Sport update

লিগ 1 রাউন্ডআপ: পিএসজি নিস-এ 1-1 ড্র করেছে, লিয়ন প্রতিযোগিতা জুড়ে টানা চতুর্থ জয় পেয়েছে


এমনকি উসমানে দেম্বেলে প্রারম্ভিক লাইনআপে ফিরে গেলেও, প্যারিস সেন্ট-জার্মেই রবিবার নিসে ১-১ গোলে ড্র করার আগে লিগ 1 এর শীর্ষে মোনাকোকে একা ছেড়ে দেওয়ার আগে প্রথমার্ধে ঘুমিয়েছিল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বেশিরভাগ দখল উপভোগ করেছিল কিন্তু প্রথমার্ধে বেশিরভাগ ক্ষেত্রে অনুৎপাদনশীল ছিল। লুইস এনরিকের দল ব্যবধানের পরে আরও ভাল খেলে এবং পিএসজি শেষ পর্যন্ত সুযোগ তৈরি করে কারণ নুনো মেন্ডেস প্রথমার্ধের প্রথমার্ধের ওপেনার নাইস ডিফেন্ডার আলি আবদির পরে গোলের সমতা আনেন।

পিএসজি ফরোয়ার্ড ব্র্যাডলি বারকোলা বলেছেন, “প্রথমার্ধে আমরা সত্যিই এতে ছিলাম না। “আমরা দ্বিতীয়ার্ধে জেগে উঠেছিলাম, এটা লজ্জাজনক যে আমরা আমাদের সুযোগ নিতে পারিনি।”

কিকঅফের আগে অপরাজিত মোনাকো থেকে তিন পয়েন্ট পিছিয়ে থাকা, পিএসজি রিভেরায় আরও ভাল ফলাফলের আশা করতে খুব ভীতু ছিল।

মেন্ডেসের গোলের পরপরই মারকুইনহোস পিএসজির হয়ে তিন পয়েন্ট ছিনিয়ে নেওয়ার কাছাকাছি এসেছিলেন কিন্তু তার হেডার বাম পোস্টে তার পথ শেষ করে।

পড়ুন: সেরি এ: মিস পেনাল্টি মিলানকে পীড়িত করে কারণ ডি গিয়া ফিওরেন্টিনাকে 2-1 জিততে সাহায্য করে

চ্যাম্পিয়ন্স লিগের মাঝামাঝি সপ্তাহে আর্সেনালের কাছে ২-০ গোলে হেরে যাওয়া দল থেকে বাদ পড়ার পর দেম্বেলে ম্যাচ শুরু করেন। লুইস এনরিকে, যিনি ডেম্বেলেকে প্রতিশ্রুতির অভাবের জন্য দায়ী করেছিলেন, কাইলিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদে চলে যাওয়ার পরে দলের অন্যতম সৃজনশীল খেলোয়াড় ফ্রান্স তারকাকে নির্বাচন না করার জন্য হেরে যাওয়ার পরে সমালোচিত হন।

39তম মিনিটে নাইস একটি প্রাপ্য লিড নিয়েছিল যখন আবদি বক্সের প্রান্তে বল নিয়ন্ত্রণ করেছিলেন এবং একটি বাঁ-পায়ের শটটি অনুসরণ করেছিলেন যা সামান্য বিচ্যুতি নিয়ে ভিতরে যায়।

লুইস এনরিকে মূলত অদক্ষ রান্ডাল কোলো মুয়ানিকে লি ক্যাং-ইন দিয়ে প্রতিস্থাপন করেন, যিনি দ্বিতীয়ার্ধে পিএসজির মিডফিল্ড এবং এর আক্রমণের মধ্যে সংযোগকে ব্যাপকভাবে উন্নত করেছিলেন।

