Sport update

উয়েফা নেশনস লিগ: ইতালি, বেলজিয়ামের বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সকে নেতৃত্ব দিচ্ছেন এমবাপ্পে


ইংলিশ বংশোদ্ভূত উইঙ্গার মাইকেল ওলিস অলিম্পিকে ফ্রান্সের হয়ে তার চিত্তাকর্ষক পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন আগামী মাসে উয়েফা নেশনস লিগ অভিযান শুরুর জন্য বৃহস্পতিবার পুরো ফরাসি জাতীয় দলে ডাকা হয়েছে।

22 বছর বয়সী, যিনি লন্ডনে একজন নাইজেরিয়ান বাবা এবং ফরাসি-আলজেরিয়ান মায়ের কাছে জন্মগ্রহণ করেছিলেন এবং বেড়ে উঠেছিলেন, তিনি এই মাসের শুরুর দিকে প্যারিস গেমসে অলিম্পিক রৌপ্য পদক জিতে থিয়েরি হেনরির ফ্রান্স দলের স্ট্যান্ডআউট খেলোয়াড় ছিলেন৷

তিনি সম্প্রতি ক্রিস্টাল প্যালেস থেকে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন 60 মিলিয়ন ইউরোর (USD 66.6m) বিনিময়ে, গত মৌসুমে প্রিমিয়ার লিগে 19টি খেলায় 10 গোল করার পেছনে।

“মাইকেল থিয়েরি হেনরির অলিম্পিক দলের সাথে দুর্দান্ত কাজ করেছেন এবং বায়ার্ন মিউনিখে তার স্থানান্তর নিয়ে তিনি একটি নতুন বিভাগে চলে গেছেন,” কোচ দিদিয়ের ডেসচ্যাম্পস সাংবাদিকদের বলেছেন।

“এটা বেশ যৌক্তিক যে তার এখন আমাদের সাথে আসা উচিত। তার এখনও উন্নতি করতে হবে তবে সম্ভাব্যভাবে তার অনেক গুণ রয়েছে।”

ফ্রান্স আগামী শুক্রবার, 6 সেপ্টেম্বর প্যারিসের পার্ক দেস প্রিন্সেস-এ ইতালিকে আয়োজক করবে, তিন দিন পর লিয়নে বেলজিয়ামের বিরুদ্ধে খেলার আগে।

ওলিসই অলিম্পিক স্কোয়াডের একমাত্র সদস্য নন যিনি ধাপে ধাপে এগিয়ে গেছেন, 23 বছর বয়সী বরুসিয়া মোয়েনচেংগ্লাডবাখ মিডফিল্ডার মানু কোনও ডেসচ্যাম্পের কাছ থেকে ডাক পেয়েছেন।

চেলসির সেন্টার-ব্যাক ওয়েসলি ফোফানা, 23-এর জন্যও দলে ফিরে এসেছেন, যার একমাত্র ক্যাপ এখন পর্যন্ত এক বছর আগে জিব্রাল্টারের বিপক্ষে ইউরো 2024 কোয়ালিফায়ারে এসেছিল।

নতুন ক্লাব রিয়াল মাদ্রিদে অভিষেকের পর প্রথমবারের মতো ফ্রান্সের হয়ে খেলবেন কিলিয়ান এমবাপ্পে।

যে খেলোয়াড়রা জার্মানিতে ইউরো 2024-এ গিয়েছিল — যেখানে ফ্রান্স সেমিফাইনালে পৌঁছেছিল — কিন্তু এইবার বাদ পড়েছেন ইন্টার মিলানের ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ড, বায়ার্ন উইঙ্গার কিংসলে কোমান এবং মিডফিল্ডার অ্যাড্রিয়েন রাবিওট।

পরেরটি ইউরোতে নিয়মিত ছিলেন কিন্তু স্কোয়াডে তার অনুপস্থিতির সাথে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে জুভেন্টাস ছাড়ার পরে বর্তমানে তার কোনো ক্লাব নেই।

অভিজ্ঞ স্ট্রাইকার অলিভিয়ার গিরুড, এখন মেজর লিগ সকার দল লস অ্যাঞ্জেলেস এফসি-এর হয়ে খেলছেন, ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের পর আন্তর্জাতিক দায়িত্ব থেকে অবসর নিয়েছেন।

লেস ব্লিউসযারা 2021 সালে নেশন্স লিগ জিতেছে, তারা লিগ A গ্রুপ 2-এ ইসরায়েলের সাথেও খেলবে, বাকি ম্যাচগুলি অক্টোবর এবং নভেম্বরে অনুষ্ঠিত হবে।

উয়েফা নেশনস লিগের জন্য ফ্রান্স স্কোয়াড

গোলরক্ষক

আলফোনস আরেওলা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড/ইএনজি), মাইক ম্যাগনান (এসি মিলান/আইটিএ), ব্রাইস সাম্বা (লেন্স)

ডিফেন্ডারদের

জোনাথন ক্লজ (নাইস), ওয়েসলি ফোফানা (চেলসি/ইএনজি), থিও হার্নান্দেজ (এসি মিলান/আইটিএ), ইব্রাহিমা কোনাতে (লিভারপুল/ইএনজি), জুলেস কাউন্ডে (বার্সেলোনা/ইএসপি), ফেরল্যান্ড মেন্ডি (রিয়াল মাদ্রিদ/ইএসপি), উইলিয়াম সালিবা (আর্সেনাল/ইএনজি), ডেওট উপমেকানো (বায়ার্ন মিউনিখ/জিইআর)

মিডফিল্ডার

ইউসুফ ফোফানা (এসি মিলান/আইটিএ), এন’গোলো কান্তে (আল ইত্তিহাদ/কেএসএ), মানু কোন (বরুসিয়া মোয়েনচেংগ্লাদবাখ/জিইআর), অরেলিয়ান চৌমেনি (রিয়াল মাদ্রিদ/ইএসপি), ওয়ারেন জায়ার-এমেরি (প্যারিস সেন্ট জার্মেই)

ফরোয়ার্ড

ব্র্যাডলি বারকোলা, উসমান ডেম্বেলে (উভয় প্যারিস সেন্ট-জার্মেই), আন্তোইন গ্রিজম্যান (অ্যাটলেটিকো মাদ্রিদ/ইএসপি), রান্ডাল কোলো মুয়ানি (প্যারিস সেন্ট-জার্মেই), কাইলিয়ান এমবাপ্পে (রিয়াল মাদ্রিদ/ইএসপি), মাইকেল ওলিসে (বায়ার্ন মিউনিখ/জিইআর), মার্কাস থুরাম (ইন্টার মিলান/আইটিএ)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button