Sport update

উয়েফা নেশন্স লিগ: নাগেলসম্যান ‘সুপারচার্জড’ জার্মানির ‘বছরের সেরা অর্ধে’র প্রশংসা করেছেন


মিউনিখে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রভাবশালী 1-0 জয় থেকে সতেজ, জার্মানি কোচ জুলিয়ান নাগেলসম্যান তার প্রথম খেলার বার্ষিকীতে তার দলের “সুপারচার্জড পরিবেশ” এর প্রশংসা করেছেন।

জার্মানি, অক্টোবরের নেশন্স লিগের ম্যাচের আগে বেশ কয়েকটি ইনজুরির পরে ভুগছে, দ্বিতীয়ার্ধে অভিষেক হওয়া জেমি লেওয়েলিং-এর অত্যাশ্চর্য স্ট্রাইকের জন্য জিতেছে।

“আজ রাতের প্রথমার্ধটি ছিল আমরা এই বছরের সেরা খেলেছি,” নাগেলসম্যান বলেছেন, “দলটি যে লোভ দেখিয়েছিল তা ছিল একটি বিশাল পদক্ষেপ”।

“আমরা ভালো করেছি এবং খুব কম ঢুকতে দিয়েছি। আমরা জয়ের যোগ্য ছিলাম।”

জার্মানি এই জয়ের সাথে প্রথমবারের মতো নেশনস লিগের নকআউট রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছিল এবং কোচ বলেছিলেন যে তার দলকে আরও এগিয়ে যাওয়ার জন্য বহিষ্কার করা হয়েছিল।

“আমাদের এগিয়ে যাওয়ার উচ্চাকাঙ্ক্ষা আছে। ড্রেসিংরুমে একটা সুপারচার্জড পরিবেশ আছে — তারা জিততে চায়।”

এছাড়াও পড়ুন: স্কটল্যান্ডের লড়াইয়ের আগে পর্তুগাল বস মার্টিনেজ রোনালদোকে ‘অনন্য’ বলে অভিহিত করেছেন

জামাল মুসিয়ালা, কাই হাভার্টজ এবং মার্ক-আন্দ্রে টের স্টেগেন সহ গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ইনজুরির কারণে জার্মানি তার দলে সাতটি পরিবর্তন করেছে।

ডেনিজ উন্দাভ, যিনি শুক্রবার বসনিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে একটি জোড়া গোল করেছিলেন, প্রস্তুতি ম্যাচে ইনজুরির পরে বাদ পড়েছিলেন, লেভেলিংয়ের অভিষেক হয়েছিল।

নাগেলসম্যান বলেছেন, লেওয়েলিং তাকে “বিস্মিত” করেছে, যোগ করেছে: “আমি আশা করিনি সে এত ভালো খেলবে।”

নাগেলসম্যানের দায়িত্বে থাকা প্রথম খেলাটি ছিল 14 অক্টোবর, 2023-এ ঘরের বাইরে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে 3-1 ব্যবধানে জয়।

পূর্বসূরি হ্যান্সি ফ্লিক জার্মান ইতিহাসে প্রথম কোচ হওয়ার পর কোচ নিয়োগ করা হয়েছিল যাকে শীর্ষ পদ থেকে বরখাস্ত করা হয়েছিল, গর্বিত ফুটবল জাতি ধারাবাহিকভাবে খারাপ ফলাফলের কারণে ব্যর্থ হয়েছিল।

সোমবারের জয়টি ছিল নাগেলসম্যানের অধীনে 17 ম্যাচে জার্মানির 10তম জয়। 2024 সালের শুরু থেকে দলটির একমাত্র পরাজয় ছিল চূড়ান্ত চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে ঘরের মাটিতে ইউরোর কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময়ে।

জার্মানি অধিনায়ক জোশুয়া কিমিচ, যিনি 2018 এবং 2022 বিশ্বকাপে দলের হতাশাজনক গ্রুপ-পর্যায়ে বিদায়ের অংশ ছিলেন, সাংবাদিকদের বলেছেন “আপনি বলতে পারেন এর জন্য সবাই প্রস্তুত”।

“মাঠে দাঁড়িয়ে থাকা প্রত্যেকেরই খেলার ইচ্ছা আছে, জেতার ইচ্ছা আছে,” কিমিচ বলেছেন।

“আমি মনে করি আপনি বাইরে থেকে বলতে পারেন যে আমাদের ফুটবল খেলার আকাঙ্ক্ষা এবং রক্ষা করার ড্রাইভ ছিল।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button