Sport update

আইএসএল 2024-25: আনোয়ার আলি লিগ ওপেনারকে মিস করবেন, ক্লাব তার প্রত্যাবর্তনের কৌশল নিচ্ছে: ইস্টবেঙ্গল কোচ কুয়াদরত


ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদরাত বৃহস্পতিবার নিশ্চিত করেছেন যে আনোয়ার আলি বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে আইএসএল ওপেনারের জন্য উপলব্ধ হবেন না এবং বলেছেন যে তিনি একজন “গুরুত্বপূর্ণ খেলোয়াড়” এবং ক্লাব তার প্রত্যাবর্তনের জন্য সক্রিয়ভাবে সম্ভাব্য সমস্ত উপায় অন্বেষণ করছে।

ভারত ও ইস্টবেঙ্গল উভয়ের প্রতিরক্ষার জন্য একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব, আনোয়ারকে মোহনবাগানের সাথে ভুলভাবে চুক্তি বাতিল করার জন্য AIFF-এর প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি চার মাসের জন্য সাসপেনশন দিয়েছে।

রেড-এন্ড-গোল্ড ব্রিগেড এখন মামলাটি আপিল কমিটির কাছে নিয়ে গেছে, একটি স্থগিতাদেশের আশায় যা আনোয়ারকে আসন্ন ম্যাচগুলিতে খেলার অনুমতি দেবে।

“আমরা জানি সে ক্লাবের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছে, কিন্তু আমরা বুঝতে পারি যে পরিস্থিতি আমাদের হাতে নেই,” কুয়াদরত বেঙ্গালুরু যাওয়ার আগে একটি মিডিয়া কথোপকথনে বলেছিলেন।

এছাড়াও পড়ুন | আইএসএল 2024-25: কেরালা ব্লাস্টার্স ভক্তদের জন্য ইন্ডিয়ান সুপার লিগের প্রিয় জায়গা, কিংবদন্তি আইএম বিজয়ন বলেছেন

“আমি খেলোয়াড়ের সাথে কথা বলেছি, এবং সে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমাদের বুঝতে হবে যে সে আগামীকাল খেলবে না, তাই আমাদের বাকি খেলোয়াড়দের নিয়ে পরিকল্পনা করতে হবে। সে খুব ভালো ট্রেনিং করছে।” শনিবার বেগনালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে প্রাক্তন চ্যাম্পিয়ন বিএফসি-র মুখোমুখি হবে ইস্টবেঙ্গল।

আনোয়ারের নিষেধাজ্ঞার পাশাপাশি, ইস্টবেঙ্গল, দিল্লি এফসি (তার মূল ক্লাব) এবং খেলোয়াড়কে মোহনবাগানকে 12.9 কোটি রুপি রেকর্ড ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উভয় ক্লাবই খেলাধুলার নিষেধাজ্ঞার সম্মুখীন হয়, যার মধ্যে পরপর দুটি ট্রান্সফার উইন্ডোর জন্য নতুন খেলোয়াড়দের নিবন্ধন করার নিষেধাজ্ঞা রয়েছে, যা তাদের দল গঠনের প্রচেষ্টায় একটি উল্লেখযোগ্য ধাক্কা দেয়।

“এটা আমার হাতে নেই। আমার হাতে যা আছে তা হল চেষ্টা করা এবং প্রতিযোগিতামূলক হওয়া। ক্লাব একটি কৌশল তৈরি করছে, এবং সবকিছু আশানুরূপ কাজ করছে। কিন্তু আমরা অজুহাত খুঁজছি না. আমরা প্রতিযোগিতামূলক হওয়ার চেষ্টা করি,” তিনি যোগ করেন।

পূর্ববঙ্গের শীর্ষ কর্মকর্তা দেবব্রত সরকার বলেছেন যে তারা তাদের আইনজীবীদের সাথে যোগাযোগ করেছেন যারা “আমাদের মামলা আপিল কমিটির কাছে রেখেছে”।

2020-21 এর অভিষেকের পর থেকে, ইস্টবেঙ্গল ISL-এ লড়াই করেছে, লিগে নবম থেকে বেশি শেষ করতে পারেনি।

যাইহোক, কুয়াদরাত বিশ্বাস করেন যে দলটির এখন স্থিতিশীলতা এবং ভবিষ্যতের জন্য একটি স্কোয়াড তৈরির ভিত্তি রয়েছে।

“অবশেষে, ক্লাব নতুন মৌসুমের জন্য একই কোচকে ধরে রেখেছে, যার মানে আমরা ক্লাবে স্থিতিশীলতা আনছি। ট্রেভর মরগানের (2015-16) পর প্রথমবারের মতো এটি ঘটেছে।

“আমরা ভবিষ্যতের জন্য একটি স্কোয়াড তৈরি করছি। আমি খুব আশাবাদী বোধ করছি। এটি ভবিষ্যতের জন্য একটি দল, এবং আমাদের 2-3 বছরের চুক্তিতে খেলোয়াড় আছে। এটা আমাদের চ্যালেঞ্জ: দলে স্থিতিশীলতা আনা।” “আমরা সঠিক পথে যাচ্ছি। আমরা কখনোই প্লে অফে, সেরা ছয়ে ছিলাম না। তবে এর জন্য আমাদের খেলোয়াড় আছে। আপনি যখন শীর্ষ ছয়ে থাকবেন, তখন আপনি জেতার থেকে চার গেম দূরে থাকবেন,” কুয়াদরাত বলেছেন।

বেঙ্গালুরু এফসি গত মরসুমে স্ট্যান্ডিংয়ে 10 তম স্থান অর্জন করেছিল, 2018-19 সালে দ্বিতীয় উপস্থিতিতে আইএসএল কাপ জিতেছে এমন দলের জন্য সর্বনিম্ন।

তারা গত মৌসুমের মাঝপথে জেরার্ড জারাগোজাকে নিয়োগ করেছে এবং দলটি ডুরান্ড কাপ সেমিফাইনালে মোহনবাগানের কাছে হেরেছে।

চারটি নতুন আন্তর্জাতিক খেলার সময় তারা মাত্র দুজন বিদেশী খেলোয়াড়কে ধরে রেখেছে, আলেকসান্ডার জোভানোভিচ এবং রায়ান উইলিয়ামস: পেড্রো ক্যাপো এবং এডগার মেন্ডেজের পাশাপাশি আইএসএল কাপ জয়ী জুটি জর্জ পেরেইরা ডিয়াজ এবং আলবার্তো নোগুয়েরা।

রাহুল ভেকে, যিনি মুম্বাই সিটি এফসি থেকে আইএসএল কাপের গৌরব অর্জন করেছেন, তিনিও দ্বিতীয় স্পেলের জন্য বেঙ্গালুরু এফসি-তে যোগ দিয়েছেন।

“তাদের দুর্দান্ত খেলোয়াড় রয়েছে এবং ট্রান্সফার উইন্ডোতে ভালো প্রচেষ্টা করেছে। এটি এমন একটি ক্লাব যা ভাল কাজ করছে এবং তারা প্রতিযোগিতামূলক হবে। তারা একটি শক্তিশালী দিক। আমরা ভালো শুরু করতে চাই, এবং তিন পয়েন্ট পাওয়া গুরুত্বপূর্ণ,” যোগ করেছেন ইস্টবেঙ্গল কোচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button