Sport update

আইএসএল 2024-25: জামশেদপুর এফসি হায়দ্রাবাদকে ২-১ গোলে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে


সোমবার জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্সে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) 2024-25-এ জামশেদপুর এফসি হায়দ্রাবাদ এফসিকে 2-1 ব্যবধানে হারিয়েছে। এই জয়ের ফলে, জামশেদপুর এফসি এখন লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

মেন অফ স্টিলের হয়ে স্কোরশীটে নাম পেয়েছেন রেই তাচিকাওয়া এবং জর্ডান মারে। অন্যদিকে, সাই গডার্ডই দর্শকদের জন্য একজনকে ফিরিয়ে এনেছিলেন।

দুই দলই প্রতিপক্ষকে মূল্যায়নে সময় নিয়ে কৌশলে শুরু করে ম্যাচ। নবম মিনিটে, এইচএফসি পেনাল্টি বক্সে ইমরান খান আনন্দদায়ক ক্রসে পাঠালে জামশেদপুর এফসি তার প্রথম সঠিক আক্রমণটি লক্ষ্য করে। যাইহোক, মোহাম্মদ সানান, যার কাছে বলটি উদ্দেশ্য ছিল, তিনি এক গজ ছোট হয়ে পড়েছিলেন এবং একই মিনিটে হায়দ্রাবাদও খেলার প্রথম পদক্ষেপকে অনুপ্রাণিত করেছিল।

চুঙ্গা হামার গডার্ডের কাছে একটি থ্রু বল খেলেন এবং প্রতীক চৌধুরীর বিচ্যুতিতে লেনি রড্রিগেসের ক্রস পড়ে যায়। এদিকে রদ্রিগেস সরাসরি আলবিনো গোমেসের তালুতে ঘুষি মারেন।

29তম মিনিটে, মেন অফ স্টিল তাদের কাঙ্ক্ষিত লিড অর্জন করে। অ্যালেক্স সাজির হেডার মিস করার পর বাঁ দিক থেকে একটি বল ইমরানের পায়ে পড়ে সানান। তার দুর্বল শট পোস্টে লেগেছিল কিন্তু তাচিকাওয়া বল ঘরে ঘুরিয়ে দিতে ছিলেন। পাঁচ মিনিট পরে, জাপানি মিডফিল্ডার রাতের দ্বিতীয়টি যোগ করতে পারতেন। তার জ্বলন্ত শট সফলভাবে আরশদীপ সিং পাঞ্চ করে ফেলে দেন। এক মিনিট পর খালিদ জামিলের দল আরেকটি সুযোগ পেলেও সানানের প্রচেষ্টা লক্ষ্য থেকে ইঞ্চি দূরে ছিল।

এছাড়াও পড়ুন | সুপার লিগের কেরালার টেবিল-টপার কালিকট এফসি ভারতীয় ফুটবল ইকোসিস্টেমের শীর্ষে পৌঁছতে চায়

41 তম মিনিটে, গডার্ড একটি আনন্দদায়ক পাস প্লেটে চুঙ্গার কাছে রেখেছিলেন যার কার্লিং প্রচেষ্টা গোমেসের প্রসারিত হাত স্পর্শ করেছিল। ঠিক যেমন এইচএফসি যখন খেলায় ফিরে আসার চেষ্টা করছিল, মারে সেই আগুন নিভিয়ে দিয়েছিল। 44 তম মিনিটে, সানান একটি পিচ-নিখুঁতভাবে বল মারেকে পাঠান, যিনি শান্তভাবে এগিয়ে যাওয়া সিংকে গোলে ঠেকিয়ে দেন।

থাংবোই সিংটোর বাহিনী দ্বিতীয়ার্ধ শুরু করে। 50 মিনিটে, তারা তাদের পক্ষে একজনকে ফিরিয়ে আনে। অ্যালান ডি সুজার নেতৃত্বে জেএফসি পেনাল্টি বক্সে লিয়েন্ডার ডি’কুনহা দীর্ঘ থ্রো করেন। ব্রাজিলিয়ান হেডারটি প্রতীকের হাতে ছেড়ে দিয়েছিলেন, আশা করেছিলেন তার অভিভাবক গোমেস বল ধরবেন। কিন্তু গোমেস এটি সংগ্রহ করার আগে, চুঙ্গা এটিতে একটি স্পর্শ পেয়েছিলেন এবং গডার্ড রক্ষণাত্মক দুর্বলতা ব্যবহার করে দর্শকদের মধ্যে জ্বালানী জ্বালান।

ম্যাচ থেকে তাদের কাঙ্খিত ফলাফলের জন্য উভয় দলই পরিবর্তন এনেছে। যাইহোক, প্রচেষ্টা হয় লক্ষ্যে ছিল না বা সফলভাবে ব্যর্থ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button