Sport update

আন্তঃমহাদেশীয় কাপ 2024: ভারত, মরিশাস এবং সিরিয়ার সেরা 5 খেলোয়াড়দের জন্য সতর্ক থাকতে হবে


ভারতীয় ফুটবল দল, 2024 সালের প্রথমার্ধে, উল্লেখযোগ্য পরিবর্তন করেছে – মানোলো মার্কেজের একজন নতুন কোচ এবং প্রায় দুই দশকের মধ্যে প্রথমবারের মতো রেকর্ড গোলদাতা সুনীল ছেত্রী (একজন সক্রিয় আন্তর্জাতিক ফুটবলার হিসাবে) ছাড়া একটি দল।

মঙ্গলবার, 3 সেপ্টেম্বর, এটি হায়দ্রাবাদের জিএমসি বালাযোগী অ্যাথলেটিক স্টেডিয়ামে আন্তঃমহাদেশীয় কাপ 2024 এর প্রথম ম্যাচে মরিশাসের বিরুদ্ধে জলের পরীক্ষা করবে, একটি দেশ এটির 55 স্পট নীচে।

নিজামের জমি একসময় মানোলো মার্কেজেরও ছিল, যিনি ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) দল হায়দ্রাবাদ এফসিকে প্রধান কোচ হিসেবে দান করেছিলেন।

মার্কেজ 2022 সালে হায়দ্রাবাদের সাথে আইএসএল শিরোপা জিতেছিলেন। “আমি খুব উত্তেজিত। হায়দ্রাবাদে এখানে প্রথম খেলা খেলাটা বিশেষ। এখানে নতুন সুযোগ-সুবিধা সহ এখন এটি একটি নতুন স্টেডিয়ামের মতো মনে হচ্ছে, “সোমবার প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে মার্কেজ বলেছিলেন।

এরপর পৃথিবী অনেক দূর এগিয়েছে। মার্কেজ এফসি গোয়াতে চলে গেলেন, হায়দ্রাবাদ এফসি একটি নতুন মালিক পাওয়ার আগে একটি গুরুতর আর্থিক সঙ্কটে নিমজ্জিত হয়েছিল এবং এখন, গ্যাফারটি একটি বৃহত্তর ফ্যানবেসের আশা নিয়ে পিচ গ্রহণ করবে – এক বিলিয়নেরও বেশি লোকের।

ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024-এ ভারত, মরিশাস এবং সিরিয়ার সেরা খেলোয়াড়দের দেখার জন্য এখানে রয়েছে:

লালিয়ানজুয়ালা ছাংতে – ভারত

ভারতের লালিয়ানজুয়ালা ছাংতে। | ছবির ক্রেডিট: রয়টার্স

লাইটবক্স-তথ্য

ভারতের লালিয়ানজুয়ালা ছাংতে। | ছবির ক্রেডিট: রয়টার্স

ভারতের তারকা-ম্যান আপ ফ্রন্ট উইঙ্গার লালিয়ানজুয়ালা ছাংতে যিনি টুর্নামেন্টের স্কোরশিটে থাকতে পারেন। গত মৌসুমে তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য 27 বছর বয়সীকে সম্প্রতি মুম্বাই সিটি এফসি-এর অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছিল।

ছাংতে গত মৌসুমে আইএসএলে 11টি গোল এবং সাতটি অ্যাসিস্ট করেছেন এবং ভারতের হয়ে আটটি গোল এবং দুটি অ্যাসিস্ট করেছেন যা তাকে ভারতের সবচেয়ে মূল্যবান সম্পদ বানিয়েছে।

আনোয়ার আলী – ভারত

অ্যাকশনে আনোয়ার আলী।

অ্যাকশনে আনোয়ার আলী। | ছবির ক্রেডিট: এএফপি

লাইটবক্স-তথ্য

অ্যাকশনে আনোয়ার আলী। | ছবির ক্রেডিট: এএফপি

সেন্টার-ব্যাক আনোয়ার আলি যিনি সম্প্রতি মোহনবাগান এসজি থেকে ইস্টবেঙ্গল এফসিতে একটি বিতর্কিত পদক্ষেপ নিয়েছিলেন তিনি ভারতের অন্যতম সেরা ডিফেন্ডার এবং দলের শীটের প্রথম নাম হতে পারেন।

