Sport update

ডুরান্ড কাপ 2024 ফাইনাল: মোহনবাগান নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে বৈপরীত্যের লড়াইয়ে রেকর্ড শিরোপা দেখছে


ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্ট শনিবার এখানে সল্টলেক স্টেডিয়ামে ডুরান্ড কাপ 2024-এর শিরোপা লড়াইয়ে প্রথমবারের ফাইনালিস্ট নর্থইস্ট ইউনাইটেড এফসি-র সাথে 17 টি শিরোপা অর্জনের রেকর্ড বাড়াতে চাইবে।

ফাইনালে যাওয়ার রাস্তাটি নর্থইস্ট ইউনাইটেডের আত্মবিশ্বাসী পারফরম্যান্সের একটি সিরিজে চড়ার সাথে ফাইনালিস্টদের জন্য বিপরীত গল্প দেখা গেছে, গ্রুপ লিগ পর্ব থেকে নিয়মানুযায়ী সময়ে তার পাঁচটি আউটিং জিতেছে।

অন্যদিকে মোহনবাগান, দেরিতে সমতা পরিচালনা করে পরাজয় এড়ায় এবং পেনাল্টি শুটআউটে কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল উভয়ই জিতেছে।

ফর্মের দিক থেকে, নর্থইস্ট ইউনাইটেড এফসি আরও দক্ষ হয়েছে, মাত্র একটি হারে 16 গোল করেছে।

হাই-প্রোফাইল অধিগ্রহণে প্রচুর বিনিয়োগ করা সত্ত্বেও – জেমি ম্যাক্লারেন, গ্রেগ স্টুয়ার্ট – এই মরসুমে, মোহনবাগান এই মরসুমে এখনও বিল্ডিং প্রক্রিয়ায় রয়েছে বলে মনে হচ্ছে৷

এর নতুন প্রধান কোচ হোসে মোলিনা স্বীকার করেছেন যে দলটি এখনও প্রিসিজন তৈরির প্রক্রিয়ায় রয়েছে এবং একটি স্থির চেহারা পেতে সময় প্রয়োজন।

“নর্থইস্ট খুব ভালো দল। পুরো টুর্নামেন্টে আমরা সেটা দেখেছি। তাদের ভালো উইঙ্গার আছে। কিন্তু আমাদের ছেলেদের উপর আমাদের পূর্ণ আস্থা আছে এবং আমরা আগামীকাল পিচে আমাদের সেরাটা দেব,” মোলিনা তার দল সম্পর্কে বলেছেন।

স্টুয়ার্ট, দিমিত্রি পেট্রাটোস, জেসন কামিংস, মানভীর সিং, অনিরুদ্ধ থাপা, লিস্টন কোলাকো এবং লালেংমাওয়িয়ার মতো নামগুলির সাথে, মোহনবাগান তার আক্রমণকে একত্রিত করতে দেখতে আশা করবে যে রক্ষণাত্মক ত্রুটিগুলিকে কমিয়ে দেবে আগের দুটি ম্যাচ।

“আমরা মাত্র চার সপ্তাহ একসাথে ছিলাম। আমরা এখনও একে অপরের সম্পর্কে, বিশেষ করে নতুন খেলোয়াড়দের সম্পর্কে শিখছি। কিন্তু আবারও, আমরা খেলায় পিছিয়ে যাওয়ার এবং ফিরে এসে কাজ করার মানসিকতা দেখিয়েছি। আপনি যখন এটি করতে পারেন তখন আপনার দলে থাকা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য,” স্টুয়ার্ট বলেছিলেন।

কিন্তু আমরা প্রতি ম্যাচে এটা করতে পারি না। আমরা সবসময় ফিরে আসতে সক্ষম হবেন না. আশা করি, পরের ম্যাচে আমরা দুই গোলে এগিয়ে যেতে পারব, ” তিনি যোগ করেন।

নর্থইস্ট ইউনাইটেড জিথিন এমএস, নেস্টর আলবিয়াচ, গুইলারমো ফার্নান্দেজ এবং মোহাম্মদ আলী বেমামারের সমন্বয়ে একটি পারদর্শী আক্রমণাত্মক লাইন তৈরি করেছে, যারা এখনও পর্যন্ত তাদের দলের পক্ষে ভাল একত্রিত হয়েছে।

নর্থইস্ট ইউনাইটেডের প্রধান কোচ হুয়ান পেদ্রো বেনালি বলেছেন যে তার দলের হারানোর কিছু নেই এবং ক্লাবটির প্রতিষ্ঠার পর থেকে প্রথম বড় ট্রফি জিততে তারা তার সবটুকু দেবে।

“আমরা ফাইনাল উপভোগ করতে এসেছি। খুব ভালো দলের বিপক্ষে খেলে আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমাদের হারানোর কিছু নেই এবং আমরা পুরোপুরি সবকিছু দেওয়ার চেষ্টা করব। আমরা ড্রেসিংরুমে কিছু রাখতে চাই না,” ম্যাচের আগে বেনালি বলেছিলেন।

কিক-অফ: বিকাল ৫.৩০ মিনিট



Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button