47 তম সময়ে ডেম্বেলের প্রচেষ্টা নিস গোলরক্ষক মার্সিন বুল্কা দ্বারা বাধা হয়ে যায়, যিনি পাঁচ মিনিট পরে বক্সের বাইরে থেকে নুনো মেন্ডেসের একটি বিভ্রান্ত শটে সমতা আনলে শক্তিহীন ছিলেন।

মোনাকো পিএসজির চেয়ে দুই পয়েন্টের এগিয়ে আছে, তৃতীয় স্থানে থাকা মার্সেই গতির চেয়ে পাঁচ পয়েন্ট কম।

পুনরুদ্ধারের পথে লিয়ন

সাতবারের ফরাসি চ্যাম্পিয়ন লিওন ন্যান্টেসকে ২-০ গোলে হারিয়ে সব প্রতিযোগিতায় টানা চতুর্থ জয়ের সাথে তার পুনরুদ্ধার অব্যাহত রেখেছে।

ম্যাচটি ভক্তদের সহিংসতার দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং লিওন বলেছিলেন যে গ্রুপমা স্টেডিয়ামে যে সংঘর্ষ হয়েছিল তা সাতবারের ফরাসি চ্যাম্পিয়নের “অযোগ্য” ছিল।

নিকোলাস ট্যাগলিয়াফিকোর একটি গোল এবং নান্টেস ডিফেন্ডার নিকোলাস প্যালোইসের একটি নিজের গোলে লিওনকে সাতটি লিগ ম্যাচে তৃতীয় জয় এনে দেয়, যা ক্লাবটিকে রেলিগেশন প্লেঅফ স্পট থেকে পাঁচ পয়েন্ট উপরে শ্বাস নিতে কিছুটা জায়গা দেয়।

22তম মিনিটে সাইদ বেনরাহমার ক্রস থেকে এই মৌসুমে তার প্রথম গোলে স্বাগতিককে এগিয়ে দেয় তাগলিয়াফিকো।

নান্টেস সমতল করার জন্য বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন এবং ব্যবধানের পরে শাস্তি পান যখন প্যালোইস ভুলবশত তার নিজের গোলরক্ষককে পরাজিত করেন যখন তিনি কোরেন্টিন টলিসোর ক্রস রক্ষা করার চেষ্টা করেছিলেন।

অন্য ম্যাচে…

হোস্ট রিমস মন্টপেলিয়ারের বিপক্ষে ৪-২ গোলে জয় নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে।

ষষ্ঠ মিনিটে অধিনায়ক মার্শাল মুনেতসির হেডারে এগিয়ে যায় শ্যাম্পেন দল।

“আমরা সবাই একই উচ্চাকাঙ্ক্ষা শেয়ার করি সর্বাধিক ম্যাচ জেতার, এবং নিজেদেরকে উপভোগ করি” মুনেতসি তার দল চতুর্থ লিগ জয়ের পর বলেছিলেন।

কেইটো নাকামুরা তার ড্রিবলিং দক্ষতা দেখানোর জন্য দুর্বল ক্লিয়ারেন্সকে কাজে লাগিয়ে একটি চিত্তাকর্ষক স্ট্রাইক দিয়ে 2-0 করে। ওমর দিয়াকিতে এবং টেডি টেউমা রেইমসের অন্যান্য গোল করেন এবং মন্টপেলিয়ারের পক্ষে আরনাউড নর্ডিন একটি ব্রেস করেছিলেন। দক্ষিণ দলটি লিগের সবচেয়ে খারাপ রক্ষণাত্মক রেকর্ডের সাথে রিলিগেশন জোনে রয়ে গেছে, ইতিমধ্যে 21টি গোল স্বীকার করেছে।

অন্যান্য ম্যাচগুলোতে, ব্রেস্ট তার 4-0 মিডসপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে সালজবার্গের বিরুদ্ধে লে হাভরের কাছে 2-0 গোলে পরাজিত হয় এবং লেন্স স্ট্রাসবার্গে 2-2 গোলে ড্র করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button