Sport update

NEUFC এর ডুরান্ড কাপ শিরোনাম দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং বিনিয়োগের একটি পণ্য


একটি নাটকীয় পরিবর্তনে, নর্থইস্ট ইউনাইটেড এফসি 133 তম ডুরান্ড কাপে জয়লাভ করে, একটি হৃদয়বিদারক ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টকে পরাজিত করে। হাফটাইমে 0-2 পিছিয়ে থাকার পর, দলটি একটি অত্যাশ্চর্য প্রত্যাবর্তন করে, নিয়মিত সময়ে স্কোর 2-2 সমতায় এনে 4-3 পেনাল্টি শুটআউটে জয়ের সাথে শিরোপা নিশ্চিত করে। নর্থইস্ট ইউনাইটেড এভাবে টানা ছয় জয়ে অপরাজিত থেকে টুর্নামেন্ট শেষ করেছে।

দলের মালিক, প্রখ্যাত অভিনেতা এবং প্রযোজক জন আব্রাহাম তাদের কৃতিত্বের স্বস্তি ও আনন্দকে বন্দী করেছেন। “সুড়ঙ্গের শেষে আলো আছে, এবং আমরা এটি প্রমাণ করেছি! পুরো দল এবং কর্মীদের অভিনন্দন। আমি একজন প্রতিনিধি এখানে দাঁড়িয়ে তাদের পক্ষে কথা বলছি। সত্যিকারের নায়করা হলেন স্টাফ, কোচ, খেলোয়াড় এবং এই দল তৈরির সাথে জড়িত সবাই, “জন বলেছিলেন।

“এটা করার জন্য দলকে অনেক অভিনন্দন। এছাড়াও, সেই সমস্ত ভক্তদের যারা আমাদের পাশে দাঁড়িয়েছেন এবং মোটা ও পাতলা হয়ে আমাদের সমর্থন করেছেন… আপনাকে অনেক ধন্যবাদ!”

খেলোয়াড় এবং কোচিং স্টাফদের পাশাপাশি উদযাপন করার সময় জন কোচ জুয়ান পেদ্রো বেনালিকে আলিঙ্গন করেন, যিনি জয়ের মূল পরিকল্পনাকারী।

“ডুরান্ড কাপ জেতার অনুভূতি এখনও ডুবেনি। এটি সকলের জন্য একটি শিক্ষা যা কখনোই হাল ছাড়তে পারেনি, দলকে ধরে রাখতে হবে এবং দলকে সমর্থন করতে হবে, শুধুমাত্র জয়ের সময় নয়, এমনকি আমরা যখন হেরে যাচ্ছি তখনও।” জন প্রতিফলিত.

যদিও জয়টি প্রত্যাশার চেয়ে দেরিতে এসেছিল, এটি অবশ্যই তাকে সেই দীর্ঘ প্রতীক্ষিত আনন্দ এনে দিয়েছে যা তিনি 2014 সালে ফ্র্যাঞ্চাইজিতে তার সম্পদ জমা করার পর থেকে চেয়েছিলেন। তার বিনিয়োগটি তার দেশের হয়ে খেলার অপূর্ণ স্বপ্ন পূরণ করার ইচ্ছা থেকে উদ্ভূত বলে মনে হচ্ছে। জন একটি ক্লাবের মালিকানার অনন্য স্বাতন্ত্র্যের দিকেও আকৃষ্ট হয়েছিল যা একটি সমগ্র অঞ্চলকে প্রতিনিধিত্ব করে — আটটি উত্তর-পূর্ব রাজ্য — শুধুমাত্র একটি শহর বা রাজ্যের পরিবর্তে।

সব হাসি: অভিনেতা এবং নর্থইস্ট ইউনাইটেড এফসি (NEUFC) এর মালিক, জন আব্রাহাম, তাদের দল ডুরান্ড কাপ 2024 জেতার পরে কোচ জুয়ান পেদ্রো বেনালির সাথে উদযাপন করছেন৷ ছবির ক্রেডিট: পিটিআই

লাইটবক্স-তথ্য

সব হাসি: অভিনেতা এবং নর্থইস্ট ইউনাইটেড এফসি (NEUFC) এর মালিক, জন আব্রাহাম, তাদের দল ডুরান্ড কাপ 2024 জেতার পরে কোচ জুয়ান পেদ্রো বেনালির সাথে উদযাপন করছেন৷ ছবির ক্রেডিট: পিটিআই

