Sport update

প্রাক্তন ইংল্যান্ড ম্যানেজার সোভেন-গোরান এরিকসনের শেষকৃত্য সুইডেনে অনুষ্ঠিত হয়েছে


ইংল্যান্ডের জাতীয় ফুটবল দল পরিচালনাকারী প্রথম বিদেশী সভেন-গোরান এরিকসনের শেষকৃত্য শুক্রবার সুইডিশের একটি ছোট শহরে অনুষ্ঠিত হয়েছিল যেখানে তিনি বহু দশক, দেশ এবং ট্রফির ক্যারিয়ার শুরু করার আগে বড় হয়েছিলেন।

একজন মৃদুভাষী কিন্তু দৃঢ়প্রতিজ্ঞ কোচ, এরিকসন সুইডেন, পর্তুগাল এবং ইতালির দলগুলিকে 2001 সালে ইংল্যান্ডের দায়িত্ব নেওয়ার আগে 1980 এবং 1990-এর দশকে বড় ট্রফির দিকে পরিচালিত করেছিলেন, ডেভিড বেকহ্যামের মতো তারকাদের পরিচালনা করেছিলেন, যাদের সাথে তিনি একটি ঘনিষ্ঠ বন্ধন তৈরি করেছিলেন।

এরিকসন জানুয়ারীতে ঘোষণা করেছিলেন যে তিনি অগ্ন্যাশয়ের ক্যান্সারে মারাত্মকভাবে অসুস্থ ছিলেন এবং গত মাসে মারা যাওয়ার আগে তার কর্মজীবনের অনেক জায়গা এবং লোকেদের সাথে পুনঃসংযোগে কাটিয়েছেন।

অন্ত্যেষ্টিক্রিয়াটি নরওয়ের সীমান্তের কাছে 5,000 এরও কম লোকের গ্রামীণ শহর টরসবিতে অনুষ্ঠিত হয়েছিল এবং বেকহ্যাম সহ গির্জার অভ্যন্তরে কয়েকশ লোক এতে অংশ নিয়েছিল।

অন্যরা বাইরে সেট করা একটি বড় পর্দায় পরিষেবাটি অনুসরণ করেছিল এবং অন্ত্যেষ্টিক্রিয়াকে সুইডিশ মিডিয়া কম্বল কভারেজ দিয়েছিল।

তার মৃত্যুর খবরে প্রধানমন্ত্রী, ক্লাব এবং প্রাক্তন খেলোয়াড়দের কাছ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে যখন সাম্প্রতিক আন্তর্জাতিক বিরতির সময় ইংল্যান্ড এবং সুইডেন সহ জাতীয় দলগুলি কালো আর্ম ব্যান্ড নিয়ে খেলেছে।

এরিকসন, সুইডেনে কেবল “সোভেনিস” নামে পরিচিত, ইংল্যান্ডকে 2002 এবং 2006 বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে এবং 2004 ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে নেতৃত্ব দিয়েছিলেন, একটি সোনালী প্রজন্মের খেলোয়াড়দের পরিচালনা করেছিলেন যাতে বেকহ্যাম ছাড়াও ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, ওয়েইন রুনি এবং স্টিভেন জেরার্ডের মতো তারকারা ছিলেন। .

তিনি তার আন্তর্জাতিক খ্যাতি গড়ে তুলতে শুরু করেন যখন তিনি সুইডিশ ক্লাব IFK গোথেনবার্গকে 1982 সালে UEFA কাপ শিরোপা জয় করেন এবং পর্তুগালের বেনফিকা এবং ইতালীয় ক্লাব AS রোমা, ফিওরেন্টিনা, ল্যাজিও এবং সাম্পডোরিয়ার কোচ হিসেবে সিলভারওয়্যার জেতেন।

ইংল্যান্ডের ট্রফির খরা শেষ করতে না পেরে, তিনি 2006 সালে জাতীয় দলের নেতৃত্ব ছেড়ে দেন, ম্যানচেস্টার সিটি এবং লিসেস্টার সিটির পাশাপাশি মেক্সিকো এবং আইভরি কোস্ট এবং চীন ও ফিলিপাইনের ক্লাবগুলির কোচের দায়িত্ব পালন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button