Sport update

মানোলো প্রধান কোচ হিসাবে, ভারত ফিফা র‌্যাঙ্কিংয়ে উপরে উঠতে শুরু করবে: ওয়েন কোয়েল


কেরালা ব্লাস্টার্স যখন তার দলের সেরা খেলোয়াড়ের মতো জনপ্রিয় এবং যার অধীনে ক্লাবটি টানা তিন বছর ইন্ডিয়ান সুপার লিগের প্লে-অফে জায়গা করে নিয়েছিল, প্রধান কোচ ইভান ভুকোমানভিচের সাথে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তখন অনেকেই হতবাক হয়েছিলেন।

Mikael Stahre, নতুন মানুষ, ভাল ফলাফল করতে প্রচন্ড চাপের মধ্যে থাকতে হবে. তবে সুইডিশ স্পষ্ট করে বলেছে যে তার নিজের কাজ করার উপায় আছে।

“প্রথমত, আমি আগের কোচকে সম্পূর্ণ সম্মান করি কিন্তু একটি পুরানো সম্পর্ক প্রাক্তন স্বামী বা প্রাক্তন স্ত্রীর মতো। স্পষ্টতই, তিনি একজন ভাল কোচ এবং একজন ভাল লোক কিন্তু আমার কাজ হল আমার মতো করে আমার প্রশিক্ষণ করা, “বৃহস্পতিবার কোচিতে আইএসএল মিডিয়া দিবসের সময় স্ট্যাহরে বলেছিলেন।

“আমি টেবিলে শক্তি আনার চেষ্টা করি। খেলোয়াড়রা যখন প্রশিক্ষণে আসবে তখন আমাকে শক্তির পরিবেশ তৈরি করতে হবে।”

তিনি বলেন, তিনি একটি পরিপূর্ণ স্টেডিয়াম দেখার জন্য মুখিয়ে আছেন।

“থাইল্যান্ডে (ক্লাবের প্রাক-মৌসুমের সময়), এটি ছিল 10 জন লোক এবং কিছু কুকুর আমাদের খেলা দেখছিল এবং ডুরান্ড কাপেও খুব বেশি লোক ছিল না। তাই আমি এখন বিশাল ফ্যান বেস সহ একটি সুন্দর স্টেডিয়ামে খেলার অপেক্ষায় আছি।

এছাড়াও পড়ুন | ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024: সিরিয়া নতুন কোচ জোসে লানার অধীনে প্রতিযোগিতামূলক আত্মপ্রকাশ করবে, মরিশাসের মুখোমুখি হবে

এদিকে চেন্নাইয়িন এফসি প্রধান কোচ ওয়েন কোয়েল বলেছেন, আইএসএল ক্লাবগুলির দায়িত্ব ভারতীয় ফুটবলকে তুলে নেওয়া।

“ভারতীয় ফুটবলের উন্নতির জন্য আমাদের সকলের কর্তব্য রয়েছে। আমরা সকলেই চাই ইন্ডিয়ান সুপার লিগের কথা বলা হোক। এখন যেহেতু আমার ভালো বন্ধু মানোলো মার্কেজ ভারতীয় দলের সাথে (দেশের প্রধান কোচ হিসাবে), আশা করি, জাতীয় দলও ফিফা র‌্যাঙ্কিংয়ে উপরে উঠতে শুরু করবে,” তিনি বলেছিলেন।

“আমি মনে করি না যে এটা খুব বেশি দূরের কথা যে আমরা আট থেকে 10 বছরের মধ্যে ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য কাজ করতে পারি। ভারতে সত্যিকারের সম্ভাবনা রয়েছে,” তিনি বলেছিলেন।

এদিকে আইএসএল কাপ চ্যাম্পিয়ন মুম্বাই সিটি এফসির প্রধান কোচ পেত্র ক্র্যাটকি মনে করেন এই মৌসুমে লিগটি অতীতের তুলনায় আরও বেশি প্রতিযোগিতামূলক হবে।

বৃহস্পতিবার আইএসএল মিডিয়া দিবসে কোচিতে আইএসএলের কয়েকটি দলের কোচ। | ছবির ক্রেডিট: স্ট্যান রায়ান/ দ্য হিন্দু

লাইটবক্স-তথ্য

বৃহস্পতিবার আইএসএল মিডিয়া দিবসে কোচিতে আইএসএলের কয়েকটি দলের কোচ। | ছবির ক্রেডিট: স্ট্যান রায়ান/ দ্য হিন্দু

“আমি মনে করি গোয়া, কেরালা, মোহনবাগান, বেঙ্গালুরু এবং চেন্নাই সহ আটটি দল (খেতাবের জন্য) প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। এই মরসুমে এই সমস্ত দলগুলি ভাল দেখাচ্ছে, তাদের ভাল কোচ, ভাল খেলোয়াড় রয়েছে তাই আমাদের এটিকে সম্মান করতে হবে তবে আমরা আমাদের গুণাবলী জানি তাই আমাদের সেরাটা করতে হবে,” ক্র্যাটকি বলেছিলেন।

লিগের শীর্ষ তিনটি দল গত মৌসুমে খুব কাছাকাছি ছিল মাত্র তিন পয়েন্ট নিয়ে প্রথমটি তৃতীয় থেকে আলাদা। বুধবার কলকাতায় সাত দলের মিডিয়া দিবসের পর আজ কোচিতে ছয়টি দল উপস্থিত ছিল।

কিন্তু অনুপস্থিত এফসি গোয়ার প্রধান কোচ মানোলো মার্কেজ। মানোলোর প্লেটে অনেক কিছু থাকায়, এটি কি আইএসএলে গোয়াকে সমস্যায় ফেলবে?

“আমি মনে করি আপনাকে মানোলোকে সেই প্রশ্নটি জিজ্ঞাসা করা দরকার, সে সেই কাজটি করছে। তিনি উভয়কেই সামলানোর জন্য সুসজ্জিত,” বলেছেন গোয়ার অধিনায়ক সন্দেশ ঝিংগান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button