Sport update

উয়েফা নেশন্স লিগ 2024-25: স্কটল্যান্ডের বিরুদ্ধে 0-0 গোলে ড্র হওয়া সত্ত্বেও পর্তুগাল নকআউটে এক পা রাখে


মঙ্গলবার হ্যাম্পডেনে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে ০-০ গোলে ড্র করে স্কটল্যান্ড প্রথমবারের মতো টানা পাঁচটি প্রতিযোগিতামূলক খেলা এড়াতে হতাশ।

হোম সাইডের ক্রেইগ গর্ডনের কাছ থেকে একটি বিস্ময় রক্ষার প্রয়োজন ছিল শেষ পর্যায়ে ব্রুনো ফার্নান্দেসকে বিজয়ী হতে অস্বীকার করার জন্য কিন্তু নেশনস লিগের শীর্ষ স্তরে প্রথম পয়েন্ট নিশ্চিত করার জন্য।

পর্তুগাল গ্রুপ A1 এর শীর্ষে রয়েছে তবে মার্চের কোয়ার্টার ফাইনালে জায়গা বুক করার জন্য অপেক্ষা করতে হয়েছিল।

তার 216 তম আন্তর্জাতিক উপস্থিতিতে, রোনালদো তার প্রথম থেকে 21 বছরেরও বেশি সময় ধরে তার দেশের হয়ে তার 200তম শুরু করেছিলেন।

যাইহোক, 39 বছর বয়সী তার 133 পর্তুগাল গোল যোগ করতে ব্যর্থ হন এবং কর্মকর্তাদের উপর পুরো সময় র্যাটিং করে মাঠের বাইরে ঝড় তোলেন।

স্কটল্যান্ড তার শেষ 16টি খেলার মধ্যে মাত্র একটি জিতেছে – জুনে জিব্রাল্টারের বিপক্ষে 2-0 বন্ধুত্বপূর্ণ জয় – এবং এক বছরেরও বেশি সময় ধরে প্রতিযোগিতামূলক ম্যাচে জয় ছাড়াই রয়ে গেছে।

কিন্তু স্টিভ ক্লার্কের লোকেরা গ্লাসগোতে পচন থামাতে কঠোর লড়াই করেছিল।

এছাড়াও পড়ুন | পর্তুগালে ম্যাচ ফিক্সিং: কেন বেনফিকার তদন্ত হচ্ছে, কী অভিযোগ? ব্যাখ্যা করেছেন

স্কটল্যান্ড এমনকি প্রথমার্ধের সেরা সুযোগটি শুরুর পাঁচ মিনিটের মধ্যেই পেয়েছিল যখন স্কট ম্যাকটোমিনে পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে ডিওগো কস্তার খুব কাছাকাছি হেড করেছিলেন।

পর্তুগাল স্পষ্ট সুযোগ তৈরি না করেই দ্রুত দখলে নেয়। রোনালদোর ছাঁটাইয়ের দ্বিতীয় পর্বের শুরুতে ফ্রান্সিসকো কনসিকাও স্পুন করেছিলেন।

স্কটিশ ডিফেন্ডারদের মরিয়া চ্যালেঞ্জের মধ্যে একটি শটের জন্য নিজেকে জায়গা করে নেওয়ার পরে রোনালদো ইঞ্চি চওড়া গুলি চালান।

কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের শক্তিশালী লো স্ট্রাইক গর্ডনের দ্বারা দুর্দান্তভাবে বাধা হয়ে গেলে এবং 41 বছর বয়সী গোলরক্ষকের দ্বিতীয় প্রচেষ্টায় সংগ্রহ করার সময় ফার্নান্দেজের তিনটি পয়েন্ট দাবি করার সেরা সুযোগ ছিল।

স্কটল্যান্ড এখনও নেশনস লিগের শীর্ষ স্তর থেকে নির্বাসনের পথে রয়েছে কারণ এটি পোল্যান্ডকে পিছিয়ে দিয়েছে, যারা ক্রোয়েশিয়ার সাথে 3-3 ড্র করেছিল, দুটি খেলা বাকি থাকতে তিন পয়েন্টে।

ক্রোয়েশিয়া দ্বিতীয় স্থানে, পর্তুগিজদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে, যারা এটি আগামী মাসে আয়োজক হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button