Sport update

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার জন্য ফিট থাকা অবস্থায় ফ্রান্সের দায়িত্ব এড়িয়ে যাওয়ায় এমবাপ্পে সমালোচনার মুখে পড়েছেন


ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদের হয়ে খেলার জন্য উপলব্ধ থাকাকালীন ইসরাইল ও বেলজিয়ামের বিপক্ষে লেস ব্লেউস নেশনস লিগের খেলা এড়িয়ে যাওয়ার জন্য নিজ দেশে সমালোচনার সম্মুখীন হচ্ছেন।

ফরোয়ার্ড গত মাসে পেশীতে চোট পেয়েছিলেন কিন্তু গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের মাঠে ফিরেছেন।

ফ্রান্সের কোচ দিদিয়ের ডেসচ্যাম্পস এমবাপ্পেকে বৃহস্পতিবার ঘোষিত স্কোয়াড থেকে বাদ দিয়ে বলেছেন, 25 বছর বয়সী তার প্রস্তুতির অভাব ছিল, খুব কম ম্যাচ খেলেছে।

শনিবার ভিলারিয়ালের বিপক্ষে রিয়ালের লা লিগার খেলা শুরু করেন এমবাপ্পে।

পড়ুন | নেশন্স লিগ: ইজরায়েল, বেলজিয়ামের বিপক্ষে ফ্রান্সের স্কোয়াড থেকে ইনজুরিতে উপমেকানো

“হয় আপনি আহত, এবং আপনি আপনার ক্লাবের সাথে খেলবেন না এবং আপনাকে জাতীয় দলে ডাকা হবে না,” ফ্রান্সের সাবেক আন্তর্জাতিক ম্যাক্সিম বসিস সোমবার ফরাসি ক্রীড়া দৈনিক ল’ইকুইপকে বলেছেন।

“কিন্তু আপনি যখন চ্যাম্পিয়ন্স লিগে বেঞ্চ থেকে নেমে আসেন এবং আপনি একটি লিগ খেলা শুরু করেন, তখন এটি জিনিসগুলিকে অস্পষ্ট করে তোলে। সে একজন বিশেষ খেলোয়াড়। আমরা জানি যে মিশেল প্লাতিনির সাথে, যখন তিনি আহত হয়েছিলেন তখনও আমরা তাকে আমাদের সাথে চেয়েছিলাম।”

এমবাপ্পের পরিস্থিতি আরও জটিল কারণ প্যারিস সেন্ট জার্মেইয়ের প্রাক্তন খেলোয়াড় আন্তোইন গ্রিজম্যানের সামনে আর্মব্যান্ড হস্তান্তর করার পরে জাতীয় দলের অধিনায়ক, যিনি গত সপ্তাহে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছিলেন।

অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড 2017 এবং 2024 এর মধ্যে তার দেশের হয়ে রেকর্ড 84 টানা ম্যাচ খেলে লেস ব্লেউসের প্রতি গ্রিজম্যানের প্রতিশ্রুতি কখনই সন্দেহের মধ্যে ছিল না।

“অধিনায়ক হিসাবে (এমবাপ্পে) অবশ্যই ভক্তদের জন্য একটি উদাহরণ হতে হবে, এবং তিনি ছিলেন না,” ফ্রান্সের প্রধান সমর্থকদের গ্রুপ, অপ্রতিরোধ্য ফ্রাঙ্কাইসের মুখপাত্র ফ্যাবিয়েন বনেট, ল’ইকুইপকে বলেছেন।

“কী আবির্ভূত হয় যে আসল অধিনায়ক, অ্যান্টোইন গ্রিজম্যান চলে গেছেন।”

গ্রুপ এ-তে দ্বিতীয় ফ্রান্স বৃহস্পতিবার বুদাপেস্টে ইসরায়েলের মুখোমুখি হবে এবং পরের সোমবার বেলজিয়ামে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button