“ফুটবল ক্লাবে এটা আমাদের সবার জন্য গর্বের মুহূর্ত। এটি ক্লাবটি প্রথম ট্রফি জিতেছে, এবং আমরা এই ট্রফিটি আমাদের সমস্ত ভক্তদের উৎসর্গ করতে চাই, ”ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্দার তামহানে বলেছেন। “আমরা একটি ক্লাব যা আটটি রাজ্যের প্রতিনিধিত্ব করে, শুধুমাত্র একটি রাজ্য বা একটি শহর নয়। আমরা যখন আমাদের ভক্তদের প্রতিনিধিত্ব করি তখন এটি আমাদের জন্য একটি বড় দায়িত্ব। এই জয় ভক্তদের; উচ্চ এবং নিচু মাধ্যমে ক্লাব সমর্থন করার জন্য তারা এটা প্রাপ্য. এটা প্রথম জয়, এবং এটা খুবই বিশেষ।”

2023 সালে বেনালির আগমন নর্থইস্ট ইউনাইটেডকে ভারতীয় ফুটবলের জায়ান্টদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম একটি দল তৈরি করার জন্য সঠিক কৌশলী দিয়েছিল। এর আগে, ক্লাবের সেরা পারফরম্যান্স দুবার আইএসএল প্লে অফে পৌঁছেছিল, একবার ডাচ কোচ ইলকো শ্যাটোরির অধীনে 2018-2019 মরসুমে এবং তারপরে খালিদ জামিলের অধীনে 2020-21 সালে। ক্লাবটি শীর্ষে ঘন ঘন পরিবর্তনের দ্বারা জর্জরিত হয়েছে, বেনালি 10 মৌসুমে 12 তম কোচ। এই সময়ে, দলটি 14 টি কোচিং পরিবর্তনের মধ্য দিয়ে গেছে, জামিল তিনবার পদে এসেছেন।

গঠনের প্রায় তিন মৌসুম পরে, নর্থইস্ট ইউনাইটেড এফসি শিলং ইউনাইটেড এফসি-এর সাথে অংশীদারিত্বে তার প্রথম যুব উন্নয়ন উদ্যোগ চালু করেছিল, সেন্টার অফ এক্সিলেন্স (CoE) উন্মোচন করেছিল। এই প্রোগ্রামটি অঞ্চল থেকে প্রতিভা খুঁজে বের করার জন্য এবং বছরব্যাপী প্রশিক্ষণ, শিক্ষা এবং প্রতিযোগিতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছিল। তবে নানা চ্যালেঞ্জের কারণে উদ্যোগটি ভেস্তে যায়। ক্লাবটি পরবর্তীতে বছরের পর বছর ধরে প্রতিভা বিকাশের প্রচেষ্টা টিকিয়ে রাখতে ব্যর্থতার কথা স্বীকার করে এবং উত্তর-পূর্ব থেকে তরুণ খেলোয়াড়দের স্কাউট করার ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার জন্য এই বছর একটি দ্বিতীয় উদ্যোগ চালু করেছে।

ক্লাবের স্থানীয় প্রতিভাদের মধ্যে পার্থিব গগৈ, একজন প্রতিশ্রুতিশীল তরুণ ফরোয়ার্ড যাকে কোচ বেনালি গত মৌসুমে নির্বাচিত করেছিলেন। AIFF ডেভেলপমেন্টাল সাইড ইন্ডিয়ান অ্যারোসের সাথে তার কর্মজীবন শুরু করা গোগোই ভালোভাবে এগিয়ে যাচ্ছে। এই ডুরান্ড কাপে তার একটি গোল এবং একটি সহায়তা ছিল।

তার সাফল্য সত্ত্বেও, এখনও কিছু খেলোয়াড় আছে যারা উত্তরপূর্ব ইউনাইটেড এফসিকে তাদের ফুটবল ক্যারিয়ারের জন্মস্থান হিসাবে দাবি করতে পারে। ক্লাবের সাম্প্রতিক ডুরান্ড কাপ জয় যুব উন্নয়নে বৃহত্তর বিনিয়োগের অনুঘটক হিসাবে কাজ করতে পারে।

