World wide News

ভুয়া জবি সহ-সমন্বয়ক পরিচয়ে বাসের হেলপারকে মারধর ছাত্রলীগ নেতার (Latest Update)


জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তৌসিফ শাকিল সহ সমন্বয়ক পরিচয় দিয়ে বাসের হেলপারকে মারধর করার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তির শিকার হচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেওয়া সমন্বয়ক সহ বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, একটি বাসের হেলপারকে মারধর করার পর শাকিল বলেন, আমি জগন্নাথের সহ সমন্বয়ক আমাকে চিনিস। ১ মিনিট ৭ সেকেন্ডের ভিডিওতে শাকিল পুরোটা সময় জুড়ে মারমুখী অবস্থায় ছিলো।

তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সহ সমন্বক নামে কখনোই কোন ধরনের পদ ছিলো না বলে নিশ্চিত করেন, আন্দোলনে নেতৃত্ব দেওয়া একাধিক সমন্বয়ক৷ গত ২৯ জুলাই ২৭ সদস্য বিশিষ্ট যে সমন্বয়ক পরিষদ গঠন করা হয় তাতেও নাম নেই এই শাকিলের।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনে নেতৃত্ব দেওয়া নূর নবী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কখনো সহ সমন্বয়ক নামে কোন পদ ছিলো না। আমরা ইতোমধ্যে লক্ষ্য করছি ছত্রলীগের সাথে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলো তারা ক্যম্পাসে সাধারন শিক্ষার্থী নাম করে নানা অপকর্মে লিপ্ত হয়েছে। যতটুকু জানতে পেরেছি, বাসের হেলপারের সাথে খারাপ আচরন করে শাকিল যে সহ সমন্বয়ক পরিচয় দিয়েছে আমার জানামতে সে আমাদের এ আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলো সর্বদা। এদের একটাই এখন লক্ষ্য নানান মুখোশ পড়ে বিশ্ববিদ্যালয় ও বৈষম্য বিরোধী আন্দোলনে নেতৃত্ব দানকারীদের বিতর্কিত করার চেষ্টা করছে। ছাত্রলীগের পেতাত্মাদের সকল ষড়যন্ত্রকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় অর্গানাইজিং উইং এর সদস্য শাহিন আলম সান বলেন, বাসের হেলপারকে মারধর করা শাকিল নামের এই ছেলেকে আমি চিনি না। এই ঘটনা জগন্নাথ বিশ্ববিদ্যালয় সুনাম ক্ষুন্ন করেছে সে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবসময় ন্যায়ের পক্ষে ছিলো। ইতোমধ্যে এই ছেলের বিরুদ্ধে অভিযোগ এসেছে সে ছাত্রলীগ কর্মী ছিলো। এই অপকর্মের বিরুদ্ধে শিক্ষার্থীরা দ্রুতই ব্যবস্থা নিবে। এমন ঘটনা কোনভাবেই কাম্য নয়।

তিনি আরও বলেন সমন্বয়ক বা অন্য যেকোনো পরিচয় দিয়ে কেউ অপকর্মে জড়িত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাম খারাপ করলে সাধারণ শিক্ষার্থীরা তাদের ছেড়ে দিবে না। তাই যারা বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছেন সাবধান হয়ে যান।

জানা যায়, শাকিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলো৷ সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের উত্তরন বাস কমিটির সভাপতির পদ ভাগিয়ে নেয় ছাত্রলীগের পরিচয় দিয়ে। তবে ছাত্র আন্দোলনের বিরুদ্ধে শাকিলের অবস্থান থাকায় তাকে উত্তরন বাস থেকে অবাঞ্ছিত ঘোষনাও করে শিক্ষার্থীরা।

আস-সুন্নাহর ত্রাণ তহবিলে অনুদান পাঠিয়েছে একজন সর্বোচ্চ ২০ লাখ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button