Sport update

ISL 2024-25: মোহনবাগান ক্ষয়প্রাপ্ত ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কলকাতায় জয়ের গতি অব্যাহত রাখতে দেখছে


শনিবার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) 2024-25-এ ইস্ট বেঙ্গল (ইবিএফসি) মোহনবাগান সুপার জায়ান্টের (এমবিএসজি) মুখোমুখি হওয়ায় কলকাতা নিজেকে লাল-সোনা এবং সবুজ-মেরুনের কল্পিত রঙে ভাগ করবে।

এই মরসুমে তাদের ক্লাব আইএসএলে তার সমস্ত ম্যাচ হেরেছে বলে ইবিএফসি সমর্থকদের সংঘর্ষের বিষয়ে আশাবাদী হওয়ার মতো কিছু নেই। বাজে ফর্ম কোচ কার্লেস কুয়াদরাতের বিদায়ের কারণ। বসুন্ধরা কিংসের সাবেক ম্যানেজার অস্কার ব্রুজন এখন দায়িত্ব নিয়েছেন।

অন্যদিকে, কোচ জোসে মোলিনার নেতৃত্বে এমবিএসজি তার রক্ষণের ব্যাপারে সতর্ক থাকবে, বিশেষ করে পূর্ববর্তী অ্যাওয়ে সংঘর্ষে বেঙ্গালুরুকে ০-৩ গোলে হারানোর পর।

এছাড়াও পড়ুন: ভারত এবং এফসি গোয়ার কোচ মার্কেজ আইএসএল সময়সূচীকে ‘সম্পূর্ণ বিপর্যয়’ বলেছেন, বলেছেন এটি জাতীয় দলের ক্ষতি করে

“আমরা কয়েকদিন বিশ্রাম নিয়েছিলাম। এখন, আমাদের খেলোয়াড়রা সবাই প্রস্তুত। আমি বিশ্বাস করি আমরা ভালো জায়গায় আছি, বিশেষ করে শেষ ম্যাচের পর (মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়)। তবে এখন, যা গুরুত্বপূর্ণ তা হল আগামীকালের খেলা,” মলিনা সংঘর্ষের আগে সাংবাদিকদের বলেছিলেন।

আলবার্তো রদ্রিগেজ এবং টম অলড্রেডের বিদেশী সেন্টার-ব্যাক জুটি বেছে নেওয়ার জন্য স্প্যানিয়ার্ড সম্ভবত 4-2-3-1 আকারে মাঠে নামবে। অধিনায়ক শুভাশীষ বোস এবং আশিস রাই যথাক্রমে বাম এবং ডান ফুল-ব্যাক হিসাবে কাজ করবেন।

কম মনোবল ইবিএফসির বিরুদ্ধে মেরিনার্সের সবচেয়ে বড় শক্তি হবে এর প্রাণঘাতী মিডফিল্ড এবং আক্রমণ। লালেংমাওইয়া (অপুইয়া) রাল্টে এবং অনিরুধ থাপা মিডফিল্ড পিভট গঠনের জন্য প্রস্তুত, মোলিনা 10 নম্বর ভূমিকায় গ্রেগ স্টুয়ার্টের নির্ভেজাল দৃষ্টিভঙ্গি ব্যবহার করার লক্ষ্য রাখবেন, যিনি আগের ম্যাচে একটি করে গোল করেছিলেন এবং সহায়তা করেছিলেন।

ফ্ল্যাঙ্কে, এমবিএসজি-তে লিস্টন কোলাকো এবং মনভীর সিং-এর পরিচিত মুখ থাকবে। সর্বকালের এ-লিগের শীর্ষ স্কোরার জেমি ম্যাক্লারেন, যিনি তার প্রথম কলকাতা ডার্বি খেলবেন, তিনি একা স্ট্রাইকার (নং রোল) হিসাবে কাজ করতে পারেন৷

বর্তমান পরিস্থিতিতে বিনো জর্জ হওয়া কঠিন। তিনি রেড-এন্ড-গোল্ডের ট্রানজিশন পর্বের সন্ধিক্ষণে দাঁড়িয়েছেন এবং কুয়াড্রেট যুগ থেকে ব্রুজন যুগ পর্যন্ত নির্বিঘ্নে দলের তত্ত্বাবধানের দায়িত্ব পেয়েছেন। শনিবার বিকেলে ব্রুজন কলকাতায় অবতরণ করার সাথে সাথে, তিনি ম্যাচের টাচলাইনে থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

