Sport update

প্রিমিয়ার লিগ: রোনালদো টেন হ্যাগকে আঘাত করেছেন, বলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য মনোভাব ‘খুব নেতিবাচক’


ক্রিশ্চিয়ানো রোনালদো বলেছেন এরিক টেন হ্যাগের মনোভাব খুবই নেতিবাচক, ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজারকে প্রিমিয়ার লিগের শিরোপা লক্ষ্য করার জন্য অনুরোধ করেছেন যদিও ক্লাবটিকে “নীচ থেকে পুনর্নির্মাণ” করতে হবে।

পর্তুগাল তারকা, যিনি এখন সৌদি আরবে আল নাসরের হয়ে খেলেন, 2022 সালের শেষের দিকে ওল্ড ট্র্যাফোর্ডে তার দ্বিতীয় স্পেল শেষ হওয়ার আগে টেন হ্যাগের সাথে পড়ে যান।

রোনালদো বিশ্বাস করেন যে তার প্রাক্তন ক্লাবে ব্যাপক পরিবর্তন দরকার তবে টেন হ্যাগের এর মধ্যে বড় ট্রফি জেতার কথা উড়িয়ে দেওয়া উচিত নয়।

ডাচম্যান বলেছেন যে তিনি গত দুই মৌসুমে লিগ কাপ এবং এফএ কাপ তুলে নেওয়ার পরে এই প্রচারাভিযানে আরও সিলভারওয়্যার দাবি করার বিষয়ে “বেশ আত্মবিশ্বাসী”।

কিন্তু তিনি জুলাইয়ে বলেছিলেন যে তার দল প্রিমিয়ার লিগ জেতার জন্য প্রস্তুত হতে “দীর্ঘ পথ দূরে”, যেটি তারা 2013 সালে অ্যালেক্স ফার্গুসনের শেষ মৌসুমের দায়িত্বে থাকার পর থেকে জিততে পারেনি।

“ম্যানচেস্টার, তাদের সবকিছু পুনর্নির্মাণ করতে হবে, আমার মতে,” রোনালদো রিও ফার্ডিনান্ড প্রেজেন্টস পডকাস্টের একটি পর্বে বলেছেন, বৃহস্পতিবার প্রকাশিত হওয়ার কারণে।

এছাড়াও পড়ুন | উত্তর লন্ডন ডার্বি 2024: রঙের সংঘর্ষের জন্য স্পার্সে কিট পরবে আর্সেনাল

“কোচ, তারা বলে যে তারা লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য প্রতিযোগিতা করতে পারবে না। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ, আপনি বলতে পারবেন না যে আপনি লিগ বা চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য লড়াই করতে যাচ্ছেন না।

“আপনাকে মানসিকভাবে বলতে হবে, শুনুন, হয়তো আমাদের সেই সম্ভাবনা নেই, কিন্তু আমি তা বলতে পারি না। আমরা চেষ্টা করতে যাচ্ছি. আপনাকে চেষ্টা করতে হবে।”

ইউনাইটেড মে মাসে এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে বিপর্যস্ত করেছিল কিন্তু এটি গত মেয়াদে তার সবচেয়ে খারাপ প্রিমিয়ার লিগ অভিযান সহ্য করে, অষ্টম স্থানে ছিল এবং 20-বারের ইংলিশ চ্যাম্পিয়নরা এই মৌসুমে তাদের প্রথম তিনটি ম্যাচের দুটিতে হেরেছে।

“এই ক্লাবটির পুনর্গঠনের জন্য সময়ের প্রয়োজন কারণ এটি এখনও বিশ্বের সেরা ক্লাবগুলির মধ্যে একটি, তবে তাদের পরিবর্তন করতে হবে,” রোনালদো বলেছেন।

“তারা এটা বোঝে। এটাই একমাত্র উপায়। এই কারণেই তারা দেখায়, তারা আবার পরিবর্তন করতে শুরু করে, ক্লাবের কাঠামো, সভাপতি, অবকাঠামো এবং সবকিছু। ক্লাবের মালিকরা।”

‘উজ্জ্বল ভবিষ্যত’

ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ ফেব্রুয়ারিতে ক্লাবের একটি সংখ্যালঘু অংশের ক্রয় সম্পন্ন করেন এবং ফুটবল পরিচালনার নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে ক্লাবের শ্রেণিবিন্যাসে বড় পরিবর্তনগুলি তত্ত্বাবধান করেন।

“আমি বিশ্বাস করি যে ভবিষ্যত উজ্জ্বল হবে,” রোনালদো বলেছেন। “আমি বিশ্বাস করি, কিন্তু তারা শুধুমাত্র প্রতিভার উপর নির্ভর করে না। এটা তার চেয়ে বেশি। এটা সব ক্লাব, সব, শুধুমাত্র খেলোয়াড় নয়, ক্লাব, একটি ইউনিট হিসাবে সবকিছু, ঐক্যবদ্ধ.

“তাদের নীচ থেকে পুনর্নির্মাণ করতে হবে। তা না হলে তারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। এটা অসম্ভব হবে।”

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো, যিনি তার ক্যারিয়ারের শুরুতে ইউনাইটেডের সাথে ছয়টি মৌসুম কাটিয়েছেন, 2021 সালে জুভেন্টাস থেকে স্বাক্ষর করার পরে ওল্ড ট্র্যাফোর্ডে তার দ্বিতীয় স্পেলে 54টি উপস্থিতিতে 27 গোল করেছিলেন।

মাত্র এক বছরেরও বেশি সময় পরে তার প্রস্থান করার পরে, তিনি দাবি করেছিলেন যে তিনি “বিশ্বাসঘাতকতা” বোধ করেছেন, যখন টেন হ্যাগের কথা বলেছেন: “আমি তাকে সম্মান করি না কারণ সে আমার প্রতি সম্মান দেখায় না।”

তবে, 39 বছর বয়সী বলেছেন যে তিনি এখনও ক্লাবটিকে ভালবাসেন।

“আমি খুশি নই যেভাবে এটি সব ঘটেছে কিন্তু, একইভাবে, আমরা কখনও কখনও আমাদের জীবনের কিছু পয়েন্ট নিয়ন্ত্রণ করতে পারি না, তবে এটি হয়ে গেছে, ইতিমধ্যে হয়ে গেছে,” তিনি বলেছিলেন।

“আমি সঠিক বা ভুল প্রমাণ করার জন্য, এটি আর আমার বিষয় নয়। আমার যা বলার আছে আমি বলি এবং আমার জন্য তা হয়ে গেছে।”

তিনি যোগ করেছেন: “আমি সেই ক্লাবটিকে ভালবাসি। আমি সেই ধরনের লোক নই যে অতীত ভুলে গেছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button