার তিনি চার-আন্ডার-পার 68 কার্ড করেন এবং দুই শট সুবিধা পান।

-পিটিআই

শর্মা স্পেনে কাটাতে ফিরে লড়াই করেন

ভারতের শুভঙ্কর শর্মা 2024 অ্যাকসিওনা ওপেন ডি এস্পানায় 57 তম স্থানে 1-অন্ডার 70 তে জয়ী হয়ে দ্বিতীয় রাউন্ডে লড়াই করেছিলেন।

ভারতীয়, যার প্রথম দিনে হতাশাজনক 3-ওভার 74 ছিল, 2 য় দিনে তিনটি বার্ডি এবং একটি ঈগল দিয়ে 1-আন্ডার 70 কার্ড করেছিল এবং 36 হোলে 2-ওভারে 144 রান করে সে গ্রেড তৈরি করেছিল।

স্পেনের অ্যাঞ্জেল হিডালগো দ্বিতীয় রাউন্ডে একটি 67 কার্ড করার পরে একটি কমান্ডিং চার শট লিড বৃদ্ধি.

-পিটিআই

টেনিস

ফেনেস্তা ওপেন ন্যাশনাল টেনিস চ্যাম্পিয়নশিপ: শীর্ষ বাছাই ধীরজ, সন্দেশ বাছাইপর্বে এগিয়ে

শীর্ষ বাছাই ধীরাজ কেএস বাছাইপর্বের প্রথম রাউন্ডে হিতেশ ইয়ালামঞ্চিলির বিরুদ্ধে সরাসরি সেটে জয়ের মাধ্যমে 29তম ফেনেস্তা ওপেন জাতীয় টেনিস চ্যাম্পিয়নশিপ শুরু করেছিলেন, যেখানে শনিবার নতুন দিল্লির ডিএলটিএ কমপ্লেক্সে সন্দেশ কুরালে 12 তম বাছাই ফারদিন মোহাম্মদের বিরুদ্ধে একটি আপসেট তৈরি করেছিলেন।

তামিলনাড়ুর ধীরাজ পুরুষদের একক ম্যাচে শুরু থেকেই তার কর্তৃত্ব মূর্ত করে এবং মূল ড্রয়ের জন্য যোগ্যতা অর্জনের কাছাকাছি যেতে তেলেঙ্গানার হিতেশের বিরুদ্ধে 6-2, 6-2 জয় নিবন্ধন করেন।

বাছাইপর্বের আরেকটি উত্তেজনাপূর্ণ প্রথম রাউন্ডের লড়াইয়ে, 101 তম মহারাষ্ট্রের সন্দেশ পশ্চিমবঙ্গের 12তম বাছাই ফারদিনকে 6-0, 6-0 স্ট্রেট সেটে হারিয়েছে।

মহিলাদের একক ইভেন্টে শীর্ষ বাছাই, তেলেঙ্গানার লক্ষ্মী ডান্ডু (1) এবং গুজরাটের বিধি জানি (2) কোয়ালিফায়ারের প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন।

ভারতে 300 তম স্থানে থাকা, উত্তর প্রদেশের বৈভব চারোটিয়া দিনের একটি পারফরম্যান্স তৈরি করে 12 তম বাছাই উত্তর প্রদেশের অর্জুন ভাটিকে তিন সেটের থ্রিলারে 5-7, 6-3, [10-6] ছেলেদের অনূর্ধ্ব-18 একক বিভাগে। প্রথম এবং দ্বিতীয় বাছাই ওজস মেহলাওয়াত (দিল্লি) এবং মুর্তুজা হুজেফা কে (গুজরাট) যথাক্রমে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য বাই পেয়েছিলেন।

মেয়েদের অনূর্ধ্ব-18 বিভাগেও শীর্ষ বাছাই, হরিয়ানার ধাত্রী দাভে (1) এবং গুজরাটের পাল উপাধ্যায় প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন।

মূল ড্র অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। ছেলে ও মেয়েদের অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৪ ক্যাটাগরির ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত।

-টিম স্পোর্টস্টার

ফুটবল

সুপার লিগ কেরালা: কালিকট এফসি কান্নুর ওয়ারিয়র্সকে ১-১ গোলে ড্র করেছে

কান্নুর ওয়ারিয়র্সের বিরুদ্ধে কালিকট এফসির হয়ে গোল উদযাপন করছেন পিএম ব্রিটো৷ | ফটো ক্রেডিট: বিশেষ আয়োজন

লাইটবক্স-তথ্য

কান্নুর ওয়ারিয়র্সের বিরুদ্ধে কালিকট এফসির হয়ে গোল উদযাপন করছেন পিএম ব্রিটো৷ | ফটো ক্রেডিট: বিশেষ আয়োজন

