World wide News

২টি কাঠি যোগ করলেই মিলবে অংক, সঠিক উত্তর দিলেই আপনি জিনিয়াস (Latest Update)


জুমবাংলা ডেস্ক : অপটিক্যাল ইল্যুশন ব্রেন টিজার আমাদের মস্তিষ্কের সক্ষমতা এবং চোখের দৃষ্টি শক্তি বাড়াতে সাহায্য করে। ঠিক যেমন ১x৬ =২৪ এই প্রশ্নের উত্তরটা দিতে গেলে আপনাকে বুদ্ধিমত্তার সাহায্য নিতে হবে।

দুটো দেশলাই কাঠি অবস্থান পরিবর্তন ঘটিয়ে আপনাকে প্রমাণ করতে হবে ১x৬= ২৪! ৩০ সেকেন্ড সময় থাকবে আর তার মধ্যেই আপনাকে দেশলাই কাঠির এই পাজেল ঘুরিয়ে প্রশ্নের উত্তর বার করতে হবে! বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ ঝড় তুলেছে এই ব্রেন টিজার।

আপনার সময় শুরু হচ্ছে এখন থেকে। এক দুই তিন করে এগিয়ে যাচ্ছে সময়। একটা দুটো দেশলাই কাঠির অবস্থানের পরিবর্তন করলেই আপনি আপনার কাঙ্খিত উত্তর পেয়ে যেতে পারেন খুব সহজেই।

অপটিক্যাল ইল্যুশন

মনে রাখবেন এই ব্রেন টিজার কিংবা দেশলাই কাঠি পাজেল খেলা গুলি খানিকটা গোলক ধাঁধার মতন। প্রথম অবস্থায় দেখে ভুল মনে হলেও যদি একটু বুদ্ধি ঘোড়াতে পারেন তবে ওই ভুল অংক আপনি ঠিক করে ফেলতে পারবেন নিমিষেই। যেমন এখানে দেশলাই কাঠিগুলির স্থান পরিবর্তন করেই আপনি এই প্রশ্নের উত্তর পাবেন।

প্রথমেই আপনাকে বলে রাখি ১x৬ = ২৪ এই অংকটি আসলে সম্পূর্ণ ভুল অংক। এক্ষেত্রে আপনি খুব সহজেই এর উত্তরটা খুঁজে বার করতে পারবেন দুটি কাঠি যোগ করে। ১ এর বাঁ দিকের পাশে একটি কাঠি এবং তার নিচের দিকে আরো একটি কাঠি যোগ করতে হবে।

অপটিক্যাল ইল্যুশন

তাহলে আপনি এই প্রশ্নের উত্তরটা পেয়ে যাবেন। এক থেকে তখন সেটা হয়ে যাবে ৪। এরপর চারকে ছয় দিয়ে গুন করলে উত্তরটা হবে ২৪! তাহলে নিশ্চয়ই বুঝতে পারলেন কিভাবে সমাধান করবেন।

খুব সহজেই যদি একটু বুদ্ধি খেলান তবে এই প্রশ্নের উত্তরগুলি বের করা সহজ। একে বলা হয় ম্যাচস্টিক পাজল। আপনি কি নির্দিষ্ট সময়ের মধ্যে এই ধাঁধার উত্তর খুঁজে বার করতে পেরেছেন? তবে আপনাকে অসংখ্য অভিনন্দন।

‘কাভালা’ গানে সাদা শাড়িতে দুর্দান্ত ড্যান্স দিয়ে ঝড় তুললো সুন্দরী যুবতী

যদি বের না করতে পারেন তবে সমস্যা নেই এ ধরনের পাজল সমাধান করতে করতে বুদ্ধিতে শান দিতে পারেন। আপনি নিজেই একা কেন বিভ্রান্ত হবেন। আপনার বন্ধু ও প্রিয়জনের সঙ্গে শেয়ার করুন এই ম্যাচস্টিক পাজল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button