Sport update

বন্ধ্যা ইউরো 2024 এর পর পর্তুগালের প্রথম দলে রোনালদো


পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ অভিজ্ঞ ফরোয়ার্ডের হতাশাজনক ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের পর প্রথম দুটি নেশনস লিগের ম্যাচের জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোকে তার স্কোয়াড তালিকায় অন্তর্ভুক্ত করেছেন।

মার্টিনেজ শুক্রবার 5 সেপ্টেম্বর ক্রোয়েশিয়া এবং 8 সেপ্টেম্বর স্কটল্যান্ডের বিরুদ্ধে হোম গেমের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন।

39 বছর বয়সী রোনালদো আন্তর্জাতিক পুরুষ ফুটবলে 130 গোলের রেকর্ডের অধিকারী। কিন্তু কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে পেনাল্টি শুটআউটে বাদ পড়ার আগে ইউরো 2024-এ পর্তুগালের পাঁচটি খেলায় তিনি গোলশূন্য হয়েছিলেন।

মার্টিনেজ বলেছেন ইউরো 2024 এর পরে তার দল “2026 বিশ্বকাপের জন্য একটি নতুন চক্র” শুরু করছে।

উত্তর আমেরিকায় টুর্নামেন্ট শুরু হওয়ার সময় রোনালদোর বয়স হবে ৪১।

পড়ুন | ইউসিএল উত্তরাধিকারের জন্য বিশেষ পুরস্কারে সম্মানিত রোনালদো

পূর্বসূরি ফার্নান্দো সান্তোস 2022 বিশ্বকাপের মাঝামাঝি সময়ে তাকে বেঞ্চে বসিয়ে তার দল এবং জাতিকে হতবাক করার পর মার্টিনেজ রোনালদোকে প্রারম্ভিক লাইনআপে তার জায়গায় পুনরুদ্ধার করেন, যেখানে তিনি ঘানার বিপক্ষে প্রথম জয়ে গোল করেছিলেন কিন্তু পরবর্তী চারটি ম্যাচে গোলশূন্য হয়ে যান। মরক্কোর কাছে কোয়ার্টার ফাইনালে হার সহ।

পর্তুগাল স্কোয়াড

গোলরক্ষক: ডিয়োগো কস্তা (এফসি পোর্তো), হোসে সা (উলভারহ্যাম্পটন), রুই সিলভা (রিয়াল বেটিস)।

ডিফেন্ডার: রুবেন দিয়াস (ম্যানচেস্টার সিটি), আন্তোনিও সিলভা (বেনফিকা), রেনাতো ভিগা (চেলসি), গনসালো ইনাসিও (স্পোর্টিং), তিয়াগো সান্তোস (লিলে), ডিওগো ডালট (ম্যানচেস্টার ইউনাইটেড), নুনো মেন্ডেস (প্যারিস সেন্ট জার্মেই), নেলসন সেমেডো (উলভারহ্যাম্পটন)।

মিডফিল্ডার: জোয়াও পালহিনহা (বায়ার্ন মিউনিখ), জোয়াও নেভেস (প্যারিস সেন্ট জার্মেই), ভিতিনহা (প্যারিস সেন্ট জার্মেই), ব্রুনো ফার্নান্দেস (ম্যানচেস্টার ইউনাইটেড), বার্নার্ডো সিলভা (ম্যানচেস্টার সিটি), রুবেন নেভেস (আল-হিলাল), জোয়াও ফেলিক্স (চেলসি), ফ্রান্সিসকো ট্রিনকাও (স্পোর্টিং), পেড্রো গনসালভেস (স্পোর্টিং)।

ফরোয়ার্ড: রাফায়েল লিও (এসি মিলান), জিওভানি কুয়েন্ডা (স্পোর্টিং), পেদ্রো নেতো (চেলসি), ক্রিশ্চিয়ানো রোনালদো (আল নাসর), ডিওগো জোটা (লিভারপুল)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button