মোহনবাগানের অধিনায়ক শুভাশীষ বোস এবং এর আগের ম্যাচে ম্যাচের সেরা খেলোয়াড়, কলকাতায় ইস্টবেঙ্গলের বিপক্ষে নজরদারি করা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন। | ফটো ক্রেডিট: FSDL/ISL মিডিয়া

লাইটবক্স-তথ্য

মোহনবাগানের অধিনায়ক শুভাশীষ বোস এবং এর আগের ম্যাচে ম্যাচের সেরা খেলোয়াড়, কলকাতায় ইস্টবেঙ্গলের বিপক্ষে নজরদারি করা একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন। | ফটো ক্রেডিট: FSDL/ISL মিডিয়া

জর্জ, ম্যাচের জন্য সম্ভাব্য EBFC কোচ, উচ্চ-ভোল্টেজ সংঘর্ষের আগে তার দলের উপর পূর্ণ আস্থা রেখেছিলেন, জোর দিয়েছিলেন যে বর্তমান ফর্মটি দলের পারফরম্যান্সে খুব কমই ভূমিকা রাখবে।

“আমরা আমাদের পরিকল্পনায় থাকব। এবার ভালো দল গড়েছে ম্যানেজমেন্ট। কোচ হিসেবে এখন পরিকল্পনা করা আমাদের দায়িত্ব। আমরা এটি অনুসরণ করব এবং আমাদের 100% দেব, “ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে জর্জ বলেছিলেন।

ইনজুরির কারণে মহেশ নওরেম সিং এবং দিমিত্রিওস ডায়ামান্তাকসের অংশগ্রহণ সন্দেহজনক হওয়ায়, ইবিএফসি-এর ইতিমধ্যেই একটি ক্ষয়প্রাপ্ত ফরোয়ার্ড লাইন রয়েছে, যেটি সামনের তিনজন হিসেবে নন্দকুমার সেকার, ক্লিটন সিলভা এবং মাদিহ তালালকে দেখতে পারে, ফরাসী খেলোয়াড় তার পছন্দের ভূমিকা থেকে দূরে সরে যাচ্ছেন। 10.

এছাড়াও পড়ুন: ঝিংগান, ম্যাকহুগ ফিরে এসেছেন গোয়া মুম্বাই সিটি এফসির বিরুদ্ধে ওয়েস্ট কোস্ট ডার্বি জিততে চায়

জামশেদপুরের বিরুদ্ধে পরাজয়ের কয়েকটি লাল এবং সোনার ইতিবাচকদের মধ্যে একজন শৌল ক্রেসপো, সৌভিক চক্রবর্তীর সাথে মিডফিল্ডে একটি উন্নত ভূমিকা পালন করতে প্রস্তুত হওয়া উচিত। জিকসন সিং পেছনের চারের সামনে একমাত্র রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে খেলতে পারতেন।

ইস্টবেঙ্গল ব্যাক ফোর-এ, সমস্ত চোখ আনোয়ার আলীর দিকে থাকবে, যিনি মেরিনার্স থেকে প্রস্থান করার পর প্রথমবারের মতো মোহনবাগানের মুখোমুখি হন এবং সল্টলেকের ভিতরে বিশ্বস্ত মেরিনার্সের কাছ থেকে কঠিন সময়ের মুখোমুখি হতে পারেন।

তিনি প্রাক্তন এমবিএসজি সতীর্থ হেক্টর ইউস্টকে তার সেন্টার-ব্যাক পার্টনার হিসেবে রাখবেন, কারণ দুজনকে ম্যাক্লারেনের নেতৃত্বে মেরিনারের আদিম ফরোয়ার্ড লাইনের আক্রমণাত্মক হুমকিকে অস্বীকার করার দায়িত্ব দেওয়া হবে। প্রোভাত লাকড়া এবং মোহাম্মদ রাকিপ ফুলব্যাক হবে বলে আশা করা হচ্ছে, প্রাথমিকভাবে কোলাকো এবং মানভীর দ্বারা সৃষ্ট হুমকি মোকাবেলা করার দায়িত্ব দেওয়া হয়েছে।

লজিক বলছে এটি মেরিনারদের জন্য একটি কেকওয়াক হতে চলেছে, কিন্তু কলকাতা ডার্বি কখন ব্যবহারিক ক্ষেত্রে কাজ করেছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button