সুপার লিগের কেরালা টেবিলের শীর্ষে থাকা দুই দল শনিবার রাতে এখানে মুখোমুখি হয়েছিল। কালিকট এফসি এবং কান্নুর ওয়ারিয়র্সের মধ্যে সংঘর্ষের বিষয়ে প্রত্যাশা সত্যিই উচ্চ ছিল, এবং সেখানেও একটি ভাল ভিড় ছিল।

ঠিক যখন মনে হচ্ছিল স্থানীয় ভক্তদের হতাশ হয়ে বাড়ি ফিরতে হবে, পিএম ব্রিটো কিছু জাদু তৈরি করেছিলেন। ইনজুরি টাইমে তিনি সমতাসূচক গোলটি করেন এবং ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

এইভাবে ওয়ারিয়র্স তাদের মেরু অবস্থান ধরে রেখেছে, পাঁচটি খেলায় তাদের সংখ্যা নয় পয়েন্টে নিয়ে গেছে। কালিকটের সাত পয়েন্ট।

ব্রিটোর সেই দুর্দান্ত প্রচেষ্টা না হলে কালিকাট ছয়ে রয়ে যেত। কান্নুর ডিফেন্সের পাশ কাটিয়ে ড্রিবল করার পর বক্সের প্রান্ত থেকে দৃঢ়ভাবে গোলে ড্রাইভ করেন।

সেই গোলটি খেলার শেষের দিকে কালিকট পুরুষদের দ্বারা কান্নুর ডিফেন্সের উপর চাপের ফলস্বরূপ। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মাথায় লিড হারানোর পর আক্রমণ করতে আগ্রহী দেখাচ্ছিল তারা।

আসিয়ার গোমেস তার নিজের অর্ধেকের গভীর থেকে যে দীর্ঘ বলটি পেয়েছিলেন তা বুকের নিচে নামিয়ে আনতে পেরেছিলেন এবং এটি অ্যাড্রিয়ান সার্ডিনেরোর কাছে দিয়েছিলেন, যিনি দ্রুত বক্সের মধ্যে চলে যান এবং বলটি ঘরে তোলেন।

ফলাফল: কালিকট এফসি 1 (পিএম ব্রিটো 90+1) কান্নুর ওয়ারিয়র্স 1 এর সাথে ড্র করেছে। (আড্রিয়ান সার্ডিনেরো 60)।

-পিকে অজিত কুমার

দাবা

বিশ্ব জুনিয়র অন্ধ দাবাতে ভারতীয়দের জন্য কঠিন দিনে জয় দিয়ে শুরু করেন মেঘা

এশিয়ান প্যারা গেমসের পদক বিজয়ী ভারতের মেঘা চক্রবর্তী শনিবার সুইডেনের মর্ক ক্রিস্টিনার বিরুদ্ধে দুর্দান্ত জয়ের মাধ্যমে অন্ধ এবং দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিশ্ব জুনিয়র এবং মহিলা চ্যাম্পিয়নশিপে তার প্রচার শুরু করেছেন।

জয়ের পর চক্রবর্তী একটি পয়েন্ট অর্জন করেন। চক্রবর্তী, কালো টুকরা নিয়ে খেলতে, ডাচ ডিফেন্স অবলম্বন করে এবং জি-প্যানকে এগিয়ে নিয়ে যায়।

তারপরে, তিনি মধ্যম খেলায় একটি সুবিধাজনক অবস্থানে পৌঁছেছিলেন এবং একটি দুর্দান্ত কৌশলগত জয় করেছিলেন।

তবে তার স্বদেশীরা তাদের নিজ নিজ প্রতিপক্ষের কাছে আত্মসমর্পণ করে একটি এনকোর করতে পারেনি।

এশিয়ান প্যারা গেমসের আরেক পদকজয়ী তিজান গাওয়ার শেষ খেলায় এমিলিয়া ট্রাইজানস্কাকে হারাতে ব্যর্থ হন।

আন্তর্জাতিক মাস্টার লুবভ লিসেঙ্কোর কাছে নেমে গেলেন শোভা লোখান্ডে।

যাইহোক, ভ্রুথি জৈন কাজাখস্তানের ইয়েনলিক ইয়েগেমবায়েভার বিপক্ষে ড্র করে অর্ধেক পয়েন্ট নিয়েছিলেন।

ছেলে বিভাগে ভারতের অশ্বিন রাজেশ হেরেছেন পোল্যান্ডের রেসিস মাইকেলের কাছে।

রাজেশ সিসিলিয়ান ডিফেন্সের জন্য বেছে নিয়েছিলেন কিন্তু সাদা টুকরা দিয়ে মাঝখানের খেলায় একটি ভুল মাইকেলকে বিজয়ী হতে দেয়।

-পিটিআই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button