Sport update

যৌন নিপীড়নের অভিযোগে বিচার চলছে ফ্রান্সের সাবেক আন্তর্জাতিক বেন ইয়েদারের


ফ্রান্সের প্রাক্তন আন্তর্জাতিক ফুটবল খেলোয়াড় উইসাম বেন ইয়েদার মঙ্গলবার দক্ষিণ ফরাসি শহর নিসে বিচার শুরু করেছেন, গত মাসে একজন মহিলাকে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

বেন ইয়েডার, 34, ফ্রেঞ্চ লিগ 1 দল AS মোনাকোর প্রাক্তন অধিনায়ক এবং এটির দ্বিতীয় বৃহত্তম গোলদাতা, বর্তমানে একটি ক্লাব ছাড়া এবং মদ্যপানের বিরুদ্ধে লড়াই করছেন৷

তদন্ত অনুসারে 6 সেপ্টেম্বর সন্ধ্যায়, বেন ইয়েডার একটি মদ্যপ অবস্থায় একজন মহিলার সাথে দেখা করেন এবং তাকে তার গাড়িতে আমন্ত্রণ জানান।

সেখানে ওই নারী পুলিশকে জানান, তিনি তার সামনে যৌনকর্ম করেন।

মহিলা অবিলম্বে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন, যারা পরে রাতে বেন ইয়েদারকে গ্রেপ্তার করে।

“মিস্টার বেন ইয়েদার এই ধরনের পরিস্থিতির কারণ হওয়ার জন্য অনুতপ্ত,” তার আইনজীবী হাসনা লুজ এবং মেরি রৌমিয়েন্টসেভা বলেছেন। তাদের ক্লায়েন্ট “বাদীর জন্য আন্তরিকভাবে দুঃখিত” এবং “তার কর্মের জন্য দায় নেবে”, তারা বলেছে।

ফরাসি বংশোদ্ভূত এই খেলোয়াড়ের কাছে ফরাসী এবং তিউনিসিয়ার পাসপোর্ট রয়েছে তাকে বিচারের অপেক্ষায় কঠোর পুলিশ নিয়ন্ত্রণে রাখা হয়েছে কিন্তু আটকে রাখা হয়নি। তার বিরুদ্ধে অভিযোগে সর্বোচ্চ 10 বছরের জেল হতে পারে।

আরও পড়ুন: স্টকহোমে ধর্ষণের সন্দেহে এমবাপ্পে; রিয়াল মাদ্রিদ তারকার দল বলছে ‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা’

বেন ইয়েদার ডিসেম্বরে বিচারের জন্য যাওয়া আরেকটি মামলারও আসামী, যেখানে তার স্ত্রীর বিরুদ্ধে মানসিক সহিংসতার অভিযোগ আনা হয়েছে। এই দম্পতির বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া চলছে।

বেন ইয়েডারকে 2023 সালের গ্রীষ্মে তাকে ধর্ষণ করার জন্য অন্য একজন মহিলাও অভিযুক্ত করেছেন৷ পুলিশ এখনও সেই দাবিটি তদন্ত করছে৷

তিনি দুটি অভিযোগই অস্বীকার করেছেন।

বেন ইয়েদার এফসি সেভিলায় যাওয়ার আগে ফ্রান্সের টুলুসে তার পেশাদার ক্যারিয়ার শুরু করেন।

2023 সালে একটি স্পেনীয় আদালত তাকে দেশে থাকার সময় কর জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত করে এবং তাকে ছয় মাসের স্থগিত সাজা দেয়।

তিনি 2019 সালে মোনাকোতে এসেছিলেন যেখানে তিনি 201 ম্যাচে 118 গোল করেছিলেন, কিন্তু এই বছর মেয়াদ শেষ হয়ে গেলে তার চুক্তি বাড়ানো হয়নি।

তিনি ফ্রান্স জাতীয় দলের হয়ে 19 ম্যাচে তিনবার গোল করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button