Sport update

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ইংল্যান্ডের ফুল-ব্যাক কাইরান ট্রিপিয়ার


ইংল্যান্ডের হয়ে ৫৪ বার খেলার পর বৃহস্পতিবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন কাইরান ট্রিপিয়ার। 33 বছর বয়সী ট্রিপিয়ার, নিউক্যাসলের একজন ডিফেন্ডার, তার আট বছরের মেয়াদে সাউথগেটের অন্যতম বিশ্বস্ত ডিফেন্ডার ছিলেন।

ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ লি কার্সলি গ্যারেথ সাউথগেটের কাছ থেকে দায়িত্ব নেওয়ার পর তার প্রথম স্কোয়াড ঘোষণা করার কিছুক্ষণ আগে খবরটি এসেছিল, যিনি গত মাসে স্পেনের কাছে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে পদ ছেড়েছিলেন।

ইংল্যান্ডের জার্সিতে রাইট ব্যাকের সবচেয়ে বিখ্যাত মুহূর্তটি 2018 বিশ্বকাপে এসেছিল যেখানে তিনি সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে তার দলকে এগিয়ে দেওয়ার জন্য একটি ফ্রি কিকে কুঁকড়েছিলেন। ম্যাচটি ২-১ গোলে হেরে যায় ইংল্যান্ড।

“বুরির যুবক হিসাবে আমি কখনই ভাবিনি যে আমি আমার দেশের হয়ে খেলব, 54টি ক্যাপ অর্জন করব। 4টি বড় টুর্নামেন্টে আমার দেশের প্রতিনিধিত্ব করা আমার জীবনের সবচেয়ে বড় সম্মানের একটি, “ট্রিপিয়ার ইনস্টাগ্রামে লিখেছেন।

আরও পড়ুন: ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার জনি ইভান্স আন্তর্জাতিক অবসরের ঘোষণা দিয়েছেন

“আমি গ্যারেথ এবং সমস্ত স্টাফকে অনেক ধন্যবাদ জানাতে চাই যারা ইংল্যান্ড স্কোয়াডের সাথে কাজ করেছে তারা বছরের পর বছর ধরে আমার উপর যে আস্থা রেখেছে তার জন্য। আমার সমস্ত সতীর্থদের ধন্যবাদ – আমরা 2 ইউরো ফাইনালে পৌঁছানোর কিছু বিশেষ মুহূর্ত পেয়েছি এবং একটি বিশ্বকাপ সেমিফাইনাল এবং আমি নিশ্চিত ভবিষ্যতে এই দলের খেলোয়াড়রা একটি বড় টুর্নামেন্ট জিতবে,” তিনি যোগ করেছেন।

ট্রিপিয়ার 2021 সালে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু করেছিল যখন ইংল্যান্ড ইতালির কাছে পেনাল্টি শুটআউটে হেরেছিল এবং ইউরো 2024-এর বেশিরভাগ সময় লেফট ব্যাক বা লেফট উইং ব্যাক পজিশনের বাইরে খেলেছিল।

(এপি থেকে ইনপুট সহ)



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button