Sport update

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি 2024: ভারত দক্ষিণ কোরিয়াকে 3-1 হারায়, অপরাজিত থাকে


ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপরাজিত থেকেছে কারণ এটি বৃহস্পতিবার চীনের হুলুনবুইরের মোকি হকি ট্রেনিং বেসে কোরিয়ার বিরুদ্ধে 3-1 ব্যবধানে জয়ের সাথে তার টানা চতুর্থ জয় নিবন্ধন করেছে।

অধিনায়ক হরমনপ্রীত সিং (9′, 43′) ভারতের জয়ে একটি জোড়া গোল করেন এবং অরাইজিৎ সিং হুন্দাল (8′) দলের জয়ে প্রথম দিকে এগিয়ে যান।

ইতিমধ্যেই সেমিফাইনালে জায়গা করে নেওয়ার পর, ভারত লিগ-পর্যায়ের শেষ ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে জয়ের পথ ধরে রাখতে চেয়েছিল। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ম্যাচের শুরুতেই এই অভিপ্রায় দেখায় অষ্টম মিনিটে অরাইজিৎ সিং হুন্দালের গোলে। এটি ছিল বিবেক সাগর প্রসাদের একটি ভয়ঙ্কর ক্রস পাস যা বৃত্তের শীর্ষ থেকে হুন্দাল তুলে নিয়েছিলেন। পরের মিনিটে, হরমনপ্রীত পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতের লিড ২-০ তে বাড়িয়ে দেন। এটি ছিল হরমনপ্রীতের 200তম আন্তর্জাতিক গোল।

পড়ুন | মালয়েশিয়াকে ৮-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ভারত; হ্যাটট্রিক করেন রাজ কুমার পাল

দক্ষিণ কোরিয়া, যারা আয়োজক চীনের বিরুদ্ধে দুর্দান্ত 3-2 জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে, ভারতকে এটি সহজ হতে দেবে না। প্রথম কোয়ার্টারে স্নায়ু কাঁপানোর পরে, কোরিয়া কৌশলগত প্রতিরক্ষার সাথে বাউন্স ব্যাক করে ভারতীয় আক্রমণকারীদের বল দখলে রাখতে বাধা দেয়।

দ্বিতীয় কোয়ার্টারের শেষ সাত মিনিটে, কোরিয়া ভারতকে ইন্টারজেকশন এবং পাল্টা আক্রমণে শাস্তি দেয়, অবশেষে ম্যাচের 30 তম মিনিটে একটি পিসি সেট করে। জিহুন ইয়াং, যিনি গতকাল চীনের বিরুদ্ধে জয়ে একটি গোল করেছিলেন, তিনি একটি দুর্দান্ত পিসি এক্সিকিউশন নিয়ে এসেছিলেন যাতে ভারতের লিড 2-1 এ সংকুচিত হয়।

তৃতীয় ত্রৈমাসিকে ভারত এবং কোরিয়া উভয়েই সমান সংখ্যক পিসি বাণিজ্য করেছে এবং প্রত্যেকে চারটি উপার্জন করেছে। যাইহোক, শুধুমাত্র ভারত সফলভাবে একটি জালে ফেলতে পারে হরমনপ্রীত একটি শক্তিশালী ড্র্যাগফ্লিক দিয়ে তার দলকে 3-1 তে শক্তিশালী করতে। ভারত এই কোয়ার্টারে ধৈর্য ধরে খেলেছে এবং কৌশলী কোরিয়ার থেকে এগিয়ে থাকার জন্য একটি কম্প্যাক্ট আক্রমণ তৈরি করেছে। এদিকে, কোরিয়াকে গোল করা থেকে বিরত রাখতে গোলপোস্টে দোলা দিয়েছিলেন কৃষাণ পাঠক।

ফাইনালের কোয়ার্টারে ভারত ভালো করতে দেখেছে কারণ তারা বল দখলে আধিপত্য বিস্তার করেছিল এবং হাফ-প্রেসের আশ্রয় নেয় যা সম্ভাব্য পাল্টা আক্রমণের দিকে নিয়ে যায়। যদিও কোরিয়া গোল করার উচ্চাভিলাষী প্রচেষ্টা করেছিল, সুরজ কারকেরা গোলপোস্টে ভাল করেছিল যাতে ভারত একটি গোল হার না দেয়। ভারত তাদের পরের মুখোমুখি হবে চির শত্রু পাকিস্তানের সাথে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button