Sport update

ফিফা বিশ্বকাপ 2026 কোয়ালিফায়ার: আর্নল্ড 7 পরিবর্তনের সাথে অস্ট্রেলিয়া দলকে কাঁপিয়ে দিয়েছেন


বাহরাইন এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের জন্য গ্রাহাম আর্নল্ডের দলে উইঙ্গার ক্রেইগ গুডউইন ইনজুরি থেকে ফিরে আসার পর গোলরক্ষক ম্যাট রায়ান আন্তর্জাতিক দায়িত্ব থেকে বিরতি নিয়ে অধিনায়ক অস্ট্রেলিয়ায় ফিরে আসবেন।

ফিলিস্তিন এবং বাংলাদেশের বিরুদ্ধে আরামদায়ক জয়ের পর একটি নিখুঁত রেকর্ডের সাথে সকারোস এশিয়ান বাছাইপর্বের পার্বত্য পর্ব শেষ করার কারণে রায়ান জুন উইন্ডোটি এড়িয়ে গেছেন।

এপ্রিল মাসে পাঁজরের চোট থেকে পুনরুদ্ধারের পরে সৌদি প্রো লিগে আল-ওয়েহদার জন্য একটি উজ্জ্বল শুরুর পরে গুডউইন ফিরে আসেন।

5 সেপ্টেম্বর গোল্ড কোস্টে বাহরাইনের বিরুদ্ধে হোম ম্যাচ এবং পাঁচ দিন পর জাকার্তায় ইন্দোনেশিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের জন্য আর্নল্ডের দলে সাতটি পরিবর্তনের মধ্যে তিনি এবং রায়ান ছিলেন।

কাতারে শেষ ষোলোতে পৌঁছানোর দুই বছর পর পরপর ষষ্ঠ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে চাইছে অস্ট্রেলিয়া।

ইনজুরি থেকে সেরে ওঠার পর স্কটল্যান্ড-ভিত্তিক ডিফেন্ডার লুইস মিলার এবং হোল্ডিং মিডফিল্ডার এইডেন ও’নিলের সাথে সুইজারল্যান্ড-ভিত্তিক উইঙ্গার আওয়ার মাবিলকে ডাকা হয়েছে।

পড়ুন | বিশ্বকাপ বাছাইপর্বে জাপানের হয়ে ফিরছে লাল-হট মিতোমা

সেন্ট্রাল ডিফেন্ডার থমাস ডেংকেও অন্তর্ভুক্ত করা হয়েছে, উইঙ্গার স্যাম সিলভেরা পোর্টসমাউথের সতীর্থ কুসিনি ইয়েঙ্গির সাথে দলে যোগ দিয়েছেন।

ফরোয়ার্ড ড্যানিয়েল আরজানি এবং ম্যাথিউ লেকি সহ তাদের অফ-সিজনে আর্নল্ড এ-লিগের বেশ কয়েকজন খেলোয়াড়কে বাদ দেন।

স্কোয়াডের সবচেয়ে উত্তেজনাপূর্ণ তরুণ খেলোয়াড়, 18 বছর বয়সী নেস্টরি ইরানকুন্ডা, বায়ার্ন মিউনিখের সাথে অনুশীলনে ইনজুরির ভয়ের পরে তার জায়গা ধরে রেখেছেন।

আর্নল্ড বলেছেন, “আমাদের কাছে এমন খেলোয়াড়দের একটি দুর্দান্ত মিশ্রণ রয়েছে যারা আগে যোগ্যতার এই ধাপটি অতিক্রম করেছে এবং আমাদের স্কোয়াডের কিছু তরুণ সদস্যের জন্য পথ দেখাতে পারে, তাদের অভিজ্ঞতা এই যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে,” আর্নল্ড বলেছেন একটি বিবৃতি

এশিয়ান বাছাইপর্বের গ্রুপ সি-তে জাপান, সৌদি আরব এবং চীনের সাথে অস্ট্রেলিয়াও ড্র করেছে, শীর্ষ দুই ফিনিশার উত্তর আমেরিকায় 2026 সালের ফাইনালে স্বয়ংক্রিয়ভাবে বার্থ অর্জন করেছে।

অস্ট্রেলিয়া স্কোয়াড

গোলরক্ষক: ম্যাট রায়ান (অধিনায়ক), জো গাউসি, পল ইজ্জো

ডিফেন্ডার: ক্যামেরন বার্গেস, থমাস ডেং, লুইস মিলার, কাই রোলস, হ্যারি সাউতার, আজিজ বেহিস, আলেসান্দ্রো সার্কাটি

মিডফিল্ডার: কেনু ব্যাকাস, জ্যাকসন আরভিন, এইডেন ও’নিল, ক্যামি ডেভলিন, জোশ হিসবেট, কনর মেটকাফ

ফরোয়ার্ড: মিচেল ডিউক, ক্রেগ গুডউইন, স্যাম সিলভেরা, অ্যাডাম ট্যাগার্ট, কুসিনি ইয়েঙ্গি, নেস্টরি ইরানকুন্ডা, মার্টিন বয়েল, আওয়ার মাবিল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button