Sport update

প্রিমিয়ার লিগ: রেফারি প্রধান ওয়েব ফার্নান্দেসের লাল কার্ডের ঘটনার সময় ভিএআর-এর নিষ্ক্রিয়তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন


রেফারি প্রধান হাওয়ার্ড ওয়েব বলেছেন যে তিনি হতাশ হয়েছিলেন যে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের 3-0 গোলে ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক ব্রুনো ফার্নান্দেসকে বিদায় করার সময় ভিডিও সহকারী রেফারি (ভিএআর) হস্তক্ষেপ করেননি।

গত মাসে ওল্ড ট্র্যাফোর্ডে জেমস ম্যাডিসনের বিরুদ্ধে উচ্চ চ্যালেঞ্জের জন্য 42 তম মিনিটে ফার্নান্দেসকে বিদায় করা হয়েছিল কিন্তু পরে ইউনাইটেড সফলভাবে লাল কার্ডের আবেদন করার পরে তিন ম্যাচের নিষেধাজ্ঞা এড়ানো হয়েছিল।

“আমরা অডিওটি প্রকাশ করেছি, আপনি সহকারী রেফারিকে শুনতে পাচ্ছেন – যিনি এটি সম্পর্কে ভাল দৃষ্টিভঙ্গি পেয়েছেন – শুধু বলছেন, ‘এটি ভয়ঙ্কর দেখাচ্ছে, আমার জন্য 100% লাল (কার্ড)’,” স্টিক টু ফুটবল পডকাস্টে পিজিএমওএল প্রধান ওয়েব বলেছেন .

পড়ুন | পেশীর চোটের কারণে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে ম্যানচেস্টার ইউনাইটেডের মাইনু

“তার কোণ থেকে এটি দেখেছিল, কারণ দেখে মনে হচ্ছে স্টাডগুলি ভিতরে চলে গেছে৷ কিন্তু তারপরে স্কাই স্পোর্টসের রিপ্লেতে অন্য একটি কোণ দেখানো হয়েছে৷ সরাসরি আমি চলে গেছি, ‘ওটা উল্টে যাবে’, কিন্তু তা হয়নি।

“আমি হতাশ ছিলাম যে আমরা এটি সংশোধন করার জন্য পদক্ষেপ নিইনি কারণ এটি আমার মতে স্পষ্টতই ভুল ছিল এবং তিনি স্টাডগুলিকে ভিতরে নিয়ে যাননি৷ যদি তিনি তা করতেন তবে এটি একটি লাল কার্ড হত।”

ভিএআর 2019 সালে মাঠের কর্মকর্তাদের মূল ম্যাচের সিদ্ধান্তে সহায়তা করার জন্য চালু করা হয়েছিল কিন্তু প্রযুক্তিটি তার বিস্তৃত বিশ্লেষণ থেকে শুরু করে কয়েক মিনিট সময় নিতে পারে এমন অভিযোগ নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

গত মৌসুমে প্রযুক্তি-সহায়ক অফিসিয়াল সিস্টেম সম্পর্কে প্রচুর সমালোচনা সত্ত্বেও দলগুলি জুনে ভিএআর রাখার পক্ষে ভোট দিয়েছে।

ওয়েব বলেছেন, ভিএআর এই মৌসুমে অনেক কম ত্রুটি করেছে।

“আমাদের এই স্বাধীন প্যানেলটি রয়েছে যা এতে প্রাক্তন খেলোয়াড়দের রয়েছে এবং তারা প্রতি সপ্তাহে প্রতিটি সিদ্ধান্তের বিচার করে এবং প্যানেল অনুসারে — যা আমাদের থেকে স্বাধীন (পিজিএমওএল) — এই মৌসুমে 10টির তুলনায় মাত্র দুটি VAR ত্রুটি হয়েছে। গত বছরের একই সময়ে,” তিনি যোগ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button