Sport update

AFCON টিকে থাকার জন্য মরিয়া লড়াইয়ে প্রাক্তন চ্যাম্পিয়ন ঘানা


বিপর্যস্ত ঘানার কোচ অটো অ্যাডো বলেছেন যে 2025 সালের ফাইনালে পৌঁছানোর সুযোগ পেতে মঙ্গলবার আফ্রিকা কাপ অফ নেশনস কোয়ালিফায়ারে সুদানকে হারাতে হবে।

“আমাদের জিততে হবে,” 49 বছর বয়সী দ্বিতীয় মেয়াদে ব্ল্যাক স্টারসের বস সাংবাদিকদের বলেছিলেন যে তারা তৃতীয় রাউন্ডের গ্রুপ এফ-এর লড়াইয়ে সুদানের কাছে 0-0 গোলে হেরে যাওয়ার পরে।

চারবারের আফ্রিকান চ্যাম্পিয়ন ঘানা আক্রাতে অচলাবস্থা ভাঙার বেশ কয়েকটি উজ্জ্বল সুযোগ নষ্ট করেছে, এবং বাছাইপর্বের মধ্য দিয়ে অর্ধেক পথের মধ্যে সুদানকে সাত পয়েন্টে এবং সুদানকে পেছনে ফেলেছে।

নভেম্বর 6-এর ম্যাচের পর শীর্ষ দুই ফিনিশার ঘানা সর্বশেষ ত্রিপোলিতে 1982 সালে জিতেছিল একটি প্রতিযোগিতার 24 দলের ফাইনালে জায়গা করে নেয়। তারা শেষবার 21 বছর আগে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল।

পড়ুন | পচেত্তিনোর মার্কিন অভিষেক পানামার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের মুখ দেখেছে

ঘানা লিবিয়ার শহর বেনগাজিতে বেঁচে থাকার জন্য একটি মরিয়া লড়াইয়ের মুখোমুখি হয়েছে, যেখানে সুদান অস্থায়ীভাবে অবস্থিত কারণ এটি বিশাল উত্তর-পূর্ব আফ্রিকার দেশটিতে গৃহযুদ্ধের সাথে ঘরে বসে খেলতে পারে না।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মহম্মদ কুদুসের নেতৃত্বে একটি দলের কথা উল্লেখ করে অটো যোগ করেছেন, “আমরা কোথায় শেষ করব, সেটা আমাদের হাতে, কিন্তু আর্সেনালের থমাস পার্টির আহত আরেক প্রিমিয়ার লিগের মিডফিল্ডারকে অনুপস্থিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button