Sport update

ফিফা বিশ্বকাপ বাছাইপর্ব: বাহরাইন ‘মৃত্যুর হুমকি’র পরে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে খেলার জন্য ভেন্যু পরিবর্তনের অনুরোধ করবে


বাহরাইনের ফুটবল অ্যাসোসিয়েশন বলেছে যে তারা মার্চে নির্ধারিত বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ ইন্দোনেশিয়ার বাইরে সরানোর জন্য অনুরোধ করবে জাতীয় দলকে ইন্দোনেশিয়ান সমর্থকদের কাছ থেকে মৃত্যুর হুমকি পাওয়ার পর।

বুধবার এক্স-এ পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে, “দলের নিরাপত্তা রক্ষার জন্য এসোসিয়েশন ইন্দোনেশিয়া থেকে ম্যাচটি সরিয়ে নেওয়ার জন্য একটি অনুরোধ জমা দেবে।”

“অ্যাসোসিয়েশন দলের সদস্যদের জীবনকে কোনো সম্ভাব্য বিপদের জন্য প্রকাশ করতে অস্বীকার করে, বিশেষ করে যেহেতু ইন্দোনেশিয়ান ভক্তদের কাজ সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং ভুল।”

বাহরাইনে 10 অক্টোবরের একটি ম্যাচ 2-2 ড্রয়ে শেষ হওয়ার পরে, বাহরাইন ইনজুরি সময়ের নবম মিনিটে সমতায় আসার পরে এই পদক্ষেপ নেওয়া হয়।

পরে ইন্দোনেশিয়ার কর্মকর্তা ও সমর্থকরা অভিযোগ করেন, ইনজুরির সময় অনেক বেশি সময় ধরে চলে গেছে।

বাহরাইনের ফুটবল অ্যাসোসিয়েশনের বুধবারের বিবৃতিতে বলা হয়েছে যে তার খেলোয়াড়রা তখন থেকে অনলাইনে “অপমান, অপবাদ, হুমকি এবং হ্যাকিং অপারেশনের শিকার” হয়েছে।

এটি “দলের সদস্যদের দ্বারা তাদের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে প্রাপ্ত একাধিক মৃত্যুর হুমকিতে চরম বিস্ময় প্রকাশ করেছে — এমন একটি পদক্ষেপ যা মানব জীবনের প্রতি ইন্দোনেশিয়ান জনসাধারণের অবহেলাকে প্রতিফলিত করে”।

বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের কাছে এক বিবৃতিতে, ইন্দোনেশিয়া ফুটবল অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য আর্য মহেন্দ্র সিনুলিঙ্গা বলেছেন, খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে “চিন্তা করার দরকার নেই”।

“আমরা আমাদের অতিথির জন্য বাহরাইনের মতো নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্যের নিশ্চয়তা দেব, কারণ ইন্দোনেশিয়ান জাতি এমন একটি জাতি যারা অতিথিদের প্রতি বন্ধুত্বপূর্ণ,” তিনি জোর দিয়ে বলেছিলেন যে ম্যাচটি জাকার্তায় থাকা উচিত।

“সোশ্যাল মিডিয়া সম্পর্কে, কখনও কখনও ইন্দোনেশিয়ান নেটিজেনরা কোলাহলপূর্ণ কিন্তু আসলে, তারা বন্ধুত্বপূর্ণ এবং তাদের দৈনন্দিন জীবনে ভাল। ইন্দোনেশিয়া বন্ধুত্বপূর্ণ। আমাদের জাতি বন্ধুত্বপূর্ণ জাতি হিসেবে বিখ্যাত।”



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button