Sport update

ইন্টারকন্টিনেন্টাল কাপ 2024: সিরিয়া মরিশাসকে পেছনে ফেলে স্ট্যান্ডিংয়ের শীর্ষে


হায়দ্রাবাদ

শুক্রবার এখানে জিএমসি বালাযোগী অ্যাথলেটিক স্টেডিয়ামে মরিশাসকে ২-০ গোলে হারিয়ে সিরিয়া তার 2024 ইন্টারকন্টিনেন্টাল কাপ অভিযানটি উচ্চতায় শুরু করেছে।

সংঘর্ষের আগে হায়দ্রাবাদে মুষলধারে বৃষ্টির কারণে, পিচটি সেরা খেলার কন্ডিশন দেয়নি। এটি জলে ভরা ছিল, যার ফলে বলটি পিচ জুড়ে মসৃণভাবে চলছিল না, শুরুর মিনিটে ম্যাচের গতিকে প্রভাবিত করেছিল।

দ্বিতীয় মিনিটেই প্রথম গোলের দেখা পায় মরিশাস। সংখ্যায় এগিয়ে থাকা ম্যাথিউ অরেলিয়ান বক্সের প্রান্ত থেকে নিচু শটে ভালোভাবে যোগ দেন। তবে সিরীয় কিপার এস্তেবান আলেজান্দ্রো গ্লেলেল দ্রুত বল পাম করতে নেমে যান।

প্রারম্ভিক মিনিটে তার অর্ধে ফিরে আসা, সিরিয়া প্রথম কোয়ার্টারের পরে একটি ছন্দ খুঁজে পেতে শুরু করে, দ্রুত এক-টাচ পাস দিয়ে মরিশাসের খেলোয়াড়রা বল তাড়া করে।

দখলদারিত্বের কারণে 16তম মিনিটে সিরিয়া প্রথম সুযোগ পায়। ট্র্যাকিং করার সময়, মরিশাস ডিফেন্স উন্মুক্ত বলে মনে হয়েছিল, পাবলো ডেভিড সাব্বাগ অধিনায়ক মাহমুদ আল মাওয়াসকে শটের জন্য সেট করার অনুমতি দেয়। তবে, বক্সের ডান দিক থেকে মাওয়াসের নিচু শট মরিশাসের কিপার জিন লুই কেভিন ও’ব্রায়ানকে কষ্ট দেয়নি, যিনি বিনা বাধায় বল সংগ্রহ করেন।

কাসিউনের ঈগলরা চাপ বাড়াতে শুরু করে এবং লেস ডোডোস ডিফেন্স ফাটতে শুরু করে।

সিরিয়ার লাগাতার আক্রমণ ফল দেয় কারণ এটি 33তম মিনিটে অচলাবস্থা ভেঙে দেয়। পিছনের একটি দুর্বল পাস মাওয়াসকে শেষ তৃতীয়টিতে বল আটকাতে দেয়। তিনি সাব্বাগের জন্য বল সেট আপ করেন যিনি রক্ষণের পিছনে একটি ভাল রান করেছিলেন। সাব্বাগ, পর্যাপ্ত সময় এবং স্থানের সাথে মোস্তফা আবদুল্লাতিফকে খুঁজে পেয়েছিলেন, যিনি প্রথমবারের মতো ফিনিশ করে নেট ধাক্কা দিয়েছিলেন। বলটি মরিশাসের মিডফিল্ডার ব্রেন্ডন সিতোরাহের কাছ থেকে একটি স্পর্শ নিয়েছিল তবে এটি জালের ভিতরে যেতে বাধা দেওয়ার জন্য যথেষ্ট ছিল না।

মরিশাসের কৃতিত্বের জন্য, এটি সিরিয়ার চূড়ান্ত তৃতীয় আক্রমণের স্ক্রিপ্টে আটকে গেছে। 43তম মিনিটে, মরিশাস বেঞ্চ উদযাপনে ভেঙে পড়েছিল যখন ভেবেছিল তাদের দল সমতা এনেছে। জেসন ফেরে ডান দিক থেকে ইমানুয়েল রুডি জিনের ক্রসে হেড করেন কিন্তু রেফারি হরিশ কুন্ডু তার সহকারীর সাথে পরামর্শ করার পর গোলটি বাতিল করে দেন, বলটি জালের ভিতরে যাওয়ার আগে ফেরের হাত স্পর্শ করেছিল বলে উদযাপনটি ছোট হয়ে যায়।

এক গোলে পিছিয়ে থাকা মরিশিয়ানরা দ্বিতীয়ার্ধের বাঁশি থেকে আক্রমণ শুরু করে। 52 তম এবং 56 তম মিনিটে এটি দুটি সুযোগ পেয়েছিল, তবে অরেলিয়ান বা ইয়ানিক অ্যারিস্টাইড কেউই তাদের নিজ নিজ সুযোগে রূপান্তর করতে সক্ষম হননি।

বড় সুযোগ অবশ্য আসে ৬০তম মিনিটে। জেরেমি ভিলেনিউভ বাম দিক থেকে কাটা এবং বক্সের প্রান্ত থেকে তার কার্লার ক্রসবারের নীচের দিকে আঘাত করে। লুই রিতা রিবাউন্ড থেকে খালি জাল খুঁজে বের করার সুযোগ পেয়েছিলেন কিন্তু বল ক্রসবারের উপরে স্কিড করেছিলেন।

এছাড়াও পড়ুন | ইগর স্টিমাক ভারতের কোচ হিসেবে খুব ভালো কাজ করেছেন: মানোলো মার্কেজ

দশ মিনিট পর দ্বিতীয় গোলটি করে সেই সুযোগ হাতছাড়া করার জন্য মরিশিয়ানদের ক্ষতে লবণ যোগ করে সিরিয়ানরা।

মোহাম্মাদ আলহাল্লাক দ্রুত পা দেখিয়ে বলটিকে শক্ত জায়গায় রেখেছিলেন এবং তারপর বক্সের প্রান্তে তার অধিনায়কের জন্য এটিকে স্কোয়ার করার স্বপ্ন দেখেছিলেন। মাওয়াস তার 15তম আন্তর্জাতিক গোলে প্রথমবারের মতো দুর্দান্ত ফিনিশের সাথে উপরের-ডান কোণে বলটি কুঁকিয়েছিলেন।

মরিশাসের প্রধান কোচ গুইলাম মৌলেক 84তম মিনিটে স্ট্রাইকার অ্যাড্রিয়েন ফ্রাঙ্কোয়েসকে দেরিতে ধাক্কা দেওয়ার জন্য নামিয়ে আনেন কিন্তু ঈগলরা ম্যাচটি দেখতে এবং ক্লিন শিটটি দখল করতে একটি কম্প্যাক্ট ডিফেন্স রেখেছিল।

এই জয়ের সাথে, সিরিয়া তিন পয়েন্ট নিয়ে অবস্থানের শীর্ষে চলে যায় এবং 9 সেপ্টেম্বর ভারতের বিপক্ষে তার দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে, যা টুর্নামেন্টের নির্ধারক হিসেবে কাজ করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button