আনন্দের মুহূর্ত: নর্থইস্ট ইউনাইটেড এফসি গোলরক্ষক গুরমিত সিং মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে ডুরান্ড কাপ 2024 ফাইনাল জয়ের পর উদযাপন করছেন।

আনন্দের মুহূর্ত: নর্থইস্ট ইউনাইটেড এফসি গোলরক্ষক গুরমিত সিং মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে ডুরান্ড কাপ 2024 ফাইনাল জয়ের পর উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: দেবাশীষ ভাদুড়ী

লাইটবক্স-তথ্য

আনন্দের মুহূর্ত: নর্থইস্ট ইউনাইটেড এফসি গোলরক্ষক গুরমিত সিং মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে ডুরান্ড কাপ 2024 ফাইনাল জয়ের পর উদযাপন করছেন। | ছবির ক্রেডিট: দেবাশীষ ভাদুড়ী

নতুন প্রতিভার প্রয়োজনীয়তা স্বীকার করে, বেনালি ভারতের দক্ষিণাঞ্চলে তার অনুসন্ধান প্রসারিত করেছে, যার ফলে মুথু মায়াক্কান্নানের মতো খেলোয়াড়দের আগমন হয়েছে এবং জিথিন এমএস-এর জন্য আরও বেশি খেলার সময় হয়েছে এই স্বাক্ষরগুলি তখন থেকে দলের মধ্যমাঠের প্রধান সদস্য হয়ে উঠেছে তার সমৃদ্ধ আন্তর্জাতিক অভিজ্ঞতার সাথে, বেনালি স্কোয়াডকে শক্তিশালী করার জন্য, নর্থইস্ট ইউনাইটেড এফসিকে সেরাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মূল সমন্বয় করতে ক্লাবের ব্যবস্থাপনাকে রাজি করান।

“এই মুহুর্তে, দলটি বিল্ডিং প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এটা ক্রমবর্ধমান, এবং আমাদের অনেক নতুন খেলোয়াড় আছে, তাদের অভিজ্ঞতার সাথে আরও ভালো খেলোয়াড়। আমরা ধীরে ধীরে চিন্তা করি, ধীরে ধীরে একটি অগ্রগতি হচ্ছে, এবং খেলোয়াড়রা বুঝতে শুরু করবে যে আমরা দলের জন্য যে ফুটবল চাই, “বেনালি জিনিসগুলিকে পরিপ্রেক্ষিতে রাখার চেষ্টা করেছিল। “আপনি জানেন, ফুটবল সুন্দর। বোর্ডে পরিকল্পনা করা সহজ, প্রশিক্ষণে এটি সহজ, তবে আপনাকে মাঠে যেতে হবে এবং আপনার মনে যা আছে তা রাখতে হবে – আপনি কী কাজ করছেন। আর মোহনবাগানের চেয়ে আর কে ভালো খেলবে আমরা কোথায় আছি? এভাবেই আমরা উৎকর্ষ সাধন করতে শুরু করি,” বেনালি মৌসুমের জন্য কীভাবে দল গঠন করছে সে সম্পর্কে বলেছিলেন।

পূর্ববর্তী আইএসএল মরসুমে নর্থইস্ট ইউনাইটেড নকআউট বার্থ থেকে অল্পের জন্য মিস করেছিল। তারপরও, বেনালি বিশ্বাস করে যে আসন্ন মৌসুমটি ব্যাপক পরিকল্পনা এবং দল গঠনের প্রচেষ্টা বাস্তবায়নের নিখুঁত সুযোগ দেবে।

“আমাদের আরও স্থিতিশীল হতে হবে। এই কারণেই আমরা যতটা সম্ভব খেলোয়াড় রাখার চেষ্টা করেছি এবং দলে খুব বেশি পরিবর্তন না করার চেষ্টা করেছি।

“এটাও ম্যানেজমেন্টের এবং মালিকের ধারণা ছিল। আমি এটার জন্য খুশি,” বেনালি বলেন।

মূল রক্ষণাবেক্ষণের সিদ্ধান্তটি লাভ করেছে, এবং বেনালি আশা করে যে স্কোয়াডটি আইএসএলে এই ধারাবাহিকতা বজায় রাখতে পারে, যা এখন তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ উপস্থাপন করে।

এই সমস্যা থেকে আরো গল্প

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button