Sport update

আল হিলাল প্রধান রোনাল্ড কোম্যানের সৌদি প্রো লিগের সমালোচনায় পাল্টা আঘাত করেছেন


নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোয়েম্যান সৌদি প্রো লিগের মানকে অবমূল্যায়ন করেছেন, আল হিলালের সিইও এস্টিভ ক্যালজাদা বৃহস্পতিবার বলেছেন যখন ডাচম্যান সৌদি আরবে চলে যাওয়ার কারণে উইঙ্গার স্টিভেন বার্গভিজনকে বেছে নিতে অস্বীকার করেছিল।

বার্গভিজন, 27, গত মাসে অ্যাজাক্স আমস্টারডাম থেকে আল ইত্তিহাদে যোগ দিয়েছিলেন এবং কোয়েম্যান তাকে প্রকাশ্যে ডেকেছিলেন যিনি বলেছিলেন যে আন্তর্জাতিক নির্বাচন এখন খেলোয়াড়ের জন্য বন্ধ হয়ে গেছে।

ম্যানচেস্টার সিটির প্রাক্তন নির্বাহী ক্যালজাদা বলেছেন যে ডাচ কোচ সৌদি টপ-ফ্লাইটকে অবমূল্যায়ন করেছেন, যা গত দুই বছরে দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের সাহায্যে ইউরোপ জুড়ে শীর্ষ প্রতিভাদের আকর্ষণ করার জন্য বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেছে।

ক্যালজাদা একটি প্রেস কনফারেন্সে বলেন, “যে কেউ দেশে বাস করে, দেশকে ভালোবাসে এবং আমরা সেখানে যে পণ্যটি রেখেছিলাম তার গুণমানকে মূল্য দেয়, আমি এই বিবৃতিগুলো পছন্দ করিনি।” সামিটলন্ডনে শীর্ষ ক্রীড়া নির্বাহীদের একটি সমাবেশ।

পড়ুন: ডেভিড বেকহ্যাম ম্যান ইউটিডি, ইন্টার মিয়ামি, মেসি এবং অ্যালেক্স ফার্গুসনের র্যাটক্লিফ সম্পর্কে তার চিন্তাভাবনা প্রকাশ করেছেন

“আমি মনে করি এটা ঠিক নয়। এটা ঠিক না। এবং প্রকৃতপক্ষে, আপনি যদি সৌদিতে আসা খেলোয়াড়দের দিকে তাকান, তাদের বেশিরভাগই তাদের জাতীয় দলের সাথে যাচ্ছেন।

“আপনি (অ্যামেরিক) ল্যাপোর্তে পেয়েছেন, উদাহরণস্বরূপ, স্পেন সৌদিতে আসার সাথে ইউরোপের চ্যাম্পিয়ন (হয়েছে)।

“অধিকাংশ খেলোয়াড়কে জাতীয় দলে ডাকা হচ্ছে, আমাদের ক্ষেত্রে রুবেন নেভেস (পর্তুগাল), এমনকি (আল নাসরের) ক্রিশ্চিয়ানো (রোনালদো), (মরক্কোর) বোনো আমাদের গোলরক্ষক – তাদের সবাইকে ডাকা হচ্ছে।

“সেই কারণে এটি কিছুটা নীল থেকে বেরিয়ে এসেছে, এবং সম্ভবত লিগের মান এবং মানের জ্ঞানের অভাবের কারণে, কারণ আপনি যদি ম্যাচগুলি দেখেন, বা আপনি এসে সুযোগ-সুবিধাগুলি দেখেন তবে সেগুলি ইউরোপীয় মান অনুসারে। .

আরও পড়ুন: WSL 2024-25: ACL ইনজুরি প্লেগ লিগ মরসুমের পাঁচ সপ্তাহেরও কম সময়ের মধ্যে

“সুতরাং আমি ডাচ খেলোয়াড়দের জন্য খুব দুঃখিত, কারণ এটি স্পষ্টতই একটি ব্যতিক্রম।”

স্প্যানিয়ার্ড তার আশার কথাও বলেছিলেন যে 90 মিলিয়ন ইউরো ($97.48 মিলিয়ন) মার্কিতে স্বাক্ষর করা নেইমার শীঘ্রই ব্রাজিলের হয়ে বিশ্বকাপ 2026 বাছাইপর্বে তার অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পর প্রায় এক বছর ধরে মাঠের বাইরে থাকা অবস্থায় ফিরে আসবেন।

ক্যালজাদা বলেন, “আমি শুধু একটাই বলতে পারি যে আমি তাকে তার সতীর্থদের সাথে নিয়মিত অনুশীলন করতে দেখেছি, এবং এখন, আন্তর্জাতিক বিরতির পরে, অনেক ম্যাচ আছে,” ক্যালজাদা বলেছেন।

“দুঃখজনকভাবে, যদি তাকে খেলতে হয় তবে সে লিগ খেলতে পারবে না কারণ সে নিবন্ধিত নয়, তবে অবশ্যই সে (এশীয়) চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে।”

পর্তুগিজ জর্জে জেসুস দ্বারা পরিচালিত আল হিলাল এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ এলিট-এ দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে রয়েছে এবং সোমবার প্রতিযোগিতায় আল আইনের মুখোমুখি হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button