Sport update

ফিফা বিশ্বকাপ 2026 এশিয়ান কোয়ালিফায়ার: জাপান চীনকে 7-0 গোলে পরাজিত করেছে; মিনামিনো ডাবল হিট


বৃহস্পতিবার সাইতামা স্টেডিয়ামে হাজিমে মোরিয়াসুর দল চীনকে ৭-০ ব্যবধানে পরাজিত করে 2026 বিশ্বকাপের এশিয়ার প্রাথমিক পর্বের তৃতীয় পর্বে জাপান জয়ী সূচনা করেছে।

দ্বিতীয়ার্ধে তাকুমি মিনামিনো জোড়া গোল করার আগে ওয়াতারু এন্ডো এবং কাওরু মিতোমা গ্রুপ সি সংঘর্ষে ব্যবধানে জাপানকে দুই গোলে এগিয়ে দেন।

জুনিয়া ইতো, ডাইজেন মায়েদা এবং টেকফুসা কুবো স্কোরলাইনে যোগ করেছেন কারণ চীন ব্যাপকভাবে পরাজিত হয়েছিল।

জাপানিরা সাম্প্রতিক বছরগুলিতে এশিয়ার বাছাইপর্বের চূড়ান্ত পর্বে ধীরগতিতে শুরু করেছে কিন্তু চীনের বিরুদ্ধে মরিয়াসুর পক্ষে খুব কমই মন্থরতা ছিল।

চীনের গোলরক্ষক ওয়াং দালেই কয়েক সেকেন্ড আগে রিতসু দোয়ানের হেডার আউট করার পর ১২তম মিনিটে এন্ডো জাপানকে এগিয়ে দেন।

লিভারপুল মিডফিল্ডার ফলে কর্নারে অচিহ্নিত ছিল এবং কুবো বল ডেলিভার করার সময় ক্লিনিকাল হেডারে গোল করে তিনি কোন ভুল করেননি।

ডোআন ৩৩তম মিনিটে একটি সেকেন্ড যোগ করার কাছাকাছি গিয়েছিলেন যখন হাফের দুই মিনিট বাকি থাকতে হিডেমাসা মরিতা সাইড-নেটিংয়ে আঘাত করেছিলেন।

জাপানিরা ব্যবধানের আগে তাদের লিড দ্বিগুণ করতে সক্ষম হয়েছিল, মিটোমা অসহায় ওয়াং জুড়ে বল হেড করার জন্য ডোনের কার্লিং সেন্টারের সাথে দেখা করে।

দ্বিতীয়ার্ধের সাত মিনিটে, মরিয়াসুর দল তার লিড বাড়িয়ে দেয় যখন মিতোমার পাস মিনামিনোকে পেনাল্টি এলাকায় ছেড়ে দেয় এবং মোনাকোর ফরোয়ার্ড ওয়াংকে ছাড়িয়ে তার স্ট্রাইক বাঁকিয়ে দেন।

মিনামিনো তার রাতের দ্বিতীয়টি দাবি করেন ছয় মিনিট পরে নিখুঁত ফিনিশিং দিয়ে নীচের কর্নারে যা ওয়াংকে সাইতামা স্টেডিয়ামের টার্ফে ছড়িয়ে দেয়।

সাবস্টিটিউট ইতো সময় থেকে 13 মিনিটের পঞ্চম বলে দাবি করেন যখন তার শট জিয়াং গুয়াংতাই ​​ওয়াংয়ের পাশ দিয়ে বঞ্চিত করেন এবং তারপর 87তম মিনিটে ষষ্ঠ মিনিটে মায়েদাকে হেডে সেট আপ করেন।

কুবো ইনজুরি টাইমে বল জালের ছাদে ঢুকিয়ে দেন চীনের বিব্রতকর অবস্থা।

গ্রুপের শীর্ষ দুই ফিনিশার, যার মধ্যে অস্ট্রেলিয়া, সৌদি আরব, ইন্দোনেশিয়া এবং বাহরাইনও রয়েছে, তারা স্বয়ংক্রিয়ভাবে বিশ্বকাপে এগিয়ে যাবে এবং তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দলগুলি বাছাইপর্বের আরও রাউন্ডে অগ্রসর হবে।

এশিয়াকে 2026 সালের ফাইনালে আটটি নিশ্চিত স্থান দেওয়া হয়েছে, যেখানে একটি আন্তঃমহাদেশীয় প্লে অফের মাধ্যমে আরও জায়গা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button