আনোয়ার ভারতের হয়ে 22টি উপস্থিতি করেছেন এবং রাহুল ভেকের সাথে রক্ষণের কেন্দ্রস্থলে দুটি সেন্টার-ব্যাক হিসাবে ভাল কাজ করেছেন।

সাহল আব্দুল সামাদ – ভারত

বেঙ্গালুরু কর্ণাটক 23/06/2023 : ভারতীয় ফুটবলার সাহল আব্দুল সামাদ, 23 জুন, 2023-এ বেঙ্গালুরুতে নেপাল ও ভারতের মধ্যে সাফ চ্যাম্পিয়নশিপ 2023 ফুটবল ম্যাচের আগে প্রশিক্ষণ সেশনে। ছবি মুরালি কুমার কে / দ্য হিন্দু

বেঙ্গালুরু কর্ণাটক 23/06/2023 : ভারতীয় ফুটবলার সাহল আব্দুল সামাদ, 23 জুন, 2023-এ বেঙ্গালুরুতে নেপাল ও ভারতের মধ্যে সাফ চ্যাম্পিয়নশিপ 2023 ফুটবল ম্যাচের আগে প্রশিক্ষণ সেশনে। ছবি মুরালি কুমার কে / দ্য হিন্দু | ছবির ক্রেডিট: MURALI KUMAR K/The Hindu

লাইটবক্স-তথ্য

বেঙ্গালুরু কর্ণাটক 23/06/2023 : ভারতীয় ফুটবলার সাহল আবদুল সামাদ, 23 জুন, 2023-এ বেঙ্গালুরুতে নেপাল ও ভারতের মধ্যে সাফ চ্যাম্পিয়নশিপ 2023 ফুটবল ম্যাচের আগে প্রশিক্ষণ সেশনে। ছবি মুরালি কুমার কে / দ্য হিন্দু | ছবির ক্রেডিট: MURALI KUMAR K/The Hindu

কেন্দ্রীয়-আক্রমণকারী প্লেমেকার হিসেবে ভারতের চূড়ান্ত তৃতীয় নাটকে সাহল আবদুল সামাদ অত্যন্ত সমালোচিত হতে পারেন এবং মানোলো একজন সুপার-সাব হিসেবে কার্যকরভাবে ব্যবহার করতে পারেন।

27 বছর বয়সী এমবিএসজি খেলোয়াড় ভারতের হয়ে পাঁচটি গোল অবদান রেখেছেন এবং সম্প্রতি ডুরান্ড কাপে তিনটি সহায়তা দিয়েছেন এবং তার দলকে ফাইনালে পৌঁছাতে সহায়তা করেছেন।

লিন্ডসে রোজ – মরিশাস

ফরাসি যুব আন্তর্জাতিক লিন্ডসে রোজ, যিনি লিগ 1 দলের অয়ম্পিক লায়ন এবং লরিয়েন্টের হয়ে খেলেছেন, তিনি ব্যাকলাইনে একজন বহুমুখী খেলোয়াড় এবং তিনি সেন্টার-ব্যাক এবং ফুল-ব্যাক উভয়ই খেলতে পারেন। তিনি মরিশিয়ার প্রতিরক্ষায় একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হবেন এবং ভারতীয় আক্রমণকারীদের হুমকিকে নিরপেক্ষ করার জন্য প্রাথমিকভাবে দায়ী থাকবেন।

ওমর আল সোমাহ – সিরিয়া

বল হেড করছেন সিরিয়ার ওমর আল সোমাহ।

বল হেড করছেন সিরিয়ার ওমর আল সোমাহ। | ছবির ক্রেডিট: এএফপি

লাইটবক্স-তথ্য

বল হেড করছেন সিরিয়ার ওমর আল সোমাহ। | ছবির ক্রেডিট: এএফপি

সিরিয়ার অধিনায়ক ওমর আল সোমাহ তার জাতির হয়ে 54টি খেলায় 21 গোল করে সর্বোচ্চ সক্রিয় গোলদাতাদের মধ্যে রয়েছেন। তার চতুর অফ-দ্য-বল মুভমেন্ট ক্ষমতা এবং স্মার্ট ক্লোজ-রেঞ্জ ফিনিশিং তাকে চূড়ান্ত তৃতীয় স্থানে একটি প্রাণঘাতী ব্যক্তিত্ব করে তোলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button